প্রতাপনগরে কলাগাছের শহীদ মিনার বানিয়ে মাল্যদান

ডেস্ক রিপোর্ট: আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কল্যাণপুর ঠাকুরনতলায় দীর্ঘ ২৫ বছর পর কলাগাছ দিয়ে শহীদ মিনার বানিয়ে তাতে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
সেখানে শুক্রবার সকালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য কোহিনুর ইসলাম বাবু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতাপনগর ইউনিয়ন ওলামালীগের সভাপতি খোকন সানা, কল্যাণপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনসুর আলী, রফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, আব্দুল মজিদ, মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান ও মমতাজউদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশের মধ্যে একটি মাত্র স্থান প্রতাপনগর, যেখানে জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর পক্ষে গত বছরের পহেলা মার্চ থেকে পাঁচদিন মুক্ত মঞ্চ পরিচালিত হয়েছিল। সেখানে শহীদ মিনার তৈরি করে মাল্যদান করে গর্ববোধ হচ্ছে।

সাংবাদিকদের বিনামূল্যে সিম দিল রবি

ডেস্ক রিপোর্ট: ‘আপন ঐতিহ্যে হবে বিশ্বজয়’ এ স্লোগানকে সামনে রেখে দেশের অন্যতম বৃহৎ টেলিকম কোম্পানি রবি সাতক্ষীরায় কর্মরত সাংবাদিকদের বিনামূল্যে সিম বিতরণ করেছে।
শুক্রবার দুপুর ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে রবি’র এরিয়া ম্যানেজার তারিক সালাউদ্দিনের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সহ-সভাপতি কালিদাস কর্মকার, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাংবাদিক অরুণ ব্যানার্জি, আবদুল ওয়াজেদ কচি, মিজানুর রহমান, মমতাজ আহমেদ বাপী, আব্দুল বারী, এম কামরুজ্জামান, আবুল কাসেম, মনিরুল ইসলাম মনি, রুহুল কুদ্দুস, শেখ তানজির আহমেদ, আব্দুস সামাদ প্রমুখ।
সভায় সাতক্ষীরা প্রেসক্লাবকে ওয়াই ফাই জোনের আওতায় আনার আশ্বাস দেন তারিক সালাউদ্দিন।

এসিড সারভাইভরদের মাঝে শীতবস্ত্র বিতরণ

স্বদেশ ও একশনএইডের সহযোগিতায় এবং সেতু বন্ধন গড়ি নেটওয়ার্কের আয়োজনে সাতক্ষীরা সদর উপজেলার এসিড সারভাইভরদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১০টায় কাটিয়া আমতলাস্থ স্বদেশ কার্যালয়ে ২৯ জন এসিড সারভাইভরের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উন্নয়নকর্মী ফারুক রহমান, সেতু বন্ধন নেটওয়ার্ক, সাতক্ষীরা’র আহবায়ক পূর্ণিমা মন্ডল, স্বদেশ’র হিসাবরক্ষণ বিভাগের কর্মকর্তা আবদুল আলিম, প্রোগ্রাম অফিাসর মঈন আহমেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

ভাইস চেয়ারম্যান প্রার্থী এড. পলাশের নির্বাচনী সভা

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে শুক্রবার বিকেল ৩টায় জেলা ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে ভাইস চেয়ারম্যান পদে পার্টি মনোনীত প্রার্থী এড. আল মাহমুদ পলাশের সাথে সংগঠনের নেতা-কর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদর উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক এড. ফাহিমুল হক কিসলু। বক্তব্য রাখেন, জেলা যুব মৈত্রীর সভাপতি স্বপন কুমার শীল, জেলা ক্ষেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্মল সরকার, ডা. মনোতোষ সরকার, জাতীয় শ্রমিক ফেডারেশন জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মকবুল হোসেন, যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান, জেলা ছাত্র মৈত্রী নেতা বিশ্বজিৎ মণ্ডল, সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন, জাতীয় নির্মাণ শ্রমিক ফেডারেশনের জেলা শাখার আহবায়ক জাহাঙ্গীর হোসেন, যুবমৈত্রী নেতা সুব্রত সরকার, হেকিম আলী হোসেন, শ্রমিক নেতা কাওছার আলী, ছাত্রমৈত্রী নেতা দীপংকর মণ্ডল,ধ্র“ব সরকার প্রমুখ।
সভায় বক্তারা সদর উপজেলার ভোটারদের দোয়া সমর্থন কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি

সাতক্ষীরা সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টায় কলেজ মাঠে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় তিনি বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষনা করেন।
অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজ উপাধ্যক্ষ মোহেবউল্লাহ। অনুষ্ঠানে সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সুকুমার দাশ, প্রফেসর একেএম মোকাররম হোসেন, প্রফেসর খাইরুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার এনামুল হক বিশ্বাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রসেফর এসএম রিয়াজ উদ্দীন, শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল হাসেম, প্রফেসর আবু বকর সিদ্দীকসহ হাজার হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
দিনব্যাপী বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা শেষে বিকেলে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দেবহাটায় সাংবাদিক রিয়াজুল ইসলামের গণসংযোগ

দেবহাটা প্রতিনিধি: আসন্ন দেবহাটা উপজেলা নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রিয়াজুল ইসলাম গণসংযোগ অব্যাহত রেখেছেন।
একুশে ফেব্র“য়ারি উপজেলা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করে তিনি দেবহাটার টাউনশ্রীপুর, কোঁড়া, মোহাম্মাদালীপুর, কামটা, চাঁদপুর, এলাকায় সংখ্যালঘু ও সাধারণ ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় দরীব, দুখী ও অসহায় মেহনতি মানুষের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। তিনি আসন্ন নির্বাচনে উপজেলার সকলের দোয়া ও সমর্থন কামনা করেন।

আশাশুনিতে যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে যাত্রী নিহত

আশাশুনি ব্যুরো: আশাশুনির পল্লীতে যাত্রী বাহী বাসের চাকায় পিষ্ট হয়ে এক যাত্রী নিহত হয়েছেন। গত শুক্রবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ঐদিন দুপুর বেলা উপজেলার শ্রীউলা ইউনিয়নের নাকতাড়া মাদরাসা মোড়ে প্রধান সড়কে যাত্রীবাহী বাসে (সিলেট-ব-৫৯০২) নাকতাড়া গ্রামের মৃত শৈলেন্দ্রনাথ সরকারের ছেলে ভূপেন্দ্রনাথ (৬৫) উঠতে যায়। এ সময় বাসের হেলপার তাকে ধাক্কা দিলে ভূপেন্দ্র মাটিতে পড়ে যায়। সাথে সাথে বাস তার মাজার উপর দিয়ে পিষ্ট করে চলে যায়। তার চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে এসে উদ্ধার করতে না করতেই ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

শ্রীউলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠন: বিশ্বজিৎ সভাপতি ও ইমরান সম্পাদক

আশাশুনি ব্যুরো: আশাশুনির শ্রীউলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। শনিবার বিকালে উপজেলার শ্রীউলা ইউনিয়নের নাকতাড়া-কালিবাড়ী প্রগতি সংঘের সামনে ছাত্রলীগের কর্মী সভায় এ কমিটি গঠন করা হয়।
সভায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নূর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিকল্পনা বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ। শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের পরিচালনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বশির আহম্মেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগ নেতা আবু হাসান, আ.লীগ নেতা সঞ্জয় মিশ্র, যুবলীগ নেতা দিবাকর সেন, মফিজুল ইসলাম, রাজীব মন্ডল, শাহ আলম, মোজাম্মেল হক, বাশারুল ইসলাম, রাজেন্দ্রনাথ স্বর্ণকার প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে বিশ্বজিৎ সরকারকে সভাপতি, ইমরান কবিরকে সাধারণ সম্পাদক ও মিলন সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

মাতৃভাষা দিবসে শহীদ মিনারে অনুপস্থিত বিএনপি!

পত্রদূত ডেস্ক: গত শুক্রবার সর্বত্র পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। অন্যান্য স্থানের মত শ্যামনগরেও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং পেশাজীবী সংগঠন দিবসটি পালন করে। দিবসটি ঘিরে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করা সত্ত্বেও শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণের অভিন্ন কর্মসূচি পালনে সকলের সাগ্রহ অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত।
অন্যান্য বছরগুলোর মত গত শুক্রবার ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শ্যামনগর সরকারি মহসীন কলেজ ক্যাম্পাসের শহীদ বেদীতে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পার্ঘ্য অর্পণ করে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে দেশের বৃহত্তম রাজনৈতিক সংগঠন বিএনপি’র নেতা-কর্মীরা অনুপস্থিত ছিলেন শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন থেকে। ছাত্রদল’র নেতা-কর্মীরা শহীদ মিনারে পুষ্পার্ঘ নিবেদন করলেও বিএনপি’র অনুপস্থিতি সকলকে বিস্মিত করে। বিষয়টি অনেকের মাঝে কৌতূহলেরও সঞ্চার করে। বিএনপি শহীদ মিনারে আসেনি কেন- এমন প্রশ্ন অনেকের মুখে ঘুরে ফেরে। এসময় কেউ কেউ বলতে থাকে দল ক্ষমতায় থাকলে বিএনপি’র নেতা-কর্মীর অভাব হয় না। আর না থাকলে বিএনপি’র কর্মসূচিতে কাউকে খুঁজে পাওয়া যায় না। এদিকে ভাষা শহীদদের স্মরণে এবারের শহীদ দিবসে বিএনপি’র কোন কর্মসূচি না থাকায় সাধারণ মানুষের মধ্যে শ্যামনগর উপজেলা বিএনপি’র সাংগঠনিক তৎপরতা নিয়ে প্রশ্ন উঠেছে।

