ভবদহ সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে যশোরে সংবাদ সম্মেলন


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০১৪ ||

মঙ্গলবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরে ভবদহ জলাবদ্ধতা নিরসন সংগ্রাম সমিতির উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংগ্রাম কমিটির আহ্বায়ক জনাব সিরাজুল ইসলাম সরদারের সভাপতিত্বে সভায় লিখিত বক্তব্য পাঠ করেন সংগ্রাম কমিটির যুগ্ম-আহ্বায়ক পরিতোষ দেবনাথ। এ সময় উপস্থিত ছিলেন সংগ্রাম কমিটির অপর যুগ্ম-আহ্বায়ক ইয়াকুব আলী মোড়ল, সংগ্রাম কমিটির নেতা, পরিতোষ সরকার, ডা. দেব কুমার মন্ডল, বিদ্যুৎ সরকার, আব্দুল কাদের সরকার, মোবারক হোসেন, ওমর আলী, সিদ্দিক মেম্বার, আঃ সালাম প্রমুখ।
সভায় অন্যান্য সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা সভাপতি আব্দুল হক, কৃষক সংগ্রাম সমিতির জেলা সহ-সভাপতি সোহরাব উদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সমীরণ বিশ্বাস প্রমুখ।
সভায় সংগ্রাম কমিটির পক্ষ থেকে বিল কপালিয়ায় টিআরএম প্রকল্প বাতিল করে ভবদহ ও ঢাকুরিয়ার স্লুইচ গেট উচ্ছেদ পূর্বক শ্রী নদীতে অবাধ জোয়ার-ভাটা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিলে আপাততঃ নদীকে রক্ষা করা যায় বলে অভিমত ব্যক্ত করা হয়। সাথে সাথে যে বিল অনাবাদি এবং সেখানে নদীর থেকে বিলের পানির ব্যবধান ৪/৫ ফুট সেখানে একত্রে একাধিক বিলে আন্তঃসংযোগ রক্ষা করে এ প্রকল্প করলে লাভবান হওয়া যেতে পারে। একই সাথে ক্ষতিগ্রস্ত বিল খুকশিয়ার কৃষকদের দ্রুত ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করারও জোর দাবি জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি