১২ দফা দাবিতে সাতক্ষীরায় অনির্দিষ্টকালের পণ্যবাহী পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনের ন্যায় চলছে (ভিডিওসহ)


প্রকাশিত : জানুয়ারি ২৪, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় অনির্দিষ্টকালের পণ্যবাহী পরিবহন ধর্মঘট দ্বীতিয় দিনের ন্যায় মঙ্গলবারও সাতক্ষীরায় পালিত হচ্ছে।

 

২১ জেলার ন্যায় সাতক্ষীরা পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের সঙ্গে একাতœতা ঘোষনা করেন। গতকাল সোমবার থেকে শুরু হওয়া এ ধর্মঘটে ভোমরা বন্দরসহ আটকা পড়েছে এ অঞ্চলের পণ্যবাহী শত শক ট্রাক।
ভোমরা স্থল বন্দর ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক মো: শওকাত আলী জানান, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে পুলিশী হয়রানি বন্ধ, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, জ্বালানি তেলের দাম কমানোসহ ২১ দফা দাবীতে সোমবার সকাল থেকে আমাদের ধর্মঘট শুরু হয়েছে। যা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় চলছে। আমরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেদিকে তারা নজর দিচ্ছেনা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।
ভোমরা সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারত থেকে মালামাল আসলেও আমদানিকৃত পণ্য ভোমরা বন্দর থেকে দেশের কোথাও ব্যবসায়িরা পাঠাতে পারছেন না। প্রতিদিন সাড়ে ৩’ শ থেকে ৪ ’শ পন্যবাহী ট্রাক ভোমরা স্থল বন্দর থেকে দেশের বিভিন্ন স্থানে মালামাল নিয়ে যায়। পরিবহন ধর্মঘটের ফলে তা বন্ধ রয়েছে। এর ফলে অনেক কাঁচামালও আটকা পড়েছে ভোমরা বন্দরে। দ্রুত সংকট নিরসন না হলে ব্যবসায়িরা খুবই ক্ষতিগ্রস্ত হবেন বলে জানান তিনি।