কলারোয়া সীমান্তে বিজিবি’র পৃথক অভিযানে আঙুর ও অ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া সীমান্তে বিজিবি পৃথক অভিযান চালিয়ে আঙুর ও অ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার করেছে।
বিজিবি সূত্র জানায়, তলুইগাছা ক্যাম্পের নায়েব সুবেদার কবিরের নেতৃত্বে সঙ্গীয় বিজিবি সদস্যরা শনিবার দিবাগতু রাতে কাকডাঙ্গা মাঠ এলাকা থেকে ৫১০ কেজি ভারতীয় আঙুর ও কেঁড়াগাছির মজুমদার খাল এলাকা থেকে ১৫০০ পিচ অ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্য ১ লাখ ৯৬ হাজার ৮’শ টাকা।
ুঅপরদিকে, উপজেলার হিজলদী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মোশারফ হোসেন শুক্রবার রাতে বড়ালী মাঠ এলাকা থেকে ১০০০পিচ অ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্য ৭০হাজার টাকা। তবে এ সকল উদ্ধার অভিযানে বিজিবি কাউকে আটক করতে পারেনি।

জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের দায়িত্ব গ্রহণ

আব্দুর রহিম: জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব গ্রহণ করেছে। রোববার দুপুর ২টায় জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সভাপতি এড. শাহ আলমের সভাপতিত্বে এক অনুষ্ঠানে নব নির্বাচিত পরিষদের সদস্যরা দায়িত্ব গ্রহণ করেন।
এ সময় নব নির্বাচিত কমিটির সভাপতি এড. শাহ্ আলম ও সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারসহ সকল সদস্যকে ফুলের শুভেচ্ছা জানান।
দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে সমিতির বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন সাধারণ সম্পাদক এড. আব্দুস সাত্তার। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সহ সভপতি এ.টি.এম বাসারতউল্লাহ আওরঙ্গী, এড. শহিদ উল্যাহ, যুগ্ম সম্পাদক মোস্তফা জামান, এড. আকবার আলী, কোষাধ্যক্ষ জালাল উদ্দীন (২), জহুরুল হক, সহ-সম্পাদক আশাফ উদ দৌলা সুমন, আশরাফুল আলম, সহ-সম্পাদক (ক্রীড়া ও সংস্কৃতি) জেড এম আব্দুল্লাহ আল মামুন, শাহিনুজ্জামান শাহিন, মহিলা বিষয়ক সহ-সম্পাদক সালমা আক্তার বানু, এড. নাজমুন নাহার ঝুমুরসহ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক এড. আব্দুস সাত্তার।

কালিগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে দু’মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে দু’মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
সাজাপ্রাপ্তরা হলো- উপজেলার ভাড়াশিমলা গ্রামের মৃত রাশেদ ঢালীর ছেলে জাহিদ ঢালী (৩৫) ও একই গ্রামের আব্দুল আজিজ গাজীর ছেলে আজগর গাজী (৪০)।
থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক (্্এসআই) শহিদুল্যার নেতৃত্বে পুলিশ শনিবার সন্ধ্যায় ভাড়াশিমলার কারবালা স্কুল মাঠের পার্শ্ববর্তী এলাকায় গাজা বিক্রিকালে জাহিদ ঢালীকে ১০ পুরিয়া ও আজগর গাজীকে ৫ পুরিয়া গাজাসহ আটক করে।
রোববার সকাল সাড়ে ৯টার দিকে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফারুক আহম্মদের কার্যালয়ে হাজির করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ ঢালীকে ৫ মাস এবং আজগর গাজীকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মিলবাজারে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় বিদ্যুতের এইচ পোল ক্ষতিগ্রস্ত

