শ্যামনগরে কাঁকড়ার ঘেরে বিষ প্রয়োগে দুই লক্ষ টাকার ক্ষতি

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলায় ভামিয়া পোড়াকাটলা গ্রামে দেবব্রত বৈদ্য নামে এক ব্যক্তির কাকড়ার ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ উঠেছে।
ঘের মালিক দেবব্রত বৈদ্য জানান, ত মঙ্গলবার দিবাগত রাতে দুর্বৃত্তরা তার বাড়ি সংলগ্ন ১৬ কাঠার কাঁকড়ার ঘেরে বিষ প্রয়োগ করে। এতে কাঁকড়া মরে ভেসে ওঠে।
তিনি আরো জানান, এতে তার প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
এ ঘটনায় ঘের মালিক দেবব্রত বৈদ্যের অভিযোগের ভিত্তিতে ইউপি সদস্য ডালিম ঘরামী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, বুড়িগোয়ালিনী নৌ পুলিশ ও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করা হয়েছে।

সিটি কলেজের গভর্নিং বডির সভাপতি মনোনীত হলেন এমপি রবি, অভিনন্দন

সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা সিটি কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। গত বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক প্রফেসর ড. আনোয়ার হোসেন তার মনোনয়ন পত্রে স্বাক্ষর করেন। এদিকে, মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা সিটি কলেজের গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে আন্তরিকভাবে প্রাণঢালা অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ যথাক্রমে শেখ নুরুল হক, আবুল কালাম আজাদ, আব্দুস সোবাহান খোকন, আশরাফুল করিম ধনি, আজগার আলী সরদার, প্রসাদ কুমার সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

রোটারি ক্লাব অব সাতক্ষীরার শীতবস্ত্র বিতরণ

শীতার্ত দরিদ্র মানষের মাঝে বৃহস্পতিবার রোটারি ক্লাব অব সাতক্ষীরা কম্বল বিতরণ করেছে। ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ হাসান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. সুশান্ত কুমার ঘোষ, মাহমুদুল হক সাগর, বিশ্বজিৎ সাধু, আসাদুর জামান আসাদ, রেহানা পারভীন মিনু, হাসিবুর রহমান রনি, মনিরুজ্জামান টিটু, শফিউল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক বনভোজনে মিলন মেলা

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক বনভোজন।
এ উপলক্ষে শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি ও নৃত্য-সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে উৎসবমূখর পরিবেশের সৃষ্টি করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বিদ্যালয়ের সভাপতি নাজমুল আহসান, জেলা পরিষদ প্রশাসক এম মুনসুর আহমেদ, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির, ৩৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইমাম আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন আলী, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সাতক্ষীরা পিএন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাফিজুল ইসলাম, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম টুকু, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আব্দুল্লাহ আল মামুন, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, সহ-সভাপতি আহম্মাদ আলী সরদার, কোষাধ্যক্ষ সাইদুর রহমান শাহিন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, সহকারী শিক্ষক আব্দুল হামিদ, সিরাজুল ইসলাম, গাজী মহব্বত হোসেন, গাজী মোমীন উদ্দীনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় হকিতে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ হকি ফেডারেশনের সহযোগিতায় খেলোয়াড়দের উন্নত মানের ১৬টি হকি ও ৭টি বল প্রদান করা হয়।

তালায় প্রাইম ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

ইলিয়াস হোসেন, তালা (সদর): তালায় প্রাইম ব্যাংক লিমিটেড ৩০০ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে।
বৃহস্পতিবার সকালে বেসরকারি সংস্থা উত্তরণ’র জাতপুর কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শীতবস্ত্র বিতরণ করেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেডের সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক খান মো. আবু মুহিত। এ সময় উত্তরণ কর্মকর্তা হরিদাশ মালাকার, শহিদুল ইসলাম, বদিউজ্জামান, আব্দুল জলিল এবং জাতপুর কেন্দ্রের ম্যানেজার সুজিত কুমার নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী বাস্তহারা লীগের আলোচনা

বৃহস্পতিবার জেলা আওয়ামী বাস্তহারা লীগের কার্যালয়ে সংগঠনের কার্যকরি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বাস্তহারা লীগের সভাপতি গোলাম রসুল-রাসেল। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুস সামাদ। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি গোলাম রসুল-রাসেল, সিনিয়র সহ-সভাপতি সাহাজান গাজী, সদর থানা কমিটির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মাস্টার সাইফুল ইসলাম, পৌর কমিটির সভাপতি মো. ইউনুচ, পাটকেলঘাটা থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, সাধারণ সম্পাদক আব্দুল গফুর, দেবহাটা থানা কমিটির সভাপতি গোলাম সানা ও ইয়াদ আলী, শ্যামনগর থানা কমিটির সভাপতি ডা. আব্দুস সবুর ও জিএম মোকছেদ আলী, আশাশুনি থানা কমিটির সহ-সভাপতি ফেরদৌস, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম, হযরত আলী প্রমুখ।
সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ও গীতা পাঠ করেন শুচীন্দ্রনাথ মন্ডল। প্রেস বিজ্ঞপ্তি

স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স উদ্বোধন

বাংলাদেশ স্কাউট খুলনা অঞ্চলের পরিচালনায় এবং সাতক্ষীরা জেলা স্কাউটসের আয়োজনে জেলা স্কাউট ভবনে ২১৬তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন করা হয়েছে। জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক নাজমুল আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃহস্পতিবার বিকালে কোর্সটি উদ্বোধন করেন।
জেলা স্কাউটসের কমিশনার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসীন আলী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা রোভারের কমিশনার মনিরুল ইসলাম সরদার, ২১৬তম স্কাউট ইউনিট লিডার কোর্সের কোর্স লিডার এসএম ওয়ালিউল্ল¬াহ সিদ্দিক, জেলা স্কাউটসের সম্পাদক ও আঞ্চলিক উপ কমিশনার আবুল বাসার, জেলা স্কাউটসের কোষাধ্যক্ষ আক্তারুজ্জামান প্রমুখ। কোর্সটি পরিচালনা করবেন, স্কাউট লিডার এস এম ওয়ালিউল্ল¬াহ সিদ্দিক, আব্দুল মাজেদ, ইসতিয়াক হোসেন, ইউনুস আলী, আশরাফ উদ্দিন, আখতারুজ্জামান, আবুল বাসার পল্টু, হাফিজুর রহমান, আব্দুল মোমিন এবং কাজি আফজার বারি। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে একাডেমিক পাঠদানের পাশাপাশি স্কাউট লিডাররা সহশিক্ষা মূলক কার্যক্রম হিসেবে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করবেন। তিনি এই কোর্সের সফলতা কামনা করে জেলা স্কাউটসের বিভিন্ন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। প্রেস বিজ্ঞপ্তি

শীতার্তদের মাঝে চেম্বারের শীতবস্ত্র বিতরণ

বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি গরীব, দুস্থ ও অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেম্বারের সভাপতি নাছিম ফারুক খান মিঠু, সাবেক সভাপতি শেখ নূরুল হক, প্রথম সহ-সভাপতি শেখ মহাসিন, সহ-সভাপতি তাহমিদ সাহেদ চয়ন, পরিচালক আব্দুল মান্নান, জুনায়েদ হোসেন লস্কর বায়রন, শেখ কামরুল হক চঞ্চল, গোলাম আজম, শেখ আবুল বাশার পিয়ার, সহিদুল হোসেন, এনছান বাহার বুলবুল, শেখ কামরুজ্জামান মুকুল, কাজী মনিরুজ্জামান মুকুল, ভারপ্রাপ্ত সচিব শেখ তানভীর হোসেন, হিসাব রক্ষক নাসির উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

সাতক্ষীরা কিন্ডারগার্টেনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

সাতক্ষীরা কিন্ডারগার্টেনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সকালে সাতক্ষীরা স্টেডিয়ামে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা সরকারি কলেজর অধ্যক্ষ প্রয়েসর লিয়াকত পারভেজ। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন ও প্রধান শিক্ষক রফিকুল হাসান।
প্রতিযোগিতায় শতাধিক শিক্ষার্থী ৫ বিভাগে ১০টি গ্র“পে মোট ৩৩টি খেলায় অংশগ্রহণ করে। দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন স্কুলের ক্রীড়া শিক্ষা মাজহারুল ইসলাম ও শহিদুল ইসলাম। উপস্থাপনা করেন সিনিয়র শিক্ষাক রাফিজা খাতুন ও রেজিস্ট্রার বৈদ্যনাথ কুন্দু। আগামী ১ মার্চ সকালে স্কুল প্রাঙ্গণে পুরস্কার বিতরণ করা হবে। প্রেস বিজ্ঞপ্তি

অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না জামায়াত-শিবিরের হামলায় জখম প্রণবের

ডেস্ক রিপোর্ট: দেবহাটা উপজেলার আজিজপুর গ্রামের প্রণব বিশ্বাস একজন রেফ্রিজারেটর মিস্ত্রী। কাজ করেন পারুলিয়া বাসস্ট্যান্ডের সেলিমের দোকানে। জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হচ্ছে জানতে পেরে গত ১২ ডিসেম্বর সন্ধ্যা না হতেই বাড়ি ফিরে যান তিনি।
কিন্তু ফাসিঁর দিন রাত ১০টার পর এলাকায় উত্তেজনা শুরু হয়। রাত ১১টার দিকে তাকে কয়েকজন যুবক ঘর থেকে বাইরে আসার জন্য বলে। দেরী করলে ঘরে আগুন দেওয়ার ঘোষণা দেয় তারা। একপর্যায়ে ভয়ে ভয়ে বেরিয়ে আসতেই তার মুখ বেঁধে নিয়ে যায় কয়েকজন জামায়াত-শিবিরের লোকজন। কিছুদূর নিয়ে যাওয়ার পর তার মাথা, পিঠ, বুক ও কোমরসহ শরীরের বিভিন্ন স্থানে লোহার রড দিয়ে পিটিয়ে জখম করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা। এক্সরে করার পর সাতক্ষীরা সদর হাসপাতালের অর্থপেডিকস সার্জন ডা. জাহাঙ্গীর আলম তার (প্রণব) কোমরের হাড় ফেটে গেছে বলে জানান। এরপর থেকে চলছে তার দীর্ঘ চিকিৎসা। খরচ হয়েছে ৮০ হাজার টাকাও বেশি।
বৃহস্পতিবার সাতক্ষীরা সদর হাসপাতালে চেক আপ করাতে এসে প্রণব আরো জানান, বাবা গোবিন্দ বিশ্বাসের স্বল্প জমি রয়েছে। তিন ভাই ও বোন তারা। বোনকে সম্প্রতি বিয়ে দিয়েছেন। তাতে কিছু টাকা ঋণী হয়েছেন। বড় ভাই মোটর ম্যাকানিক ও ছোট ভাই নবম শ্রেণিতে পড়ে। সংসারের খরচ বহন করার পর তার এখন আর ঔষধ কেনার টাকা যোগাড় করা কষ্টকর হয়ে পড়েছে। ফলে পঙ্গুত্ব নিয়ে কোমরে বেল্ট লাগিয়ে যন্ত্রণা পোহাতে হচ্ছে।
আওয়ামী লীগের সমর্থক প্রণব বিশ্বাস আক্ষেপের সঙ্গে বলে, আওয়ামী লীগে ভোট দেওয়ার কারণে জীবনে এত বড় কষ্টকে মেনে নিতে হবে তা ভাবতে পারেনি। প্রতিবেশী নিমাই বিশ্বাস হামলার ভয়েই স্বপরিবারে জীবন নিয়ে পালিয়ে গেছে উল্লেখ করে প্রণব বলেন, এরপরও বেঁচে থাকাটাই বড় পাওনা। তারমত যেন আর কেউ এ বর্বরোচিত হামলার শিকার না হয়।
এ ব্যাপারে দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক চন্দ্র বিশ্বাস জানান, প্রণব আঘাতের ফলে তার স্বাভাবিক কর্মক্ষমতা হারিয়েছে। প্রণবের উপর হামলার ঘটনায় সে নিজেই বাদী হয়ে কারো নাম উল্লেখ না করে থানায় মামলা করেছে। অপরাধীরা পলাতক রয়েছে।

