কালিগঞ্জে ধর্মীয় সংখ্যলঘু নির্যাতনে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন


প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০১৪ ||

নিয়াজ কওছার তুহিন: দশম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে এবং পরে ধর্মীয় সংখ্যলঘুদের উপর হামলা, নির্যাতন, ভয়ভীতি প্রদর্শন, বসতবাড়িতে অগ্নিসংযোগ, লুটতরাজ ও ধর্ষণের প্রতিবাদে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কালিগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কালিগঞ্জ উপজেলা শাখা ও হিন্দু ছাত্র মহাজোটের উদ্যোগে শুক্রবার সকাল ১১টায় কালিগঞ্জ উপজেলা সদরের ফুলতলা মোড় গোলচত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বাংলাদেশ বৈদিক সমাজ কালিগঞ্জ উপজেলা শাখা এই কর্মসূচিতে অংশগ্রহণ করে।
মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের আহবায়ক তাপস মিত্র, সদস্যসচিব গোপাল চন্দ্র সরদার, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি রনজিৎ ঘোষ, গৌতম লস্কার, অমল সরকার, প্রভাষখ দুলাল দাস, ডা: প্রতিরাম, রবীন্দ্রনাথ বাছাড়, রনজিৎ সরকার, শংকর সরকার, পুলক ঘোষ প্রমুখ।
বক্তারা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের মাধ্যমে প্রকৃত দোষীদের সনাক্ত করে বিশেষ ট্রাইব্যুনালে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন কর্মসূচির প্রতি সহানুভূতি ও একাত্মতা প্রকাশ করেন বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি যুদ্ধকালীন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলা যুবলীগের আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু, কালিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক তমিজ উদ্দীন আহম্মেদ, ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্যসচিব অ্যাডভোকেট জাফরুল্যাহ ইব্রাহিম, অ্যাডভোকেট খগেন্দ্রনাথ ঘোষ প্রমুখ।