ডিজিটাল মেলায় খুলনা টিভি ডট কম’র উদ্বোধন এবং জেলা প্রশাসক পদক বিতরণ


প্রকাশিত : জানুয়ারি ২৮, ২০১৭ ||

পত্রদূত ডেস্ক: খুলনায় ২৬-২৮ জানুয়ারি শুরু হওয়া ডিজিটাল উদ্ভাবনী মেলার দ্বিতীয় দিনে বিকেলে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‘এসডিজি ও পরিবেশ সংরক্ষণ’ বিষয়ক সেমিনার, খুলনাটিভি ডট কম এর শুভ উদ্বোধন এবং খুলনা‘ জেলা প্রশাসক পদক’ ২০১৬ প্রদান অনুষ্ঠান।
এ সকল  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ।  খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কাšিত বালা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মলি¬ক আনোয়ার হোসেন। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) সুলতান আলম।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বিজ্ঞান হচ্ছে এমন সম্পদ যে গোটা পৃথিবীকে পরিবর্তন করে। ডিজিটাল বাংলাদেশে আমরা কিছুটা প্রবেশ করেছি। বর্তমানে কৃষি, ব্যবসা, পড়াশুনা, চাকুরিসহ সবকিছুতেই তথ্য-প্রযুক্তির প্রয়োজন। এখান থেকে বর্তমানে দেশের প্রায় ৫৬ লাখ মানুষ সেবা পাচ্ছে। বাংলাদেশে এখন চার থেকে পাঁচ লাখ লোক ফ্রিল্যান্সিং-এ কাজ করছে এবং এক বিলিয়ন ইউএস ডলার আয় করছে। কিন্তু ভারত এ খাতে আয় করছে ৫০০ বিলিয়ন ডলার। এ সেক্টরে কর্মসংস্থানের প্রচুর সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য প্রয়োজন কার্যকর উদ্যোগ গ্রহণ। তিনি তরুণদের আইসিটিকে মনে প্রাণে গ্রহণ করে এর সাথে যুক্ত হবার আহবান জানান।