অর্থনৈতিক শুমারির ডাটাএন্ট্রির প্রশিক্ষণ শুরু

জেলার অর্থনৈতিক শুমারির ডাটা এন্ট্রি কার্যক্রমের সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তন অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিধি ছিলেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মিজানুর রহমান। সদর উপজেলা পরিসংখ্যান অফিসার শরিফুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পরিসংখ্যান অফিসার তাহের মাহমুদ সোহাগ। সভায় উল্লেখ করা হয়, ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র (ইউআরইএসসি) ও স্থানীয় দক্ষ ডাটা এন্ট্রি অপারেটরের মাধ্যমে অর্তনৈতিক শুমারি ২০১৩ এর ডাটা এন্ট্রি সম্পন্ন হবে। প্রেস বিজ্ঞপ্তি

কপিলমুনিতে হেরোইনসহ আটক ২

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি: কপিলমুনিতে ৫ পুরিয়া হেরোইনসহ ২ মাদক ব্যাবসায়ী কে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়, বুধবার সন্ধ্যা ৭টায় গোপন সংবাদের ভিত্তিতে কপিলমুনির পার্শ্ববর্তী রেজাকপুর গ্রামের সিংহবাড়ী পূজামণ্ডপ সংলগ্ন রাস্তা থেকে ওই গ্রামের মৃত আরশাফ বিশ্বাসের পুত্র মাদক ব্যাবসায়ী জামাল গাজী (৩৭) ও তালা থানার কানাইদিয়া গ্রামের চাঁদ মাস্টার শেখের পুত্র আমিরুল শেখ (৩৪) কে স্থানীয় পুলিশ ফাড়ির এটিএসআই সারেজাহান আটক করে। এসময় আটককৃত জামাল গাজীর কাছ থেকে ৩ পুরিয়া ও আমিরুলের কাছ থেকে ২ পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদক আইনে মামলার প্রস্তুতি চলছিল।

আশাশুনিতে পলাতক দুই আসামি গ্রেপ্তার

আশাশুনি ব্যুরো: আশাশুনি গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত পলাতক দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানাগেছে, এএসআই আবুল হোসেন অভিযান চালিয়ে সিআর ২৮১/১১নং (ফরিদপুর) মামলার পলাতক আসামি খাসবাগান গ্রামের আব্দুল গফ্ফার সরদারের পুত্র হাফিজুল (৩২) কে গ্রেপ্তার করেন। অপর দিকে এসআই আকরাম হোসেন চৌধুরী পৃথক অভিযানে জিআর ৩১৮/১৩নং মামলার পলাতক আসামি শ্যামনগর থানার পাখিমারী গ্রামের এলাহি বক্স গাজীর পুত্র জাহাঙ্গীরকে (৩৫) গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতদের কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে খাস জমি অবৈধ দখলমুক্তকরণে অভিযান

আশাশুনি ব্যুরো: আশাশুনির বিভিন্ন ইউনিয়নে ভূমিহীন যাচাই বাছাইসহ ৮.৪৯ একর খাস সম্পত্তি সরকারিভাবে অবৈধ দখল মুক্ত করা হয়েছে। বুধবার উপজেলার কাদাকাটি ইউনিয়নের টেকাকাশিপুর মৌজায় ১৯৭ জন ভূমিহীনের আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই কার্যক্রম পরিচালিত করা হয়। যাচাই বাছাই অন্তে ৯৫ জন প্রকৃত ভূমিহীন না হওয়ায় তাদের আবেদন বাতিল করা হয় এবং বাকী ১০২ জনকে তালিকাভূক্ত করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) ইবাদত হোসেন, কাদাকাটি ইউপি চেয়ারম্যান মফিজুল হক, ইউপি সদস্য সাইদুর রহমান, দরগাহপুর ইউএলএও মিজানুর রহমান, সংশ্লিষ্ট অফিস সহকারী ইলিয়াছুর রহমান উপস্থিত ছিলেন। পরে সাতমোড়ক-টেকাকাশিপুর মৌজার সীমানা বিরোধ সরেজমিন পরিদর্শন করে অবৈধ সীমানা উচ্ছেদ করে ১ একর খাস জমি শ্রীধরপুর গ্রামের আব্দুল খালেকের নিকট থেকে অবৈধ দখলমুক্ত করা হয়। অপরদিকে কুল্যা ইউনিয়নের দাঁদপুর খাল জলমহাল এর ৭.৪৯ একর খাস জমি সম্পূর্ণ বেদখল ছিল। গত মঙ্গলবার উক্ত জলমহল সম্পূর্ণভাবে অবৈধ দখলমুক্ত করে পুনরুদ্ধার করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ইবাদত হোসেন ও আশাশুনি থানার এএসআই ইমদাদ হোসেন উদ্ধার অভিযান পরিচালনা করেন।

সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি: বুধবার বিকেল ৪টায় সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ ২০১৪ এর পুরস্কার বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে অধ্যক্ষ মোদাচ্ছের আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজমুল আহসান। এসময় তিনি সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ জিয়াউল হক। আরো উপস্থিত ছিলেন প্রভাষক শামসুর রহমান, রবীন কুমার সরকার, শহিদ হোসেন খান, শফিকুল ইসলাম, ফৈরদৌস আরেফিনসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আবুল কালাম আজাদ।

হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন পর্যালোচনা বিষয়ক সভা

নিজস্ব প্রতিনিধি: জাতীয় টিকাদিবস এবং হাম-রুবেলা টিকাদান কর্মসূচির অগ্রগতি ও পর্যালোচনা বিষয়ক সমন্বয় সভা বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আছাদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ রফিকুল ইসলাম, এমওডিসি ডা. শরিফা জাহান, দিলারা তালুকদার, এসএম শহিদুল ইসলাম, ইহসানুর রহমান, ফারুক হাসান, শেখ শামসুর রহমান, আব্দুর রহমান প্রমুখ।

পল্লী উন্নয়ন কর্মকর্তা কাজী জাফর আনোয়ারের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি: যেতে নাহি দিব তোমায়। তবু যেতে দিতে হয়। হায় তবু চলে যায়। বুধবার দুপুরে বিআরডিবি’র হলরুমে অশ্র“সিক্ত নয়নে সাতক্ষীরা সদর পল্লী উন্নয়ন কর্মকর্তা কাজী জাফর আনোয়ারের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে নবাগত পল্লী উন্নয়ন কর্মকর্তা বিবেকানন্দ রায়ের সভাপতি প্রধান হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা সমবায় কর্মকর্তা নওশের আলি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সাতক্ষীরা সদর বিআরডিবি’র জুনিয়র অফিসার রফিকুল ইসলাম, সমন্বয়কারী মেহেদী হাসান, সহকারী পল্লী উন্নয়ন অফিসার (ইরেশপো) রুবেল মিয়া, পরিদর্শক সোহেল উদ্দীন, হিসাব সহকারী আবু ছালেক, রবিউল ইসলাম, রাজিবুল শেখ, সালাউদ্দিন, শফিকুল ইসলাম প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, মুকুন্দলাল হালদার, গোপাল চ্যাটার্জী, জাকির হোসেন, সুজিত আচার্য্য, মনিরা সুলতানা। অনুষ্ঠান পরিচালনা করেন জুনিয়র অফিসার রফিকুল ইসলাম ও পরিদর্শক শফিকুল ইসলাম।

