খুলনা বিভাগের ভোট কেন্দ্রে ৩৫,২৫০ জন আনসার দায়িত্বে থাকবে


প্রকাশিত : January 3, 2014 ||

পত্রদূত ডেস্ক: ১০ম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পূর্ণের জন্য খুলনা বিভাগে ৩১১৫টি ভোট কেন্দ্রে ৩৫ হাজার ২শত ৫০ জন আনসার নিয়োগ করা হয়েছে। কেন্দ্রে নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধ করতে তাৎক্ষণিকভাবে নিরাপত্তা সংক্রান্ত দায়িত্ব পালনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জ পরিচালক মোহাঃ আকবর আলী আনসারদের নির্দেশনা প্রদান করেছেন। নির্দেশনার মধ্যে রয়েছে প্রত্যেক কেন্দ্রে ২জন সশস্ত্র প্লাটুন কামান্ডার, যারা ৪০ রাউন্ড করে গুলি বহন করবেন এবং কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করবেন, নির্বাচন সামগ্রীর নিরাপত্তার দায়িত্ব পালন অবৈধ অনুপবেশকারীদের কেন্দ্রে প্রবেশে বাধাদান হুমকি প্রদর্শণ হলে কর্তৃপক্ষকে অবহিত করা, হামলাকারীদের তাৎক্ষনিক প্রতিহত করা, ভোটের আগের রাতে নিরাপত্তার সঙ্গে কেন্দ্রে অবস্থান করা, ভোট কেন্দ্রে কেউ অসুস্থ্য হলে নির্বাচন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক জরুরী চিকিৎসা ব্যবস্থা করা এবং কোন প্রার্থীর দেওয়া খাদ্য দ্রব্য না-খাওয়া।
প্রত্যেকটি ভোট কেন্দ্রে বৃহস্পতিবার ২ জানুয়ারী হতে ৬ জানুয়ারী পর্যন্ত ১জন অস্ত্রধারী প্লাটুন কমান্ডার ও ১ জন অস্ত্রধারী সহকারী প্লাটুন কমান্ডার ৬ জন লাঠিধারী পুরুষ, ৪ জন লাঠিধারী মহিলা আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।
খুলনা জেলায় ৩৬০টি ভোট কেন্দ্রে ৪০৪২ জন আনসার, বাগেরহাট জেলায় ১৩৭টি ভোট কেন্দ্রে ১৫২৬ জন আনসার, সাতক্ষীরা জেলায় ২৭৭টি ভোট কেন্দ্রে ৩০৪৭ জন আনসার, যশোর জেলায় ৫০৪টি ভোট কেন্দ্রে ৫৭৭৬ জন আনসার, নড়াইল জেলায় ১৩৮টি ভোট কেন্দ্রে ১৫৫৯ জন আনসার, মাগুরা জেলায় ২৬৯৮টি ভোট কেন্দ্রে ৩০২৮ জন আনসার, ঝিনাইদহ জেলায় ৫৪১টি ভোট কেন্দ্রে ৫৯৮৫ জন আনসার, কুষ্টিয়া জেলায় ৩৯৩টি ভোট কেন্দ্রে ৪৪১৯ জন আনসার, চুয়াডাঙ্গা জেলায় ৩১৮টি ভোট কেন্দ্রে ৩৬২৪ জন আনসার, মেহেরপুর জেলায় ১৭৮টি ভোট কেন্দ্রে ২০২৬ জন আনসার নিয়োগ করা হয়েছে।