৮৫ বছর বয়সের হাসিনা কবে পাবেন বয়স্কভাতা কার্ড?


প্রকাশিত : জানুয়ারি ২৫, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: এ বছর প্রচন্ড শীত। রাতে গা হাত-পা থর থর কাপে। কয়েক বছর আগে সরকার থেকে আমার একটা কম্বল দিয়েছিল। সেটা ছিড়ে গেছে। খাট পালঙ্ক নেই। নিচে শুইতে হয়। নিচে কিছু বিছানোর নেই। তাই পত্রিকা বিছিয়ে রাত্রি শুই। ক’দিন বেশ শীত পড়ছে। কথাগুলো বলছিলেন হাসিনা খাতুন (৮৫)।
শুক্রবার (২০ জানুয়ারি) সাতক্ষীরা প্রেসক্লাবে একটি স্বেচ্ছাসেবী সংগঠন কম্বল বিতরণ করছে এমন খবর শুনে ছুটে আছেন তিনি। কিন্তু সেখানেও বাধে বিপত্তি। তিনি আসার আগেই সব কম্বল বিতরণ হয়ে যায়। তার কপালে কম্বল জুটলো না।
সাতক্ষীরার ব্রহ্মরাজপুর ইউনিয়নের শিবতলা এলাকায় মৃত ইছারউদ্দিনের স্ত্রী হাসিনা খাতুন এক মেয়ে ও নাতিকে নিয়ে ছোট কুড়ে ঘরে বাসবাস করেন। হাসিনা খাতুন বয়সের ভারে ন্যুজ। ঠিকমতো চলাফেরা না করতে পারলেও তাকে ভিক্ষা করতে হয়।
তিনি আক্ষেপ করে বলেন, আমার বয়স ৮৫ বছর। আর কবে আমি বয়স্কভাতা কার্ড পাবে। আমার স্বামী মারা গেছে বেশ কয়েক বছর হলো, তবুও বিধবা কার্ড পেলাম না।
ব্রহ্মরাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বর নুর ইসলাম মাগরেব বলেন, আমি নতুন মেম্বর হয়েছি। বিষয়টির খোজ খবর নিয়ে দেখেছি খুবই দু:খজনক। তবে এবার বয়স্ক ভাতার কার্ড দেওয়ার সুযোগ আসলে অবশ্যই আমি হাসিনার জন্য কার্ডের ব্যবস্থা করে দেবো।