শ্যামনগরে কৃষক জনসমন্বয় কমিটির রিসোর্স সেন্টার উদ্বোধন

রনজিৎ বর্মন, সুন্দরবনাঞ্চল: শ্যামনগর উপজেলার হায়বাতপুুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা কৃষক জনসমন্বয় কমিটির রির্সোস সেন্টার উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষক জনসমন্বয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলামের সভাপতিত্বে ফিতা কেটে রিসোর্স সেন্টার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার।
প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি সংগঠনের সভাপতি শেখ সিরাজুল ইসলাম চ্যানেল আই কৃষি পদক পাওয়ায় চ্যানেল আইকে ধন্যবাদ জানান। প্রত্যন্ত এলাকার এ কৃষক জনসমন্বয় কমিটির রির্সোস সেন্টারের দ্বারা দক্ষিণ পশ্চিমাঞ্চলের কৃষকরা উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে উপজেলার গাবুরা চকবারা কৃষক সংগঠনের সভাপতি আবু মুছা, কালমেঘা মানব কল্যাণ কৃষক সংগঠনের সভাপতি কৃষ্ণপদ মন্ডল, হায়বাতপুর কৃষি নারী সংগঠনের সভাপতি এফটি ফরিদা পারভীন, উপজেলা কৃষক জনসমন্বয় কমিটির সম্পাদক কুমুদ রঞ্জন গায়েন, বাদঘাটা কৃষক সংগঠনের সভাপতি দেবী রঞ্জন মন্ডল, সোনামুগারী জেলে সংগঠনের সভাপতি গঙ্গারাম ধীবর, বাদঘাটা আইসিএম কৃষি ক্লাবের প্রতিনিধি দেলোয়ারা বেগম, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, বারসিক’র রির্সোস সেন্টারের আঞ্চলিক সমন্বয়কারী শাহিন ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের কৃষকবৃন্দ প্রধান অতিথির সাথে এলাকার কৃষি বিষয়ে মতবিনিময় করেন।

বুড়িগোয়ালিনীতে চুলার মেলা

বুড়িগোয়ালিনী প্রতিনিধি: শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী মেজর আলাউদ্দীন মার্কেটে জেজেএস’র উদ্যোগে চুলার মেলা অনুষ্ঠিত হয়েছে।
মেলায় বুড়িগোয়ালিনীর স্থানীয় মহিলারা রকমারী চুলা প্রদর্শন করে। মেলা চলাকালে উপস্থিত ছিলেন জেজেএস’র সাদিকুর রহমান, চন্দন বীন রহিম, রুবেল শেখ ও সুদীপ্তির পরিচালক সুমির কুমার প্রমুখ।

কলারোয়ায় বিএনপির ভাইস চেয়ারম্যান প্রার্থী নিলুফা ইয়াসমিন

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় জাতীয়তাবাদী মহিলা দলের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের কলারোয়াস্থ বাসভবনে মহিলা দলনেত্রী হাফিজা মেহেরুল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা দলের সভানেত্রী হোসনে আরা মমতাজ। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা পৌর কাউন্সিলর ফরিদা আকতার বিউটি। দলের জরুরী ওই সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা দলের পক্ষ থেকে সাবেক পৌর কমিশনার ও মহিলা দল নেত্রী নিলুফা ইয়াসমিনকে মনোনীত করা হয়েছে বলে শনিবার সাংবাদিকদের জানান জেলা মহিলা দলের সভানেত্রী হোসনে আরা মমতাজ ও সাধারণ সম্পাদক ফরিদা আকতার বিউটি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলাদল নেত্রী রওশন আরা, পৌর মহিলা দলের সাধারণ সম্পাদক কনা আজহারুল, মহিলাদল নেত্রী খালেদা পারভীন, শাহিনা পারভীন মলি, সুফিয়া খাতুন লিলি, নাজনিন ইসলাম ঝরনা প্রমুখ।

