রামচন্দ্রপুরে যৌথবাহিনীর সাথে সংঘর্ষে যুবদল নেতা জিয়া গুলিবিদ্ধ


প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০১৪ ||

ডেস্ক রিপোর্ট: যৌথবাহিনীর সাথে সংঘর্ষে জিয়াউল ইসলাম জিয়া (৩৮) নামে এক যুবদল নেতা গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার রামচন্দ্রপুর তিন রাস্তার মোড়ে এ সংঘর্ষ ঘটে। জিয়াউল ইসলাম জিয়া সদর উপজেলার দহাকুলা গ্রামের আজিম উদ্দীন সরদারের ছেলে ও সদর উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক।
জেলা পুলিশের তথ্য কর্মকর্তা এসআই কামাল হোসেন বলেন, বুধবার দুপুর ১২টার দিকে যৌথবাহিনী রামচন্দ্রপুর তিন রাস্তার মোড়ে আসামি ধরতে গেলে শতাধিক দুস্কৃতিকারী পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করেন। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করতে বাধ্য হয়। প্রায় ২০ মিনিট সংঘর্ষের এক পর্যায়ে দুস্কৃতিকারীরা পিছু হটে গেলে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় জিয়াউল ইসলাম জিয়াকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
সাতক্ষীরা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. ইলিকা ঘোষ জানান, আহত জিয়ার উরু ও পায়ের গোড়ালি গুলি লেগেছে। তার শরীরে অস্ত্রপচার করা হয়েছে।
সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক বলেন, জিয়ার বিরুদ্ধে সদর থানায় একটি হত্যাসহ দুটি মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে ২৮ ফেব্র“য়ারি ও তৎপরবর্তী বিভিন্ন সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।