শ্যামনগরে বাস দুর্ঘটনায় চালকসহ ৬ জন আহত


প্রকাশিত : ফেব্রুয়ারি ২১, ২০১৭ ||

শ্যামনগর প্রতিনিধি: শ্যামনগর উপজেলার চন্ডিপুর এলাকায় সোমবার সকালে বাস দুর্ঘটনায় চালকসহ ৬ জন আহত হয়েছে। যাত্রী নিয়ে কালিগঞ্জ থেকে শ্যামনগর অভিমুখে যাওয়ার সময় সকাল সাড়ে ন’টার দিকে বিপরীত দিক হতে আসা নসিমনকে জায়গা দিতে যেয়ে ঐ দুর্ঘটনা ঘটে। এসময় বাসটি রাস্তার পাশের বিশালাকারের একটি গাছের মধ্যে ধাক্কা লেগে বাসের সম্মুখ ভাগ দুমড়ে মুচড়ে যায়। আহতদেদর তাৎক্ষনিকভাবে পথচারীরা উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
আহতরা হলো চন্ডিপুর গ্রামের আসাদুল ইসলাম, আবুল হোসেন ও তার ছেরে মোজাফ্ফর, বংশীপুরের আরশাদ আলী ও মুন্সিগঞ্জের আব্দুস সাত্তার ও কবির শেখ। এদিকে দুর্ঘটনার পরপরই শ্যামনগর থানা পুলিশ এবং বাস মিনিবাস মালিক ও শ্রমিক সমিতির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে।
দুর্ঘটনার জন্য মহাসড়কে করিমন নসিমন আলম সাধুসহ ইঘ্চিন ও মটর চালিত ভ্যান চলাচলকে দায়ী করেন বাস মালিখ ও শ্রমিক নেতৃবৃন্দ। তারা বলেন ভাঙা চোরা রাস্তায় করিমন নসিমনসহ সমগোত্রী যানবাহনগুলো চলাচল করায় বাস মিনিবাস সমুহকে তাদের জায়গা দিতে যেয়ে সাম্প্রতিক সময়ে এঘরনের অসংখ্যা দুর্ঘটনা ঘটছে। এবিষয়ে পুলিশ জানিয়েছে মালিক ও শ্রমিক নেতাদের অভিযোগ পেলেই মহাসড়কে এধরণের যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।
এদিকে বাস মিনিবাস মালিক ও শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে রাস্তার দু’পাশে বেশ কয়েকটি স্থানে কিছু কিছু গাছ রাস্তার দিকে হেলে পড়েছে। এসব গাছ গুলো অপসারণ না করার ফলে রাস্তার মুল জায়গা কমে ফুটপাত সংকীর্ণ হওয়ার কারণেও মুল সড়কে দুর্ঘটনা ঘটছে। সামাজিক বনবিভাগের পক্ষ থেকে হেলে পড়া গাছসমুহ অপসারণ করা হলে মুল সড়কের দুপাশের জায়গা বৃদ্ধি পেলে দুর্ঘটনার সংখ্যা হ্রাস পাবে বলেও তারা জানান।