দেবহাটায় জমি বিক্রি করে দখলের চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, গাজীরহাট: দেবহাটায় জমি বিক্রি করে ক্রেতাদের কাছ থেকে জোরপূর্বক দখল নেয়ার অপচেষ্টার অভিযোগে বুধবার দেবহাটা সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন কালিগঞ্জ উপজেলার সণ্যাসীর চক গ্রামের মাদার বক্স গাজীর ছেলে ইব্রাহীম গাজী।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত আশির দশকে দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের জগন্নাথপুর মৌজায় অবস্থিত কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের কাজলা গ্রামের মৃত ছেফাতুল্যাহ বিশ্বাসের পুত্র আহাদুল্লাহ বিশ্বাসের মালিকানাধীন ২ একর ৩১ শতক জমি ন্যায্য মূল্যে প্রচলিত নিয়ম মোতাবেক তার পিতা মাদার বক্স তার স্ত্রীসহ পাঁচ সন্তানের নামে ক্রয় করেন। ওই জমির রেজিস্ট্রি কার্য সম্পাদন হয় কালিগঞ্জ ও দেবহাটার সখিপুর রেজিস্ট্রি অফিসে। এরপর থেকেই ক্রয়কৃত জমি ভোগদখল করি। ২০০০ সালের মধ্যভাগে ওই জমির মাকিারণা নির্ধারণ নিয়ে জমির ক্রেতা মাদার বক্সের পুত্রদের সাথে জমির বিক্রেতা আহাদুল্লাহ বিশ্বাসের পুত্রদের মাঝে গোলযোগ সৃষ্টি হয়। এর কয়েক দিনের মধ্যেই জমির ক্রেতা ও বিক্রেতার পরিবারবর্গের মধ্যে সৃষ্ট গোলযোগ নিষ্পত্তির লক্ষ্যে দেবহাটার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদে গ্রাম্য শালিসে সকল বিষয় বিবেচনা পূর্বক জমির ক্রেতা মাদার বক্সের পরিবারের সদস্যদের ওই জমির প্রকৃত মালিকানা নির্ধারণ করে দেয়া হয়। এরই প্রেক্ষিতে ভবিষ্যতে জমির কোন প্রকার দাবি কিংবা হয়রানি করবেনা মর্মে স্বীকারোক্তি প্রদান করেন বিক্রেতা। কিন্তু এর কিছু দিন যেতে না যেতেই বিক্রেতা আহাদুল্লাহ বিশ্বাসের মৃত্যুর পর থেকে আবারো ক্রেতার পরিবারকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোসহ নানাভাবে হয়রানি করতে শুরু করেন তার পুত্ররা। বর্তমানেও ওই জমি নিয়ে ক্রেতা ও বিক্রেতার পরিবারের মধ্য দায়েরকৃত মামলাটি চলমান আছে বলেও সংবাদ সম্মেলনে জানান ভুক্তভোগী ক্রেতা মাদার বক্সের পুত্র ইব্রাহিম। এদিকে ক্রেতার পরিবারের সদস্যরা রাজনৈতিকভাবে আওয়ামী লীগ কর্মী হলেও চলমান রাজনৈতিক সহিংসতার কারণ দেখিয়ে বিভিন্ন হয়রানিমূলক মামলায় আসামি করে বিক্রেতা আহাদুল্লাহ বিশ্বাসের পুত্ররা জমিটি পুনরায় দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

কেশবপুরে বরযাত্রীর গাড়ি খাদে, আহত ২৫

কেশবপুর প্রতিনিধি: যশোরের কেশবপুর-পাঁজিয়া সড়কে বরযাত্রীর গাড়ি খাদে পড়ে ২৫ জন আহত হয়েছেন। আহতদের কেশবপুর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
কেশবপুর হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ৮টার দিকে মণিরামপুর উপজেলার জালালপুর গ্রামের একটি বরযাত্রীবাহী বাস ৮০জন নারী-পুরুষ, শিশু-কিশোরসহ কেশবপুরের পাথরঘাটা গ্রামের সন্তোষ দাসের বাড়িতে যাচ্ছিলেন। কেশবপুর শহরের অদুরে মাগুরাডাঙ্গা ব্রিজের কাছে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়লে অন্তত ২৫ জন আহত হন। আহতদের মধ্যে কালিগঞ্জ উপজেলার রায় গ্রামের শম্পা ঘোষ (২৫), মণিরামপুরের জালালপুর গ্রামের শান্তি ঘোষ (৪৫), গোবিন্দ ঘোষ (১০), শিমা ঘোষ (২০), অজয় ঘোষ (৩৮), মণিরামপুরের গাঙ্গুলিয়া গ্রামের জুয়েল রানা (৩৫), কেশবপুরের বায়সা গ্রামের পরিতোষ ঘোষ (৪৫), তার স্ত্রী জোসনা ঘোষ (৩৫) কে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়। মণিরামপুরের রঘুনাথপুর গ্রামের সাধন বিশ্বাস (৫৫) ও জালালপুর গ্রামের আরাধনা ঘোষ (১৬)সহ ৬ জনকে কেশবপুর মহাকবি মাইকেল ক্লিনিকে ভর্তি করা হয়েছে। কেশবপুর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানান, আহতরা আশংকামুক্ত।