মৃত্যুর দেড় মাস পর কবর থেকে শিবির কর্মীর লাশ উত্তোলন

শেখ তানজির আহমেদ: মৃত্যুর দেড় মাস পর কবর থেকে জাহাঙ্গীর (২৬) নামে এক শিবির কর্মীর লাশ উত্তোলন করেছে পুুলিশ। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার সাতানি গ্রাম থেকে জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে তার লাশ উত্তোলন করা হয়।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন, সাতক্ষীরা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হায়াত মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সাতক্ষীরা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হায়াত মাহমুদ ঘটনাটি নিশ্চিত করে জানান, গত ১৫ ডিসেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়িতে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা যৌথবাহিনীর উপর হামলা চালায়। যৌথবাহিনীর সদস্যরা আত্মরক্ষার্থে গুলি চালালে আগরদাঁড়ি মেহগনী বাগানে শিবির কর্মী সদর উপজেলার সাতানি গ্রামের আব্দুল আহাদের ছেলে জাহাঙ্গীর হোসেন (২৬) গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে থানায় একটি মামলা করে। তবে জামায়াতের নেতা-কর্মীরা জাহাঙ্গীর হোসেনের লাশ ময়না তদন্ত ছাড়াই জোরপূর্বক সাতানি গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করে।
তিনি আরো জানান, জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসানের নির্দেশে গতকাল দুপুর দু’টোর দিকে সাতানী গ্রামের কবর থেকে জাহাঙ্গীরের লাশ উত্তোলন করে সাতক্ষীরা সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিল্পকলা একাডেমিতে অ্যাক্রোবেটিক প্রদর্শনী

নিজস্ব প্রতিনিধি: শিল্পকলায় ১৫তম অ্যাক্রোবেটিক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাত ৭টায় এই প্রদর্শনীতে আয়োজক কমিটির আহবায়ক ও সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহাসিন আলী।
অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দলের সদস্যরা বিভিন্ন ধরনের অ্যাক্রোবেটিক কলা কৌশল প্রদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন, নির্বাহী সদস্য শেখ নিজাম উদ্দীন, শেখ নুরুল হক, ছাইফুল করিম সাবু, মঞ্জুরুল হক, পল্টু বাশার, বরুন কুমার ব্যানার্জী, এড. শাহনাজ পারভীন মিলি, শামিমা পারভীন রতœা, হেনরী সরদার, ফারহা দিবা খান সাথী প্রমুখ।

