সাতক্ষীরা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সদস্যপদ পেলেন ছয় সাংবাদিক, সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত


প্রকাশিত : জানুয়ারি ১, ২০১৭ ||

সাতক্ষীরা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির এক সভা শনিবার দুপুর ২টায় অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভার সর্বসম্মতিক্রমে প্রেসক্লাবের কার্যক্রমকে গতিশীল করতে ১০টি উপ-কমিটি গঠন ও তাদের কার্য পরিধি নির্ধারণ করা হয়। এছাড়া ৭জন সিনিয়র সদসস্যের সমন্বয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। সভায় জানুয়ারীর শেষ সপ্তাহে বার্ষিক আনন্দ ভ্রমন সিলেট বিভাগে যাওয়ার স্থান নির্ধারণ করা হয়।
সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি কালিদাস কর্মকার, সাধারণ সম্পাদক মো. আব্দুল বারী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, অর্থ-সম্পাদক ফারুক মাহবুবুর রহমান, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আহসানুর রহমান রাজীব, নির্বাহী সদস্য আশরাফুল ইসলাম খোকন, এম ঈদুজ্জামান ইদ্রিস, মোশাররফ হোসেন ও এবিএম মোস্তাফিজুর রহমান।
সভায় গত ৩ বছর যাবৎ সিদ্ধান্তের অপেক্ষায় থাকা সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য ও সহযোগী সদস্য পদের ২৭টি আবেদনপত্র নিয়ে আলোচনা করা হয়। এরমধ্যে ৬টি আবেদনপত্র সঠিক থাকায় তাদের সদস্যপদ প্রদান করা হয়েছে। এছাড়া স্থানীয় পত্রিকার সাংবাদিকদের ৯টি আবেদনপত্র বিভিন্ন জটিলতার কারণে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দিয়ে দ্রুত সময়ের মধ্যে তা নিষ্পত্তি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দাখিলকৃত বাকি আবদনপত্র মেয়াদোত্তীর্ণ কাগজপত্র ও অন্যান্য ত্রুটি থাকায় তা বাতিল করা হয়। সভায় ভবিষ্যতে যে কোন আবেদন ঝুলিয়ে না রেখে পরবর্তী সভায় নিষ্পত্তি করার সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় নতুন যাদের সদস্যপদ প্রদান করা হয়েছে তারা হলেন দৈনিক সমাজের কাগজের আমিরুজ্জামান বাবু, দৈনিক বর্তমান ও দৈনিক খুলনাঞ্চলের ইব্রাহিম খলিল, দৈনিক ঢাকা ট্রিবিউনের আসাদুজ্জামান সরদার, দৈনিক তথ্যের রফিকুল ইসলাম শাওন, নিউজ টোয়েন্টি ফোরের শাকিলা ইসলাম জুঁই ও দৈনিক সত্যপাঠের আমিনা বিলকিস ময়না।
সভায় প্রেসক্লাবে ওয়েব সাইট নিয়মিতকরণ ও সিসি ক্যামেরা স্থাপনসহ সাংগঠনিক বিবিধ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধন্ত গ্রহণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি