মণিরামপুরে ব্যাপক বোমাবাজি, দুটি ভোট কেন্দ্রে আগুন, ১০ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিরা সড়কে অবরুদ্ধ


প্রকাশিত : জানুয়ারি ৫, ২০১৪ ||

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: মণিরামপুরে শনিবার ব্যাপক বোমাবাজি, দুটি ভোট কেন্দ্রে আগুন ও ১০টি কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিদের অবরুদ্ধ করে রাখার খবর পাওয়া গেছে। আতংক সৃষ্টি করতে গত শুক্রবার রাতে এ বোমাবাজি করে দুর্বৃত্তরা।
সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. খান টিপু সুলতান ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী স্বপন ভট্টাচার্য্য চাঁদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ দুজনের মধ্যে ভোটের লড়াই হলেও ভোট দিতে আসা ভোটারদের লড়াই করতে হবে ভোটবিরোধী বিএনপি-জামায়াত-শিবিরের সশস্ত্র কর্মীদের সাথে। ইতোমধ্যে স্থানীয় বিএনপি ও জামায়াত-শিবিরের পক্ষ থেকে নির্বাচন প্রতিহতের ঘোষণা দেওয়া হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, ভোট কেন্দ্রে সহিংসতা ঘটনার জন্য বিএনপি ও জামায়াত-শিবিরের একাধিক সশস্ত্র গ্র“প প্রস্তুত রয়েছে। এদের কাছে পেট্রোল বোমা, ককটেল, পিস্তল, কাটা রাইফেল, চাইনিজ কুড়াল, বেকি দা, জি আই পাইপসহ বিভিন্ন মরণাস্ত্র আছে। গত এক বছরে বিএনপি ও জামায়াত-শিবিরের সশস্ত্র কর্মীরা এই সকল অস্ত্র ব্যবহার করে মণিরামপুরের বিভিন্ন এলাকায় অহরহ রাজনৈতিক সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে। এ কারণে তাদের নামে ২ থেকে ২০ মামলা রয়েছে।
এদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ড হুমায়ূন সুলতান সাদাব সংবাদ সম্মেলন করে বলেন, যশোরের পুলিশ সুপার স্থানীয় স্বতন্ত্র প্রার্থী স্বপন ভট্টাচার্য্য চাঁদকে নির্বাচনে জয় লাভ করানোর জন্য নিল নকশা মোতাবেক কাজ করেছেন। এ কারণে নিরাপদে নির্বিঘেœ জনগণ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।
শনিবার সকালে গোপালপুর বাজারে ১০টি ভোট কেন্দ্রের সরকারি কর্মকর্তা-কর্মচারি পুলিশ ও আনসার সদস্যদের বহনকারী গাড়ি আটকিয়ে দেওয়া হয়। শতাধিক ভোট বিরোধী অবরোধকারী এ ঘটনা ঘটায়। পরে যৌথ বাহিনীর উপস্থিতিতে অবরোধকারীরা সটকে পড়ে। সকালে বাকোশপোল, দেবিদাসপুর, পাতনসহ কয়েকটি গ্রামে ৪/৫টি মোটর সাইকেলে মুখোশধারী সন্ত্রাসীরা মহড়া দিয়ে নির্বাচনী পোস্টার ছিড়ে ভোটারদেরকে ভোট কেন্দ্রে না যেতে হুমকি দেয়।
এছাড়া পাড়িয়ালী, ডাঙ্গামহিসদিয়া, জয়পুর, বিজয়রামপুর, খামারবাড়ী, চালকিডাঙ্গা, তাহেরপুর, জালঝাড়া, চিনাটোলাসহ বিভিন্ন ভোট কেন্দ্রের আশপাশের গ্রামে শুক্রবার রাতব্যাপী শতাধিক বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে।