ইউপি সদস্যকে ডিবি অফিসে তলব

পত্রদূত রিপোর্ট: পুলিশ সুপারের নির্দেশে ব্রহ্মরাজপুর ইউপি মেম্বর আব্দুল মান্নানকে ডিবি অফিসে তলব করা হয়েছে।
নোটিশ পেয়ে শনিবার সকালে ডিবি অফিসে হাজির হন সদর উপজেলার নুনগোলা গ্রামের এরফান আলী ছেলে ও ব্রহ্মরাজপুর ইউপি মেম্বর আব্দুল মান্নান এবং অভিযোগকারী পুরাতন সাতক্ষীরার নইমুদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক।
সূত্র জানায়, ২ লাখ ৩৫ হাজার টাকা কর্জ নিয়ে আব্দুর রাজ্জাক ৪ লাখ টাকা শোধ করার পরও আব্দুল মান্নান আরো ৩ লাখ টাকা দাবি করছেন। এতে আব্দুর রাজ্জাক দাবিকৃত ৩ লাখ টাকা দিতে অস্বীকার করায় আব্দুর মান্নান তাকে হুমকি দেন। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য গত ২৮ ডিসেম্বর পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন আব্দুর রাজ্জাক। ওই অভিযোগের তদন্ত ভার পড়ে ডিবি পুলিশের উপর। ডিবি পুলিশ শনিবার উভয়পক্ষকে তলব করেন।
এদিকে সুদের টাকা আদায় করার উদ্দেশ্যে আব্দুল মান্নান একটি ভূয়া শালিশনামা তৈরি করে তা ডিবি পুলিশের কাছে দাখিল করেন। এক পর্যায়ে ভূয়াঁ শালিশ নামার বিষয়টি ফাঁস হয়ে গেলে পুলিশ তা নাকচ করে দেয়। উপস্থিত গণ্যমান্য ব্যক্তি ও পুলিশের সামনেই আব্দুল মান্নান সুদের টাকা আদায় করার আস্ফালন করলে সকলেই হতবাক হয়ে যান।

শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে: মৎস্য প্রতিমন্ত্রী

পত্রদূত ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে যা স্মরণীয় হয়ে থাকবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে আগামীতে নিরক্ষরমুক্ত সুখী-সমৃদ্ধ দেশ হবে।
প্রতিমন্ত্রী শনিবার বিকেলে ডুমুরিয়া উপজেলার শাহপুর মধুগ্রাম কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, পড়ালেখার জন্য শারীরিক সুস্থতা বিশেষ প্রয়োজন এবং শারীরিক সুস্থতার জন্য ক্রীড়া অনুশীলনের গুরুত্ব অপরিসীম। খেলাধূলা শিক্ষার্থীদের লেখাপড়ার উৎসাহ-উদ্দীপনা সৃষ্টিতেও অবদান রাখে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রতিটি স্কুল-কলেজে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া সরবরাহের কার্যক্রম চালু করা হয়েছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ যে বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে এদেশের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়োছিল তা বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। এ দায়িত্ব হতে পিছু হটা যাবে না। তিনি কলেজের উন্নয়নের জন্য তাঁর পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন। তিনি শিক্ষকদের সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানান।
শাহপুর মধুগ্রাম কলেজের অধ্যক্ষ আমিনুর রহমানের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ৩নং রুদাঘরা ইউপি চেয়ারম্যান জিএম আমানুল্ল¬াহ এবং কলেজের গভর্নিংবডির সদস্যবৃন্দ প্রমুখ। পরে প্রতিমন্ত্রী বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এর আগে সকালে প্রতিমন্ত্রী ডুমুরিয়া বিয়াম ল্যাবরেটরি স্কুল এবং খলশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন।

উপজেলা নির্বাচন: সদরে আল মাহমুদ পলাশ ওয়ার্কার্স পার্টির ভাইস চেয়ারম্যান প্রার্থী

জেলা ওয়ার্কার্স পার্টির সভায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে এড. আল মাহমুদ পলাশ কে দলীয় প্রার্থী ঘোষণা করেছে জেলা ওয়ার্কার্স পার্টি।
শনিবার অনুষ্ঠিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সাতক্ষীরা জেলা কমিটির এক সভায় তাকে প্রার্থী ঘোষণা করে দলটি।
শনিবার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য এড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আগামী ৮ এপ্রিল পার্টির ৬ষ্ঠ জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।
সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদক মুস্তফা লুৎফুল্লাহ এমপি, সম্পাদকমণ্ডলী যথাক্রমে অধ্যাপক সাবীর হোসেন, অধ্যাপক মাহিবুল্লাহ মোড়ল, উপাধ্যক্ষ ময়নুল হাসান, সদস্য যথাক্রমে মাস্টার আব্দুর রউফ,ু অজিত কুমার মণ্ডল, স্বপন কুমার শীল, সরদার রফিকুল ইসলাম, আব্দুল জলিল মোড়ল, এড. আল মাহমুদ পলাশ, অধ্যাপক পাল শুভাশীষ ও মফিজুল হক জাহাঙ্গীর প্রমুখ।
সভায় আগামী এপ্রিল মাসে নবম কংগ্রেসকে সামনে রেখে ৮ এপ্রিল ৬ষ্ঠ জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। জেলা সম্মেলন সফল করতে ১০ মার্চের মধ্যে সকল শাখা সম্মেলন, ২৮ ফেব্র“য়ারির মধ্যে দলিল পাঠ ও সদস্য নবায়ন, সভ্যপদ প্রদানসহ উপ-কমিটির বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। প্রেস বিজ্ঞপ্তি

কেশবপুরে ৩৫০ বোতল ফেনসিডিলসহ আটক এক

কেশবপুর বু্যুরো: অভিনব কায়দায় স্যালো ইঞ্জিনচালিত আলম সাধুর বডির নিচে আর একটি বডি তৈরি করে তার মধ্যে ফেনসিডিল লুকিয়ে পাচারকালে গ্রাম পুলিশের সহায়তায় ৩৫০ বোতল ফেনসিডিলসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
সূত্র জানায়, কেশবপুর উপজেলার সরসকাটি বরনডালি গ্রামের মধ্য থেকে গত শুক্রবার সকালে আলমসাধু ও ফেনসিডিলসহ আটক হন মনিরামপুর উপজেলার খানপুর গ্রামের সাখাওয়াত গাজীর পুত্র সোহাগ গাজী (২০)। এ ব্যাপারে কেশবপুর থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে। যার নং-১০ তাং ১৪-০২-১৪।

আশাশুনিতে আ.লীগের বিশাল নির্বাচনী পথসভা

আহসান হাবিব, আশাশুনি: আশাশুনিতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থনে বিশাল পথ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকালে আশাশুনি সদর ইউনিয়ন ভূমি অফিস চত্বরে উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক ঢালী সামছুল আলমের উপস্থাপনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি মুনছুর আহমেদ, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, আ.লীগের চেয়ারম্যান প্রার্থী এবিএম মোস্তাকিম, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি শেখ হারুন অর রশিদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আক্তার ও সাবেক সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান লিটু।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স ম সেলিম রেজা, ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, মুজিবর রহমান, জিএম আক্তারুজ্জামান, তপন কুমার বোস প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আফসার উদ্দিন ও গীতা পাঠ করেন সঞ্জয় কৃষ্ণ মিশ্র।
পথসভায় বক্তারা আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের প্রার্থী এবিএম মোস্তাকিমকে চিংড়ি মাছ প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান। অপর দিকে রহুল হক এমপি ও মুনসুর আহম্মেদ দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক বিদ্রোহী প্রার্থী সরদার হাফিজুর রহমানকে দল থেকে বহিষ্কার করার বিষয়টি দলীয় নেতা-কর্মীদের অবহিত করেন। সভায় বহিষ্কারাদেশপত্রটি পাঠ করে শোনান জেলা পরিষদ প্রশাসক মুনছুর আহম্মেদ। সাথে সাথে বক্তারা শেখ হাসিনার মনোনীত প্রার্থী হিসাবে এবিএম মোস্তাকিমকে উপস্থিত সকলের সামনে দলীয় একক প্রার্থী হিসাবে পরিচয় করিয়ে দেন এবং তার চিংড়ি মাছে ভোট দেওয়ার আহবান জানান।

ব্রহ্মরাজপুরে পশুপতি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে কামালনগর স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন

ব্রহ্মরাজপুর প্রতিনিধি: সদর উপজেলার ব্র‏হ্মরাজপুর ডিবি ইউনাইটেড হাইস্কুল মাঠে ব্রহ্মরাজপুর স্পোর্টিং ক্লাবের আয়োজনে শনিবার ৯ম পশুপতি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
খেলায় গুনাকরকাটি পশ্চিমপাড়া যুব সংঘকে ২ উইকেটে পরাজিত করে কামালনগর স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে।
গুনাকরকাটি পশ্চিমপাড়া যুব সংঘ টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৫ ওভারের মধ্যে ১২ ওভার ১ বল খেলে সব কয়টি উইকেট হারিয়ে ৭৫ রান সংগ্রহ করে। জবাবে কামালনগর স্পোর্টিং ক্লাব ১৪ ওভার ৪ বল খেলে ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ফাইনাল খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন কামালনগর স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় জুয়েল। টুর্নামেন্টের ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন গুনাকরকাটি পশ্চিমপাড়া যুব সংঘের খেলোয়াড় মনি।
খেলা পরিচালনা করেন দৈনিক পত্রদূতের ব্রহ্মরাজপুর প্রতিনিধি সাদ্দাম হোসেন ও এসএম মাহমুদুল হাসান। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোমিনুর রহমান মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্র‏হ্মরাজপুর ইউপি’র প্রাক্তন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স ম শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ব্রহ্মরাজপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শেখ আব্দুছ ছালাম। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রহ্মরাজপুর বাজার জামে মসজিদের সাধারণ সম্পাদক শেখ আব্দুল আহাদ, বিডিএফ প্রেসক্লাব সাধারণ সম্পাদক রেজাউল করিম মিঠু, প্রাক্তন ইউপি সদস্য আবু হানিফ সরদার, জাকির হোসেন (আফিল), সিঙ্গাপুর প্রবাসী রিপন সাহা, ব্যবসায়ী পিন্টু ঘোষাল, সুভাষ পাল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ব্রহ্মরাজপুর স্পোর্টিং ক্লাবের সভাপতি আলাউদ্দিন।

জুনিয়র বৃত্তিতে চাঁদপুর মাদ্রাসার শিক্ষার্থীরা শীর্ষে

ব্রহ্মরাজপুর প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার ভালুকা চাঁদপুর দাখিল মাদ্রাসা ২০১৩ সালের জেডিসি পরীক্ষায় ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে জেলায় প্রথম স্থান অধিকার করেছে।
অত্র মাদ্রাসা হতে সাতক্ষীরা জেলার মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীরা হলো রাফিদ শাহরিয়া ও শাহাদাৎ হোসেন এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত প্রথম স্থান অধিকারী ছাত্র হলো আব্দুস সালাম।

আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে গা-ঝাড়া দিয়েছেন প্রার্থীরা : যিনি নিরাপত্তা দিতে পারবেন তাকেই প্রাণ ভরে ভোট দেবেন ভোটাররা

শহীদুল ইসলাম: আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা গা-ঝাড়া দিয়ে উঠেছেন। নির্বাচনী ময়দানে ভোটারদের সাথে নিয়ে গণসংযোগ, প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন। ভোটারদের মধ্যেও দেখা যাচ্ছে উৎসাহ উদ্দীপনার আমেজ। কোমর বেঁধে ভোটের মাঠে দাবড়িয়ে বেড়াচ্ছেন কর্মীরা। উৎসবমূখর হয়ে উঠছে আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ১৯ ফেব্র“য়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অতন্ত্র প্রহরী হিসেবে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছেন।
আশাশুনি নির্বাচন অফিসার শফিকুল ইসলাম জানান, আশাশুনি উপজেলার ১২টি ইউনিয়নের ৮৪টি ভোট কেন্দ্রের এবং ৪৪৪টি বুথে ভোট গ্রহণ করা হবে। এ উপজেলায় মোট এক লক্ষ ৯২ হাজার ২৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৯৫ হাজার ৪৫০ জন এবং নারী ভোটার রয়েছেন ৯৬ হাজার ৮২৫ জন। তবে ঝুঁকিপূর্ণ কোন ভোট কেন্দ্রের তালিকা তার কাছে নেই।
নির্বাচন অফিসার শফিকুল ইসলাম আরো জানান, ১৯ ফেব্র“য়ারি বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পূর্ণ অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৬ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা প্রার্থীরা হলেন- এবিএম মোস্তাকিম (চিংড়ি), নূ আ ম মোর্তজা (দোয়াত কলম), এসএম রফিকুল ইসলাম (ঘোড়া), মাস্টার হাফিজুর রহমান (আনারস) এবং স ম সালাহ উদ্দিন (মটর সাইকেল)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- জাহিদুল ইসলাম তোতা (উড়োজাহাজ) জুলফিকার আলী জুলি (বই),এড. শহিদুল ইসলাম বাচ্চু (চশমা), হিরোলাল বিশ্বাস (তালা), মাহফিজুল ইসলাম (টিউবওয়েল) এবং মতিয়ার রহমান (টিয়াপাখি)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তারা হলেন, জাহানারা কুদ্দুস (কলস), সাহেলা পারভীন (বল), মাজিদা খানম (হাঁস) এবং পারভীন নাছিমা আক্তার শিল্পী (পদ্মফুল)।
আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে জয়ের আশায় প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে শুভেচ্ছা বিনিময় করছেন এবং ভোটারদের সুখ-দুঃখের খোঁজ খবর নিচ্ছেন। বিপদে-আপদে পাশে দাঁড়াচ্ছেন। ভোটার যাতে স্বত:স্ফূর্তভাবে ভোট দিতে পারেন সে কথাও শোনাচ্ছেন। শোনাচ্ছেন, উন্নয়ন ও অগ্রগতির কথা। সমস্যা ও সম্ভাবনাকে সামনে রেখে সেগুলো সমাধানের উপায় নিয়েও বক্তব্য রাখছেন প্রার্থীরা। জয়ের ব্যাপারে প্রত্যেক প্রার্থীই আশাবাদী।
এদিকে কেমন প্রার্থীকে ভোট দিতে চান আশাশুনিবাসী? এ প্রশ্নের জবাবে ভোটাররা জানিয়েছেন, তাদের আশা আকাক্সক্ষার কথা। ভোটাররা বলেছেন, গত বছর ২৮ ফেব্র“য়ারি থেকে এ পর্যন্ত আশাশুনিবাসী চরম নৈরাজ্য ও নাশকতার মুখে জিম্মি হয়ে পড়ে। আশাশুনির প্রতাপনগর, খাজরা, আনুলিয়াসহ কয়েকটি ইউনিয়নের মানুষ গৃহবন্দি হয়ে পড়ে। বিশেষ করে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ বিএনপি-জামায়াতের নৈরাজ্য-নাশকতার কারণে ঘর থেকে বের হতে পারেনি। সেই শ্বাসরুদ্ধকর পরিবেশ এখন আর নেই। যে নেতা জনগণের নিরাপত্তা দিতে পারবে তাকেই নির্বাচিত করবেন তারা। এছাড়া উন্নয়ন ও অগ্রগতির কথা ও ভোটারদের মাথায় রয়েছে। আশাশুনির মরিচ্চাপ নদীর ব্রিজ, মানিকখালি ব্রিজ নির্মাণের দাবিও তাদের। যে নেতা তাদের দাবি পূরণ করতে যোগ্যতার পরিচয় দিবেন জনগণ তাকেই প্রাণ ভরে ভোট দিবে বলে জানান ভোটাররা। সে বিবেচনায় কে হাসবেন বিজয়ের হাসি তার জন্য অপেক্ষা করতে হবে ১৯ ফেব্র“য়ারী নির্বাচনে ভোট গণনা পর্যন্ত।

রোভার স্কাউটিং বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা

জেলা রোভারের আয়োজনে ২৫তম বার্ষিক কাউন্সিল সভা এবং জেলা রোভার স্কাউটিং বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় জেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে জেলা রোভারের সভাপতি ও জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন, জেলা রোভারের সহ-সভাপতি সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. দিলারা বেগম, সখিপুর খান বাহাদুর আহসান উল্লাহ কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, হাজী কিয়ামুউদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ রাজাউল্লাহ, সম্পাদক এএসএম আব্দুর রশিদ, কোষাধ্যক্ষ এসএম আসাদুজ্জামান, রোভার নেতা প্রতিনিধি অংকর কুমার মণ্ডল, খুলনা অঞ্চলের লিডার ট্রেইনার হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, সাতক্ষীরা জেলা রোভারের কমিশনার মনিরুল ইসলাম সরদার প্রমুখ।
সভায় জেলা প্রশাসক বলেন, সমাজে আদর্শ, যোগ্য এবং দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি স্কাউটিংয়ে অংশ নিতে হবে।
সভার ২য় পর্বে ২৫তম বার্ষিক কাউন্সিল সভায় গত ১ বছরের রোভারিং সংশ্লিষ্ট যে সকল ব্যক্তি মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত এবং শোক প্রস্তাব গ্রহণ করা হয়। পরে জেলা রোভারের বার্ষিক কার্যক্রম ও আর্থিক হিসাব প্রদান এবং আগামী বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

কামালনগরে যুবকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি: শহরের কামালনগরে পরিত্যক্ত বাগান থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহতের নাম আব্দুল মাজেদ গাজী (২৩)। তিনি সাতক্ষীরা শহরের উত্তর কামালনগর এলাকার কোমরউদ্দিন গাজীর ছেলে।
নিহতের বড় ভাই জানান, তার ভাই আব্দুল মাজেদ গাজী একজন শ্রমিক। তিনি শনিবার বিকেল চাড়ে চারটার দিকে খবর পান শহরের কামালনগর এলাকার বশিরের বাড়ির সামনে ইউনুছ সরদারের পরিত্যক্ত বাগানে তার ভাই মাজেদের লাশ পড়ে রয়েছে। তিনি গিয়ে দেখেন তার ভাই বসে রয়েছে। ওই বাগানের একটি খৈ গাছের একটি ডানের সঙ্গে ভাইয়ের গলায় রশি (কলা গাছের সোটা) দিয়ে বাঁধা রয়েছে। পুলিশ রশি খুলে তার সামনে ভাইয়ের লাশের সুরত হাল প্রতিবেদন করার সময় গলায় কোনো দাগ লক্ষ্য করা যায়নি। তিনি দাবি করেন, কে বা করা তার ভাইকে হত্যা করে এভাবে এই বাগানে রেখে গেছে।
তিনি আরও জানান, ভাইয়ের স্ত্রী আলেয়া খাতুন বাপের বাড়ি কালিগঞ্জের নলতায় রয়েছে। যে কারণে তার ভাই কখন বাড়ি থেকে বের হয়েছে তা তিনি জানেন না। তার ভাইয়ের দুটি ছেলে-মেয়ে রয়েছে।
সাতক্ষীরা সদর থানার উপ পরিদর্শক আবুল হায়াৎ জানান, আব্দুল মাজেদ গাজীর লাশ বিকেল সাড়ে পাঁচটার দিকে উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কে বা করা তাকে হত্যা করেছে। গলায় দড়ি দিলে গলায় দাগ হওয়ার কথা। কিন্তু নিহতের গলায় কোনো দাগ ছিল না। লাশ উদ্ধার করে সাতক্ষীরা থানায় রাখা হয়েছে।

কলারোয়ায় বজলুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ঝিকরগাছা জাগরণী চক্রের শুভ সূচনা

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় ৪র্থ বজলুর রহমান স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শুভ সূচনা করেছে জাতীয় ক্রিকেটার সৈয়দ রাসেল নেতৃত্বাধীন ঝিকরগাছা জাগরণী চক্র। শনিবার কলারোয়া ফুটবল ময়দানে মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের অর্থায়নে এবং এমআর ফাউন্ডেশন, পাবলিক ইনস্টিটিউট ও উপজেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী খেলায় ঝিকরগাছা জাগরণী চক্র ৬০ রানে পরাজিত করে ঝিকরা ক্রিকেট একাদশকে। টসে জয়লাভ করে ঝিকরা ক্রিকেট একাদশের অধিনায়ক উজ্জ্বল ঝিকরগাছা জাগরণী চক্রকে প্রথমে ব্যাটিং এর আমন্ত্রণ জানান। নির্ধারিত ওভারে ঝিকরগাছা জাগরণী চক্র ৮ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে। দলের পক্ষে অধিনায়ক সৈয়দ রাসেল ২৯ বলে ৪১ রান করেন। জয়ের জন্য ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝিকরা ক্রিকেট একাদশ প্রতিপক্ষের নিয়ন্ত্রিত বোলিং এর মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তেমন কোনো প্রতিরোধ না গড়েই ঝিকরা ক্রিকেট একাদশ ১৭.৪ ওভারে ১১১ রানে অলআউট হয়। ফলে ৬০ রানের সহজ জয় পেয়ে মাঠ ছাড়ে ঝিকরগাছা জাগরণী চক্র। ব্যাটিং এ ঝড়ো গতির ৪১ রান ও বলা হাতে ২ উইকেট নেয়া সৈয়দ রাসেল ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। খেলাটি পরিচালনা করেন আম্পায়ার মিয়া ফারুক হোসেন স্বপন ও বদরুজ্জামান বিপ্লব। ম্যাচ রেফারি ছিলেন আব্দুর রহিম বাবু। খেলা শেষে ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার সৈয়দ রাসেলের হাতে তুলে দেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন দেশ টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি শরিফুল্লাহ কায়সার সুমন, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সহ-সভাপতি ও কলারোয়া পাবলিক ইনস্টিটিউট’র সাধারণ সম্পাদক এ্যাড. শেখ কামাল রেজা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধুরী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সহ-সভাপতি মাহফুজুর রহমান মাখন, সাধারণ সম্পাদক ক্রীড়া সংগঠক শেখ শাহাজাহান আলি শাহিন, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, এমএ সাজেদ, অধ্যাপক আবুল খায়ের, অধ্যাপক মইনুল হাসান, কুশোডাঙ্গা ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আহম্মদ আলি প্রমুখ।
এর আগে বেলা ১২টার দিকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিএম নজরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনুপ কুমার তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, কোষাধ্যক্ষ সাইদুর রহমান শাহিন, সহ-সভাপতি নাছির উদ্ধীন, জেলা আম্পায়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান মুকুল, আলতাফ হোসেন, কলারোয়া প্রেস ক্লাবের সভাপতি গোলাম রহমান, সাধারণ সম্পাদক মাস্টার রাশেদুল হাসান কামরুল, পৌর কাউন্সিলর মাস্টার মরিুজ্জামান বুলবুল, সাংবাদিক ডা. আসাদুজ্জামান আসাদ প্রমুখ।
আজ রোববার বেলা ১২টায় টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে সাতক্ষীরা এরিয়ান্স ক্লাব ও কলারোয়া ক্রিকেট একাডেমি পরস্পরের মুখোমুখি হচ্ছে।

শ্যামনগরে সংসদ সদস্যকে সংর্বধনা প্রদান

শ্যামনগর অফিস: শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি শনিবার সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দারকে সংর্বধনা প্রদান করেছে।
উপজেলার হায়বাতপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সংর্বধনা অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল্লাহ-আল মামুনের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত অতিথি সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। সংবর্ধনা অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন শিক্ষক পরিমল কর্মকর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রণব কুমার মল্লিক, সহকারী শিক্ষা কর্মকর্তা সরোজ কুমার রায়, দীপঙ্কর নাগ, রিসোর্স সেন্টারের কর্মকর্তা আনোয়ারুল কবির, সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মিজানুর রহমান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী গাজী আনিছুর জামান আনিচ, যুবলীগের জেলা সংগঠনিক সম্পাদক ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম আঃ সাত্তার ও ভাইস চেয়ারম্যান প্রার্থী খালেদা আয়ুব ডলি।
উপস্থিত ছিলেন হায়বাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, নওয়াবেকী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিনারা প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক পরিমল কর্মকর ও শিক্ষক সিরাজুল ইসলাম হেলাল।

দিঘলিয়ায় উপজেলা নির্বাচনের প্রার্থীরা জনগণের মুখোমুখি

উপজেলা নির্বাচনে সৎ, যোগ্য জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের জেনে শুনে বুঝে ভোট প্রদান ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে খুলনা জেলার দিঘলিয়ায় উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জনগণের মুখোমুখি অনুষ্ঠান শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।
সুশাসনের জন্য নাগরিক-সুজন সেনহাটি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে। দিঘলিয়া উপজেলা সুজনের সভাপতি অধ্যাপক লোকমান হোসেন সভাপতিত্বে উপস্থিত চেয়ারম্যান পদপ্রার্থী খান নজরুল ইসলাম, গাজী সেলিম আখতার, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শেখ আতিয়ার রহমান, গাজী আজগর আলী শরীফ মোজাম্মেল হোসেন, কোহিনুর বেগম তাঁদের নির্বাচনী পরিকল্পনা, অঙ্গীকার স্থানীয় নারী-পুরুষ ভোটারদের সামনে উপস্থাপন করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সুজনের সম্পাদক মাহামুদুল আলম। প্রেস বিজ্ঞপ্তি

কলারোয়া উপজেলা নির্বাচনে বিএনপির একক প্রার্থী ঘোষণা

কলারোয়া প্রতিনিধি: আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি একক প্রার্থী ঘোষণা করেছে।
শনিবার শনিবার অত্যন্ত গোপনীয়তার মধ্য দিয়ে কলারোয়ার বাইরে বসা এক জরুরী দলীয় সভায় এ প্রার্থীতা চূড়ান্ত করা হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কলারোয়া উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক বজলুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও ১২নং যুগিখালী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা কৃষকদলের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান কারারুদ্ধ আশরাফ হোসেনর স্ত্রী মহিলা দলনেত্রী রাশিদা আশরাফকে একক প্রার্থী হিসাবে ঘোষণা দেওয়া হয়েছে।
উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ মিয়ার সভাপতিত্বে দলের এ গুরুত্বপূর্ণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বজলুল করিম, উপজেলা বিএনপির সহ-সভাপতি অধ্যক্ষ রইছ উদ্দীন, পৌর বিএনপির সভাপতি শেখ কামরুল হোসেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রকিব মোল্যা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ শরিফুজ্জামান তুহিন, উপজেলা ও পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শেখ তামিম আজাদ মেরিন ও গোলাম রসুল, অধ্যক্ষ আবু বকর ছিদ্দীকসহ ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। দলীয় প্রার্থী নির্ধারণের বিষয়টি সাংবাদিকদের কাছে মোবাইল ফোন বার্তার মাধ্যমে নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রকিব মোল্যা। তবে ১৯ দলীয় জোটের শরিকদল জামায়াত ইসলামীর সাথে কোন নির্বাচনী সমঝোতা হলে এ প্রার্থী তালিকা রদবদল হতে পারে বলে একাধিক সূত্র জানিয়েছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

শেখ তানজির আহমেদ/আহাদুজ্জামান আহাদ: কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এর মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী শনিবার বিকাল ৫টা পর্যন্ত কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র জমাদানকারী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শেখ ওয়াহেদুজ্জামান, বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহাদাত হোসেন, কৃষক লীগ নেতা মোজাহার হোসেন কান্টু, জাতীয় পার্টির নেতা আব্দুস সাত্তার ও আজিজুর রহমান।
মনোনয়নপত্র জমাদানকারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- যুবলীগ নেতা ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদ মেহেদী, আওয়ামী লীগ নেতা কাজী মোফাখখারুল ইসলাম নিলু, আব্দুল হামিদ সরদার, আব্দুর রউফ, লতিফুর রহমান খান, আব্দুল খালেক ও শরিফুল ইসলাম।
মনোনয়নপত্র জমাদানকারী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- জেবুন্নাহার, শাহিদা সুলতানা, জয়নাব পারভীন, ডলি ইসলাম ও রোজিনা পারভীন। কালিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার প্রবীর কুমার মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।