বিভিন্নস্থানে জাতীয় প্রাথমিক শিক্ষাসপ্তাহ পালিত


প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০১৭ ||

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় জাতীয় প্রাথমিক শিক্ষাসপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে মেলা, মিনা প্রদর্শনী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে র‌্যালিটি কলারোয়া পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরের আমতলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবার হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আ.লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ।
আশাশুনি উপজেলা: আশাশুনিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ’১৭ উদযাপনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে যেয়ে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার সুষুমা সুলতানার সভাপতিত্বে ‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেযারম্যান ও আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিম। এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শিক্ষা অফিসার শামছুন্নাহার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, অফিসার ইনচার্জ গোলাম রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, সমবয় কর্মকর্তা আনছারুল আজাদসহ বিভিন্ন অফিস প্রধানগন।
তালা উপজেলা: তালায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৭ পালিত। রবিবার (২৯ জানুয়ারী) উপজেলা প্রশাসন তালার আয়োজনে, “শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো” এই সেøা-গান কে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে এদিন সকালে উপজেলা চত্ত্বরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষদের অংশগ্রহণে হতে একটি র‌্যালি তালা উপশহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ভাইচ চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, মহিলা ভাইচ চেয়ারম্যান মিসেস জেবুন্নেছা খানম, সহকারী কমিশনার ভুমি লিটন আলী, প্রাথমিক শিক্ষা অফিসার অহিদুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি শফিউল্লাহ এবং বিভিন্ন প্রাথমিক স্কুলের ছাত্র/ছাত্রী ও শিক্ষক/শিক্ষিকারা।
দেবহাটা উপজেলা: দেবহাটায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের আয়োজনে দেবহাটা শহীদ মিনার চত্বর হতে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদাৎ হোসেন প্রাং, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার দেবাশিষ সিংহ, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুস সামাদ, বিআরডিবি কর্মকর্তা ইসরাঈল হোসেন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সোহাগ হোসেন প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।
চুকনগর: চুকনগরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে রোববার এলাকার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় চুকনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে একটি র‌্যালী বের হয়ে চুকনগর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এরপর সকাল ১১টায় বিদ্যালয়ের অফিস কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক সমিতি (পিটিএ) এর সভাপতি এম রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক দুলাল চন্দ্র মন্ডল, চুকনগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক গাজী আব্দুল কুদ্দুস, সহকারী শিক্ষক বিশ্বজিৎ সরকার, কবিতা কর, মাজিদা খাতুন, মুক্তি বিশ্বাস, রিক্তা রানী সরদার, আমিনা সুলতানা, প্রিতীলতা মন্ডল, মাসুমা খাতুন, তিথি মজুমদার প্রমুখ।