নিজস্ব প্রতিনিধি: গত শনিবার গভীর রাতে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় বিদ্যুতের এইচ পোল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে খুলনা থেকে সাতক্ষীরাগামী পণ্যবাহী একটি ট্রাক (চট্টমেট্রো ট-১১-২৯১৭) সাতক্ষীরা শহরের মিলবাজারের ভুট্টো মার্কেটের সামনে পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে কাটিয়া ফিডারের আওতাধীন এইচ পোলে (বিদ্যুতের খুটিতে) ধাক্কা দেয়। এ সময় খুটিতে থাকা ২৫০ কেভি ট্রান্সফরমারসহ ওই খুটি ভেঙে পড়ে যায়। এতে প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

মাছ চাষীদের প্রশিক্ষণ

সাতক্ষীরা সদর উপজেলার ১৭২ জন মাছ চাষীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। রোববার প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সার্টিফিকেট প্রদান করেন জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল ওয়াদুদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী, মনিরুজ্জামান, খাইরুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

আশাশুনিতে অপহরণ ও নির্যাতনের শিকার স্কুল ছাত্রী আদালতে জবানবন্দি দিয়েছে

ডেস্ক রিপোর্ট: আশাশুনিতে অপহরণের পর ধর্ষিত সপ্তম শ্রেণির স্কুল ছাত্রী ২২ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে। রোববার সাতক্ষীরা সদর হাসপাতালে ডাক্তারি পরীক্ষা শেষে সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকরাম হোসেন নিজ খাস কামরায় তার জবানবন্দি রেকর্ড করেন।
আশাশুনি থানার উপপরিদর্শক খায়রুল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বামনডাঙা ব্রিজের পাশ থেকে ওই স্কুল ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ করে তুয়ারডাঙা গ্রামের কলেজ ছাত্র ইলিয়াস হোসেন (২১)। শুক্রবার রাত ১২টার দিকে তাকে উদ্ধারের পর ধর্ষককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদী হয়ে শনিবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৯(১) ধারায় একটি মামলা দায়ের করেন।
রোববার দুপুর ১২টায় সাতক্ষীরা সদর হাসপাতালে তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। বিকেলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকরাম হোসেনের কাছে ২২ ধারায় জবানবন্দিতে ইলিয়াসের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের অভিযোগ করে সে। তাকে আদালতের মাধ্যমে তার বাবার হাতে তুলে দেওয়া হয়েছে এবং ধর্ষককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

অনিয়মের প্রতিবাদ করায় মহিলা ইউপি সদস্যের হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগে খাজরা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি: আশাশুনি উপজেলার ৮নং খাজরা ইউপি চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমের সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর তাণ্ডবের শিকার হয়েছেন একই ইউপির মহিলা সদস্য নাসিমা খাতুন। রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে নির্যাতনের নির্মম কাহিনী তুলে ধরেন তিনি। এসময় তিনি তার পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে সন্ত্রাসী ও দুর্নীতিবাজ চেয়ারম্যান ডালিমকে গ্রেপ্তারসহ শাস্তির দাবি জানান।
জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ইউপি সদস্য নাসিমা খাতুন বলেন, ু২০১১ সালের ২৯ মার্চ ইউপি নির্বাচনে জনগণের ভোটে ডালিম চেয়ারম্যান ও আমি সদস্য নির্বাচিত হই। সেখান থেকেই চেয়ারম্যান আমাকে নানাভাবে হয়রানি করে আসছেন। এমনকি বেতন ভাতাদি পর্যন্ত উত্তোলন করতে দেয়নি। নির্বাচিত হয়ে জনগণের দেয়া ওয়াদা ভুলে চেয়ারম্যান ডালিম সন্ত্রাসের রাজত্ব তৈরি করেছে। অনিয়ম দুর্নীতি আর স্বজনপ্রীতিতে চলছে পরিষদ। নিজের অবস্থান ধরে রাখতে এলাকায় গড়ে তুলেছে নিজস্ব সন্ত্রাসী বাহিনী। যাদের হাতে তুলে দেয়া হয়েছে দেশি বিদেশি অবৈধ অস্ত্র। এসব অস্ত্র নিয়ে তার সন্ত্রাসী বাহিনী এলাকায় প্রকাশ্যে মহড়া দেয়। কেউ প্রতিবাদ করলেই তার উপর হামলা মামলাসহ নানাভাবে হয়রানি করা হয়। তার আমলে এলাকায় উন্নয়ন তো দূরের কথা কোথাও এক ঝুড়ি মাটিও পড়েনি। বরাদ্ধ যা এসেছে তা খাতা কলমে বাস্তবায়ন দেখিয়েই বিল উত্তোলন করা হয়েছে। লুটপাট করা হয়েছে কোটি কোটি টাকা। এসব অনিয়মের প্রতিবাদ করায় সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার উপর চালানো হয়েছে সন্ত্রাসী হামলা।
সংবাদ সম্মেলনে নাসিমা খাতুন আরও বলেন, গত ২০ মার্চ দুপুরে আশাশুনি কৃষি ব্যাংকে ডালিমের ভাড়াটিয়া ভূয়া অর্ধ শতাধিক লোকজন কর্মসৃজন কর্মসূচির টাকা তুলতে আসে। তারা আদৌ কাজ করেনি। না করেই চেয়ারম্যানের সহায়তায় সরকারি টাকা তুলে লুটপাটের চেষ্টা করে। এসময় ওই স্থানে আমি লোকজন নিয়ে এসে ভূয়া লোক প্রমাণিত করায় টাকা উত্তোলন বন্ধ হয়ে যায়। ব্যাংক কর্তৃপক্ষ আর টাকা প্রদান করেনি। ফলে চেয়ারম্যান ডালিমসহ অন্যতম সহযোগী উত্তম কুমার লোকজন নিয়ে ফিরে আসে। ওই রাতেই পরিকল্পিতভাবে চেয়ারম্যানের সশস্ত্র ২০/২৫ জনের একদল সন্ত্রাসী আমার গদাইপুরস্ত বসতবাড়িতে হামলা চালায়। তারা বাড়ি ঘর ভাঙচুরের পাশাপাশি আমাকে জোরপূর্বক তুলে হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। লোহার রডের বাড়িতে আমার বাম হাত ও বাম পা ভেঙ্গে যায়। যা এলাকার অসংখ্য মানুষ প্রত্যক্ষ করেছে। রাতেই স্থানীয়রা আমাকে আশাশুনি হাসপাতালে ভর্তি করে। পরদিন সাতক্ষীরা সদরে রেফার্ড করা হয়। বর্তমানে আমি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছি। এ ঘটনায় চেয়ারম্যান ডালিমসহ ১৭ জনকে আসামি করে আশাশুনি থানায় একটি মামলা দায়ের করেছি। ঘটনার ১১ দিন হলেও মাত্র একজন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি আসামিরা এলাকায় এবং সাতক্ষীরা শহরে দাফটের সাথে ঘুরে বেড়ালেও পুলিশ গ্রেপ্তার করছে না। আসামিরা কয়েক’শ ভাড়াটিয়া লোকজন সাতক্ষীরায় এনে মানববন্ধন করলেও পুলিশ এখনও পর্যন্ত রয়েছে নীরব ভূমিকায়। তারা কথিত মানববন্ধনের নামে প্রকৃত ঘটনা আড়াল করে সন্ত্রাসী চেয়ারম্যান ও তার সশস্ত্র ক্যাডারদের বাচাঁনোর পায়তারা করছে।
তিনি আরও বলেন, আমি হাসপাতালে থাকার সুযোগে আমার বাড়িতে থাকা ছাগল, হাস-মুরগি ঘরের ধান, চাউল ও ছোট একটি মৎস্য ঘেরের মাছ চুরি করে নিয়ে গেছে ডালিমের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা। হাফ ডজন মামলার আসামি ডালিম এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এলাকার মানুষ হয়ে পড়েছে নির্বাক।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, চেয়ারম্যানের দুর্নীতি নিয়ে এলাকার মানুষ ২০১২ সালের ১৮ জানুয়ারি জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ জমা দেন। তারই নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাদেকুর রহমান ওই বছরের ২৮ ফেব্র“য়ারি ঘটনাস্থলে যান তদন্তের জন্য। সেখানে পৌঁছানো মাত্রই ঘটনার সাক্ষীরা আসলে ইউনিয়ন পরিষদেই নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে সাক্ষীদের পিটিয়ে গুরুতর জখম করে চেয়ারম্যান ডালিম। এ ঘটনায় আশাশুনি থানায় একটি মামলা হয়। বর্তমানে জেলা পরিষদের একটি পুরাতন ব্রিজের সরঞ্জামাদি চুরি করে বিক্রির সময় জনতা হাতে নাতে ধরে জেলা পরিষদের দায়িত্বে জমা রেখেছে। কিন্তু জেলা পরিষদ কর্তৃপক্ষ অদ্যাবধি কোন পদক্ষেপ গ্রহণ করেনি। সে এলাকায় কায়েম করেছে সন্ত্রাসের রাজত্ব। হারাম করে দিয়েছে এলাকার শান্তিপ্রিয় সাধারণ জনগণের ঘুম।
তিনি তার বাহিনীর সদস্য উত্তম কুমার, আশরাফ হোসেন, সায়ফাল, রাসেল, জামাল হোসেন, হাফিজুল ইসলাম, মফিজুল ইসলাম, রব্বানী মোল্যা, ইউসুফ, সিরাজুল সানাকে গ্রেপ্তারের দাবি জানান।
সংবাদ সম্মেলনে ইউপি সদস্য নাসিমা খাতুন, তার স্বামী রবিউল ইসলাম, কবি সিরাজুল ইসলাম ও সিদ্দিক হোসেন উপস্থিত ছিলেন।

বেতনা নদী পুনঃখনন কাজ উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: বেতনা নদী পুনঃখননের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। ১১ কোটি টাকা ব্যয়ে বেতনা নদী পুনঃখননের এ কাজ হবে।
রোববার বিকালে সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের রাজনগর এলাকায় নদী পুনঃখননের কাজ উদ্বোধন করেন ুসাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলি শহীদুল ইসলাম, ঠিকাদার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, জেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক শেখ তোহিদুর রহমান ডাবলু, আওয়ামী লীগ নেতা সমীর কুমার বসু খোকন প্রমুখ।

যশোর চেম্বার ভবনে চুরি

যশোর প্রতিনিধি: যশোর চেম্বার অব কমার্স ভবনের গ্রিল কেটে শনিবার দিবাগত রাতে নগদ চার লাখ ২০ হাজার টাকা নিয়ে গেছে চোরেরা।
তবে চেম্বার কর্তৃপক্ষ বলছেন, কার্যালয়ে নগদ টাকা রাখার কোনো বিধান নেই। পুলিশও ঘটনাটিকে রহস্যজনক বলে মনে করছে। এ ঘটনার পর বিষয়টি প্রাথমিক তদন্তের জন্য চেম্বারের কোষাধ্যক্ষ এসএম শামিম উদ্দিন ও নির্বাহী সদস্য মো. আবদুল মালেকের সমন্বয়ে একটি কমিটি করা হয়েছে।
যশোর চেম্বার অব কমার্স এর সভাপতি মিজানুর রহমান খান জানান, যশোরের ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনটির নিজস্ব কার্যালয়ে শনিবার রাতে চোরেরা হানা দেয়। তারা দোতলার জানালা কেটে ভেতরে ঢোকে। অফিসে রক্ষিত চারটি আলমারি ভেঙে তারা কাগজপত্র তছনছ করে। তবে তিনি দাবি করেন নগদ টাকা চেম্বার কার্যালয়ে রাখার কোনো বিধান নেই। ফলে ঘটনাটি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

বয়ারদাড়া শিশু শিক্ষা কেন্দ্রে কমিউনিটি সভা

সাতক্ষীরা সদরের বয়ারদাড়া শিশু শিক্ষা কেন্দ্রে কমিউনিটি সভা অনুষ্ঠিত হয়েছে। অনিল মাকালের সভাপতিত্বে গত শনিবার বিকাল ৪টায় এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক দাউদ আলী, তপন বিশ্বাস প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

