বেনাপোল সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক আবুল হোসেন


প্রকাশিত : ফেব্রুয়ারি ১, ২০১৭ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: বর্ডার গার্ড বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখি সুন্দর এবং অস্ত্র জঙ্গি ও মাদকমুক্ত ডিজিটাল দেশ গঠনে একাধিক পরিকল্পনা গ্রহণ করেছেন। এসবের বাস্তবায়নে বিজিবি সহায়ক ভূমিকা রাখছেন। দেশের সব সীমান্তকে বর্ডার ম্যানেজমেন্ট গুড ইকুপমেন্টের আওতায় আনা হচ্ছে। সীমান্ত এলাকায় বসানো হবে থার্মাল স্কান ও ওয়াচ টাওয়ার। যাতে করে সীমান্ত রক্ষী বিজিবি জোয়ানরা-সহজেই চোরাচালান, জঙ্গি সন্ত্রাসী অস্ত্র ও মাদক পাচার রোধ করতে পারবে। সীমান্ত এলাকায় কাটা তারের বেড়া ও সীমান্ত সড়ক নির্মানে প্রধানমন্ত্রীর প্রতিশ্রতি দ্রুত বাস্তবায়ন হবে বলে জানান তিনি। মঙ্গলবার দুুপুরে বেনাপোল পুটখালি সীমান্তের বিভিন্ন স্পট  পরিদর্শন কালে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন-দক্ষিণ পশ্চিমাঞ্চল যশোর রিজিয়ন্যাল কমান্ডার-ব্রিগেডিয়ার জেনারেল অহিদুজামান, খুলনা সেক্টর কমান্ডার-কর্নেল ইকবাল হোসেন, ২১বিজিবি অধিনায়ক আরিফুর রহমান, ৪৯বিজিবি সিও ভারপ্রাপ্ত লে. কর্নেল খবির উদ্দিনসহ বিজিবির বিভিন্ন সেক্টরের কর্মকর্তারা।
বিজিবি মহাপরিচাল বেনাপোল সীমান্তের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। সীমান্ত রক্ষিদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। পরে তিনি বিকালে বেনাপোল-পেট্টাপোল চেকপোষ্ট (নোম্যান্সল্যান্ডে) রিট্রিট শিরিমনি পরিদর্শন করেন।