কেশবপুরে সুপারের অপসারণের দাবিতে মাদ্রসায় তালা

কেশবপুর প্রতিনিধি: কেশবপুর উপজেলার সারুটিয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার ও এক শিক্ষিকার অপসারণের দাবিতে মাদ্রাসাটিতে সমাবেশ করে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রী ও অভিভাবকরা।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, সারুটিয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাও. আব্দুল হালিমের সাথে একই মাদ্রাসার শিক্ষিকা শাহানাজ পারভীনের অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে ছাত্রী ও অভিভাবকরা মঙ্গলবার সকালে মাদ্রাসায় বিক্ষোভ সমাবেশ করে তালা ঝুলিয়ে দেয়।
পরে মাদ্রাসা চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, এলাকার ইউপি সদস্য নূরুল ইসলাম, অভিভাবক সফর আলী সরদার, মনিরুজ্জামান, শফিকুল ইসলাম, জাকির হোসেন, সোহরাব শেখ, কামরুল ইসলাম, রুহুল আমিন, অভিভাবিকা হাসিনা বেগম, লাভলী বেগম, রুমিনা আক্তার, আছিয়া খাতুন, মুন্নী আক্তার যুথী, সারমিন সুলতানা জ্যোতি প্রমুখ।
ঐ প্রতিষ্ঠানের শিক্ষক মনিরুজ্জামান ও শিক্ষিকা সাজেদা খাতুন জানান, সুপার আব্দুল হালিম ও শিক্ষিকা শাহানাজ পারভীনের অনৈতিক সম্পর্কের কারণে মাদ্রাসার পরিবেশ নষ্ট হওয়ায় ছাত্রী-অভিভাবকরা ফুঁসে উঠেছে। এ কারণে অনেক অভিভাবক মেয়েদের অন্য মাদ্রাসায় ভর্তি করেছে।
এদিকে পরিস্থিতি সামাল দিতে প্রতিষ্ঠানের সভাপতি গোলাম কিবরিয়া মনি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা আন্দোলন স্থগিত করে।
এ প্রসঙ্গে সুপার আব্দুল হালিম জানান, গ্রামের কিছু ষড়যন্ত্রকারী কুৎসা রটিয়ে অভিভাবকদের উত্তেজিত করেছে।

সুন্দরবন দিবস পালনে কর্মসূচি গ্রহণ

‘বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন’-এই শ্লোগানকে সামনে রেখে আগামী ১৪ ফেব্র“য়ারি সুন্দরবন দিবস উপলক্ষে খুলনায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মাধ্যমিক পর্যায়ের স্কুলের ছাত্র-ছাত্রীদের সুন্দরবন সংরক্ষণে ‘ভাবনা’ শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
এবারও সুন্দরবন দিবসের মূল উদ্যোক্তা হিসেবে রয়েছে সুন্দরবন একাডেমি। সহযোগী আয়োজক হিসেবে রয়েছে জেলা প্রশাসন, বন বিভাগ, খুলনা প্রেস ক্লাব, কনসার্ণ ওয়াল্ডওয়াইড, রিলিফ ইন্টারন্যাশনাল, জিআইজেড, ওয়াইল্ড টিম এবং রূপান্তর। প্রেস বিজ্ঞপ্তি

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী সাতক্ষীরা আসছেন আজ

পত্রদূত ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সাতক্ষীরা আসছেন আজ। সফরসূচি অনুযায়ী তিনি রাত আটটায় সাতক্ষীরা প্রেসক্লাবে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান, ৭ ফেব্র“য়ারি সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত সাতক্ষীরা মৎস্য অধিদপ্তর বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন।

জেলা প্রশাসকের সাথে ইমামদের মতবিনিময়

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসক নাজমুল আহসানের সাথে মতবিনিময় করেছেন। বুধবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক নাজমুল আহসান জেলার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ইমামদের সহযোগিতা কামনা করেছেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা ইমাম সমিতির সভাপতি মাও. আব্দুর রশিদ, সহ-সভাপতি মুফতি আখতারুজ্জামান, মাও. আবু সাইদ, আব্দুল ওহাব, সাধারণ সম্পাদক (সাবেক) হাফেজ মাও. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাও. মাহবুবুর রহমান, হাফেজ মাও. ছফিউল্লাহ, হাফেজ মাও. রিজাউল করিম, হাফেজ আব্দুস সাত্তার, হাফেজ আবুল হোসেন প্রমুখ।

নাশকতা সৃষ্টিকারীদের প্রতিহত করার শপথ নিতে হবে: পুলিশ সুপার

নিজস্ব প্রতিনিধি: অন্যায় করে কেউ কখনও টিকে থাকতে পারে না। এক দিন না এক দিন তাদেরকে বিচারের মুখোমুখি হতে হয়। আশাশুনির সর্বস্তরের জনগণের অংশ গ্রহণে আজ একটি বিষয় নিশ্চিত হয়েছে যে, সাতক্ষীরাবাসী কোন সহিংসতা চাই না। সকল ধর্মীয় অনুষ্ঠানে একত্রে অংশ নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বিপ্লব ঘটাতে চাই।
গত মঙ্গলবার সন্ধ্যায় আশাশুনির বড়দল ইউনিয়নের বুড়িয়া মন্দির প্রাঙ্গণে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সাতক্ষীরাবাসী আজ নির্ভয়ে পূজা উদযাপর করতে পারছে। আজকের এই সাংস্কৃতিক সন্ধ্যা থেকে যারা নাশকতা সৃষ্টি করছে তাদেরকে প্রতিহত করার শপথ নিতে হবে।
বড়দলের বুড়িয়া মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বড়দল ইউপি চেয়ারম্যান আজিজুল সানার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, সাবেক চেয়ারম্যান রউফ গাজী, শিক্ষক উত্তম কুমার মন্ডল ও আকাশ মন্ডল প্রমুখ।
সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত এ সাংস্কৃতিক অনুষ্ঠানে কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে মন মাতানো সংগীত ও নৃত্য পরিবেশন করেন আশাশুনির কপোতাক্ষ সংগীত একাডেমি ও খুলনার ধুমকেতু সংগীত একাডেমির শিল্পীবৃন্দ।

তালায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে দু’যুবক গ্রেপ্তার

ইলিয়াস হোসেন, তালা (সদর): তালায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে দু’যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হলো- তালা উপজেলার জালালপুর গ্রামের নুরুল হকের পুত্র আব্দুল্লাহ আল মামুন (১৭) এবং নেহালপুর গ্রামের সাধন দাসের পুত্র সুনীল দাস (১৬)। মঙ্গলবার রাতে তাদেরকে আটক করা হয়।
তালা থানার এএসআই সেলিম জানান, জেঠুয়া জাগরণী মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির এক ছাত্রীকে প্রায় উত্ত্যক্ত করত আটক দু’যুবক। এ ঘটনায় ঐ ছাত্রী ইভটিজিং-এর দায়ে তালা থানায় একটি মামলা করে। ওই মামলায় তাদেরকে আটক করা হয়েছে। বুধবার তাদেরকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। তালা থানার ওসি মতিয়ার রহমান, ঘটনার সত্যতা স্বীকার করেছেন।