নিখোঁজ জাসাস নেতা কাদির সোহেলের সন্ধান মেলেনি এক মাসেও


প্রকাশিত : জানুয়ারি ৭, ২০১৪ ||

শ্যামনগর প্রতিনিধি: এক মাসেরও বেশী সময় অতিক্রান্ত হয়েছে। কিন্তু ঢাকা মহানগর (উত্তর) জাসাস নেতা আব্দুল্লাহ আল কাদির সোহেলের হদিস মেলেনি এখনো। গত ২৯ নভেম্বর রাত ন’টার দিকে নিউ মার্কেট এলাকায় সাংগঠনিক সভা শেষে বাসায় ফেরার পথে তিনি নিখোঁজ হন। তার পিতার নাম অধ্যাপক নজরুল ইসলাম। বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা সদরের বাদঘাটা গ্রামে।
ধারণা করা হচ্ছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা দুবৃর্ত্তরা তাকে আটকে রেখেছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় আশা ইউনিভার্সিটিতে বিবিএ পড়–য়া এই মেধাবী শিক্ষার্থীর পরিবার সন্তানের খোঁজে পাগলপ্রায়।
এদিকে একটি সূত্র দাবি করেছে, ঘটনার দিন রাত ন’টার দিকে কল্যাণপুর ৪নং রোড থেকে থেকে ডিবি পুলিশ ঢাকা মহানগর জাসাসের ঐ নেতাকে আটক করে। এসময় তার কাছে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ ও ব্যারিস্টার মওদুদ আহম্মদের মুক্তির দাবি সংবলিত কিছু পোস্টার পাওয়া যায়। পরবর্তীতে ডিবি পুলিশ তাকে মিরপুর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তরের পর দ্রুত বিচার ও বিস্ফোরকদ্রব্য আইনের পৃথক দু’টি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।
কিন্তু প্রায় এক মাসেরও বেশী সময় অতিক্রান্ত হওয়া সত্ত্বেও তার পরিবারের সদস্যরা আজও পর্যন্ত কোথাও তার খোঁজ পায়নি বলে দাবি করেছে।
নিখোঁজ জাসাস নেতার পরিবারের পক্ষে তার বৃদ্ধ মাতা শামছুন্নাহার দাবি করেছেন, যদি তার ছেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করে থাকে তবে যেন দ্রুত সময়ের মধ্যে আদালতে উপস্থাপন করে তার বিরুদ্ধে আনীত অভিযোগে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়।