দেয়াড়ায় বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ

এম. আইউব হোসেন, খোরদো: শুক্রবার বেলা ১১টায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছলিমপুরের সাধারণ মানুষ ও ছলিমপুর মাধ্যমিক বিদ্যালয় এবং কাশিয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেছেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ।
পরে তিনি দেয়াড়া নতুন বাজারস্থ আওয়ামী লীগ অফিস, কাশিয়াডাঙ্গা-কপোতাক্ষ নদের উপর ব্রিজ, কাশিয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সাইক্লোন সেন্টার ও বড় খোরদো-পাটুলিয়া সড়ক পরিদর্শন করেন।
এসময় স্থানীয়রা বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।
তার সাথে উপস্থিত ছিলেন দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি গাজী মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল মান্নান, আব্দুল কুদ্দুস চুন্নু, সেলিনা আনোয়ার ময়না, মেম্বর মতিয়ার রহমান, মেহেদী হাসান, এম, আইউব হোসেন, মাস্টার ইবাদুল্লাহ গাজী, আব্দুল ওদুদ, মজিবর রহমান, সামছুর রহমান সোনা, শহিদুল ইসলাম বিশ্বাস, বাবর আলী মধু, ওয়াজেদ আলী খান, হারুন অর রশিদ, মাষ্টার আমিনুর রহমান, ডা. রিজাউল ইসলাম, ফরিদ হোসেন, অহেদুল জাম্মান অসিম, জাহাঙ্গীর আলম, মাস্টার রবিউল ইসলাম, বদিউর জামান বদরু, আব্দুল লতিফ, রবিউল ইসলাম, খাইরুল বাশার, জুয়েল রানা, আবুল হোসেন বাবুল প্রমুখ।

কলারোয়ায় বেনাপোলে নিহত ৭ শিশু স্মরণে দোয়া অনুষ্ঠান

কলারোয়া প্রতিনিধি: শিক্ষা সফর শেষে বাড়ি ফেরার পথে ১৬ ফেব্রুয়ারি সড়ক দুর্ঘটনায় নিহত বেনাপোলের ৭ শিশু শিক্ষার্থী স্মরণে শুক্রবার জুম্মা নামাজ শেষে কলারোয়ার সীমান্তবর্তী কাদপুর জামে মসজিদে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। নিহতদের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল্লাহ আল মামুন। দোয়া অনুষ্ঠানে শরিক হন মসজিদ কমিটির সভাপতি জাহিদ হাসান টিপু, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, শিক্ষক তৌহিদুর রহমান, রফিকুল ইসলাম, মজনুর রহমান, আলহাজ্ব আকবর হোসেন, আলহাজ্ব রুহুল মোল্লা, মাস্টার আব্দুল গফুর, সাংবাদিক আতাউর রহমানসহ এলাকার মুসল্লিগণ।

কলারোয়ায় ৪র্থ বজলুর রহমান টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ঝিকরগাছা জাগরণী সংসদ ফাইনালে

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় ৪র্থ বজলুর রহমান স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে যশোর আরএন রোড ক্রীড়া চক্রকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ঝিকরগাছা জাগরণী সংসদ। শনিবার কলারোয়া ফুটবল ময়দানে মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের অর্থায়নে এবং এমআর ফাউন্ডেশন, পাবলিক ইনস্টিটিউট ও উপজেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় অনুষ্ঠিত এ খেলায় টস জয়ী ঝিকরগাছা জাগরণী সংসদ প্রথমে ব্যাটিং করে ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে। দলের পক্ষে ৩৮ বলে অপরাজিত ৫৬ রান করেন কাজল। জয়ের জন্য ১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে যশোর আরএন রোড ক্রীড়া চক্র প্রতিপক্ষের নিয়ন্ত্রিত বোলিং এর মুখে ১৯.৫ ওভারে ১৪৩ রানে অলআউট হয়ে যায়। ফলে ৩৭ রানের সহজ জয় পেয়ে মাঠ ছাড়ে ঝিকরগাছা জাগরণী সংসদ। দৃষ্টিনন্দন ব্যাটিং এর জন্য কাজল ‘ম্যান অব দ্যা ম্যাচ’ নির্বাচিত হন। খেলাটি পরিচালনা করেন আম্পায়ার বদরুজ্জামান বিপ্লব ও মাসউদ পারভেজ মিলন। ম্যাচ রেফারি ছিলেন আব্দুর রহিম বাবু। ধারাভাষ্য দেন ক্রীড়া সংগঠক শেখ শাহাজাহান আলি শাহিন ও প্রভাষক রফিকুল ইসলাম। মাঠে বসে প্রথমবারের মতো খেলা উপভোগ করেন এমআর ফাউন্ডেশনের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মিজানুর রহমান। টুর্নামেন্ট পরিচালনা কমিটির সহ-সভাপতি এ্যাড. শেখ কামাল রেজা জানান, আজ রোববার বেলা ১২ টায় টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে সাতক্ষীরা এরিয়ান্স ক্লাব ও সাতক্ষীরা গণমুখি সংঘ পরস্পরের মুখোমুখি হচ্ছে।