শ্যামনগরে বাসন্তী প্রতীমা ভাঙচুরের ঘটনায় নিন্দা

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ শ্যামনগর উপজেলা ভুরুলিয়া ইউনিয়নের নাগবাটি গ্রামের সার্বজনীন বাসন্তী পূজা মন্দির ও প্রতীমা ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।
নেতৃবৃন্দ রোববার এক বিবৃতিতে অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। প্রেস বিজ্ঞপ্তি

সাংবাদিক নুর আলীর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ

তালা প্রতিনিধি: আজ ৩১ মার্চ দৈনিক দিনকাল’র তালা প্রতিনিধি ও তালা প্রেস ক্লাবের সহ-সভাপতি এসএম নুর আলীর ১৪তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, মিলাদ মাহফিল ও কোরআন খানির আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মরহুমের একমাত্র পুত্র দৈনিক দিনকাল ও দৈনিক তথ্য’র তালা উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো. সেলিম হায়দার।

মাগুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল খালেকের ইন্তেকাল

পাটকেলঘাটা প্রতিনিধি: তালা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও মাগুরা ইউনিয়ন সভাপতি আব্দুল খালেক আর নেই (ইন্না লিল্লাহি…রাজেউন)। শুক্রবার রাত পৌনে ১২টার দিকে তার ছোট ছেলে সুমনের খুলনার শেখপাড়াস্থ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬২ বছর। তিনি স্ত্রী, চার পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর খবর পেয়ে শনিবার তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মোশারাফ হোসেন, আবুল কাশেম সাগর, বিশ্বাস অয়াজেদ, রাশেদুল হক রাজু, বিশ্বাস মাসুদ আলী, মীয়া জান মোড়ল, লিয়াকত, এম মফিদুল হক লিটু, আব্দুল গফ্ফার, বিএনপির উপদেষ্টা অধ্যাপক কামরুল ইসলাম, মৃনাল কান্তি রায়, উপাধ্যক্ষ সফিকুল ইসলাম, মজিদ মোড়ল ও খাঁন রেজাউল করিম তার বাড়িতে ছুটে যান। শনিবার বাদ জোহর রগুনাথপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। এ সময় বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটে স্কিলস কম্পিটিশন

সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশে স্কিলস কম্পিটিশন ২০১৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কম্পিটিশনের উদ্বোধন করে পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ প্রকৌশলী মিজানুর রহমান।
প্রতিযোগিতায় ৩০টি স্টল বসানো হয়। এসব স্টলে পলিটেকনিক শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
স্কিলস কম্পিটিশনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ড. এম এম নাজমুল হক, ফারুক হোসেন, প্রকৌশলী অলোক সরকার, প্রকৌশলী মোবাশ্বিরা সুলতানা মনিরা ও বিপ্লব কুমার দাস।
একযোগে দেশের ৯৩টি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী শক্তি বৃদ্ধির লক্ষ্যে এই স্কিলস প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় বাংলাদেশ সরকার, বিশ্ব ব্যাংক এবং কানাডিয়ান সিডার সহায়তা করে। প্রেস বিজ্ঞপ্তি

আগরদাঁড়ীতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময়

আব্দুর রহিম: ‘সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন উপলক্ষে শনিবার সকালে সদর উপজেলার আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন ১০নং আগরদাঁড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মান্নান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আব্দুর রব ওয়ার্ছী। আরও বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্যাপন কমিটির আহবায়ক অধ্যাপক মোজাম্মেল হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ, মুর্শিদা আক্তার, সাধারণ সম্পাদক জিয়াউদ্দীন আহমেদ, নির্বাহী সদস্য মুফতি আব্দুল মাজেদ আল মাদানী, মহিলা মেম্বার কামরুন্নাহার কুসুম, সাবেক শিক্ষক ওয়াজেদ আলী প্রমুখ।