আশাশুনিতে দুর্যোগ বিপন্নতা যাচাই ও প্রস্তুতি বিষয়ক কর্মশালা


প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০১৪ ||

আহসান হাবিব, আশাশুনি: আশাশুনিতে দুর্যোগ বিপন্নতা যাচাই ও প্রস্তুতি পরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ মমতাজ বেগম।
ইউনিসেফ’র সহযোগিতায় ও এলসিবিসিই আয়োজনে কর্মশালায় বক্তব্য রাখেন ইউনিসেফ’র খুলনা বিভাগীয় প্রোগ্রাম অফিসার আমান উল¬াহ। কর্মশালায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন ও উপস্থিত ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হাসান, কৃষি অফিসার নূরুল ইসলাম, মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. প্রভাস চন্দ্র সরদার, সমাজসেবা অফিসার শেখ মুহসিন আলি, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম মুজিবুর রহমান, উজ্জল মন্ডল প্রমুখ।
কর্মশালায় দুর্যোগ ও ঝুঁকির চিত্র, সম্ভাব্য ঝুঁকি ও সম্পদসমূহ চিহ্নিত করা, দুর্যোগ মোকাবেলায় সেবাদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তি চিহ্নিতকরণ, দুর্যোগ প্রস্তুতিতে ইউনিয়নে বিদ্যমান উদ্যোগসমূহ ও প্রস্তুতি কার্যক্রমের তালিকা তৈরি এবং উপজেলা কমিটিকে সক্রিয় করা ও খসড়া পরিকল্পনা তৈরি করা নিয়ে আলোচনা হয়।