সন্ত্রাস রুখতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে: পুলিশ সুপার

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া পৌরসভার যুগিবাড়ি বাজারে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির, পিপিএম। তিনি বলেন, এলাকার আইন-শৃঙ্খলা, শান্তি-নিরাপত্তা নিশ্চিত করতে জনসাধারণকে এগিয়ে আসতে হবে। এ কাজে যে কোন প্রয়োজনে পুলিশ প্রশাসন সহায়তা দিতে বদ্ধ পরিকর থাকবে। যারা বিশৃঙ্খলাকারী তাদেরকে চিহ্নিত করে আইনে সোপর্দ করুন। আমরা সকলেই দেশপ্রেমিক নাগরিক। আমরা দেশকে প্রাণের চেয়েও ভালোবাসি, তাই যে কোন মূল্যে সন্ত্রাস ও নৈরাজ্য রুখতে আমাদের ঐক্যবদ্ধ প্রয়াস নিতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিএম নজরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ফিরোজ আহমেদ স্বপন, সদ্য যোগদানকারী ওসি মুনসী মোফাজ্জেল হোসেন কনক, ওসি শাহ্ দারা খান পিপিএম।
পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় গত ১২ ডিসেম্বর রাতে নৃশংস হত্যাকাণ্ডের শিকার হওয়া আ.লীগ নেতা আজারুল ইসলাম আজুর একমাত্র কন্যা মেরিনা খাতুন আবেগজড়িত কণ্ঠে পিতৃহত্যার বিচার চেয়ে বক্তব্য দেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিহত আ.লীগ নেতা আজুর সহধর্মিনী শামছুন্নাহার, পৌর আ.লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, পৌর কাউন্সিলর মাস্টার মনিরুজ্জামান বুলবুল, আকিমুদ্দীন প্রমুখ।
মতবিনিময় সভা সঞ্চালন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

উন্নয়ন প্রকল্পে দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে: রবি

সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে বৃহস্পতিবার সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা পরিষদ। সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেছেন, সদর উপজেলা পরিষদসহ ১৪টি ইউনিয়নের চেয়াম্যান মেম্বরসহ দলীয় নেতা-কর্মীদের সহযোগিতা পেলে উন্নয়নের মাধ্যমে সাতক্ষীরা জেলাকে একটি মডেল জেলা হিসাবে গড়ে তোলা হবে। তবে প্রতিটি প্রকেল্পর কাজ হবে স্বচ্ছ ও জবাবদিহিতার সাথে। উন্নয়ন প্রকল্পে দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএম মাহমুদুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক পিপিএম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারমান শহীদুল ইসলাম, ঝাউডাঙ্গা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান গোলাম আকবর, সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জাফরউল্লাহ, কৃষি কর্মকর্তা দীপক কুমার রায় প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

গাবুরায় বিরোধপূর্ণ চিংড়ি ঘের দখলের চেষ্টাকালে আটক ১৪, পাঁচটি বোমাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার

গাবুরা প্রতিনিধি: বিরোধপূর্ণ চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে কোস্টগার্ড ১৪ দুর্বৃত্তকে আটক করেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে শ্যামনগর উপজেলার আইলা কবলিত গাবুরা ইউনিয়নের গাগরামারি গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি লোহার পাইপ, পাঁচটি হাত বোমাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।
আটককৃতরা হলো, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের ইশার আলী মিস্ত্রীর ছেলে ছিদ্দিকুর রহমান (৪০), কালিগঞ্জ উপজেলার কাজলা গ্রামের আনছার সরদারের ছেলে মুর্শিদ হোসেন (৪২), একই গ্রামের এবাদুল ইসলামের ছেলে ইসরাইল হোসেন (২৯), একই উপজেলার কাশিবাটি গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মোজাফফর রহমান (৩৮), ভাঙানমারি গ্রামের নেছার গাজীর ছেলে বাবর আলী গাজী (৫৫), কাশিবাটি গ্রামের মোর্শেদ আলীর ছেলে আরছ আলী (২৫), নলতা গ্রামের তৌহিদ সরদারের ছেলে মঈনুদ্দিন সরদার (৩৬), দেবহাটা উপজেলার পলগাদা গ্রামের আবুল কাশেমের ছেলে আলমগীর হোসেন (৩২), আশাশুনি উপজেলার বসুখালি গ্রামের নূর ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), একই গ্রামের আকবর গাজীর ছেলে আব্দুস সালাম (৩০), আকরাম হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (৩৪), আহম্মদ ফকিরের ছেলে আমিরুল ইসলাম (৩৮), সাতক্ষীরা শহরের কুকরালি গ্রামের শহীদ হাওলাদারের ছেলে মোমিন হাওলাদার (৩৯) ও তার ছেলে আবু মুছা (২০)।
শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের গাগরামারি গ্রামের শহর আলী ও সাহেব আলী জানান, পারশেমারি গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদসহ কয়েকজন নিজেদের জমিসহ তাদের গ্রামের বাক্কার খাঁ, সাত্তার খাঁ, আসাদুল্লাহ আল গালিবসহ কয়েকজনের কাছ থেকে ৩০০ বিঘা জমি ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে চিংড়ি ঘের করে আসছিল। ইজারার টাকা ঠিকমত না পাওয়ায় ২০১১ সালে জমির মালিকরা ২৫০বিঘা জমি নিজেরা চাষ করার উদ্যোগ নিলে ইজারা গ্রহীতাদের সঙ্গে তাদের বিরোধ বাঁধে। এ নিয়ে জমির মালিকপক্ষ ও ইজারা গ্রহীতাদের সঙ্গে কয়েকবার সংঘর্ষ হয়েছে।
তারা আরো জানান, সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদ এ ঘেরের অবস্থান নিয়ে মীমাংসার দায়িত্ব দিলে তিনি উপজেলা মৎস্য কর্মকর্তা রাজকুমার বিশ্বাসকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। সে অনুযায়ী মৎস্য কর্মকর্তা বিরোধপূর্ণ দু’পক্ষের সকলকে আগামী ৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় তার অফিসে শুনানির জন্য দিন ধার্য করে নোটিশ জারি করেন। একইভাবে জমির মালিক ও নতুন ইজারা গ্রহীতারা শ্যামনগর থানায় অভিযোগ দিলে বুধবার সন্ধ্যায় থানায় উভয়পক্ষকে নিয়ে বসাবসি করেন। কোন সিদ্ধান্ত ছাড়াই আলোচনা শেষ হয়।
গ্রামবাসী জানান, ২০-২৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী গাগরামারি গ্রামের বিরোধপূর্ণ চিংড়ি ঘের দখলে নেওয়ার জন্য ওই গ্রামের বাক্কার খাঁ ও সাত্তার খাঁ’র বাড়িতে গত ২৬ জানুয়ারি থেকে অবস্থান নেয়। তারা মুখে কাপড় বেঁধে প্রকাশ্য দিবালোকে আব্দুল মজিদের পক্ষের লোকজনদের ঘেরে না যাওয়ার জন্য হুমকি দিতে থাকে। প্রতি রাতে মুহুর্মুহু বোমা বিস্ফোরণ ঘটানো হয়।
খুলনা জেলার কয়রা উপজেলার জোড়সিং আঙটিহারা কোস্টগার্ড ফাঁড়ির কর্মকর্তা শাজাহান আলী জানান, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের গাগরামারি গ্রামে ডাকাতির উদ্দেশ্যে একদল সশস্ত্র জড়ো হয়েছে মর্মে তিনি জানতে পারেন। এরই ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে বাক্কার খাঁ ও সাত্তার খাঁর বাড়িতে অভিযান চালানো হয়। আটক করা হয় ১৪ জন সন্ত্রাসীকে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় তিনটি লোহার পাইপ, পাঁচটি হাতবোমা, চারটি রামদা, দু’টি ছুরি, দু’টি বল্লম ও কিছু বোমা তৈরির সরঞ্জাম।
এ ব্যাপারে সাতক্ষীরা-৪ সংসদীয় অসনের সদস্য এসএম জগলুল হায়দার জানান, তিনি বিষয়টি শুনেছেন। তবে সংসদ অধিবেশনের জন্য ঢাকায় অবস্থান করায় কোন মন্তব্য করা যাবে না।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছগির মিঞা জানান, গাবুরায় ১৪ জন দুর্বৃত্ত আটক হওয়ার ঘটনায় কোস্টগার্ডের পক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।