সাতক্ষীরায় প্রথম বারের মতো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ মাঠে গড়াচ্ছে ২৬ ফেব্রুয়ারি

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে প্রথম বারের মতো মাঠে গড়াচ্ছে সফটরক প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ। জেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই লীগকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছে ক্রীড়াঙ্গন। অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছে দলগুলো।
সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৫ সালে অনুষ্ঠিত প্রথম বিভাগ ক্রিকেট লীগ থেকে ছয়টি দল প্রিমিয়ার ডিভিশনে ওঠে। তবে জেলা ক্রীড়া সংস্থার তৎকালীন নেতাদের ব্যর্থতায় আর মাঠে গড়ায়নি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ। একই সাথে বন্ধ ছিল প্রথম বিভাগ ক্রিকেট লীগও।
তবে, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমানসহ বর্তমান কমিটির কর্মকর্তারা ক্রীড়াঙ্গনকে সরব করতে দিন-রাত পরিশ্রম করে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ ও প্রথম বিভাগ ক্রিকেট লীগ আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন। দীর্ঘদিন পরে এই আয়োজনকে ঘিরে ফের প্রাণচঞ্চল হয়ে উঠেছে জেলার ক্রীড়াঙ্গন।
জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আব্দুল কাদের জানান, জেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে ঐতিহ্যবাহী গণমুখী সংঘ, মুন্সীপাড়া যুব সংঘ, সুলতানপুর ক্লাব, পিকে ইউনিয়ন ক্লাব, টাউন স্পোর্টিং ক্লাব ও রসুলপুর ক্রীড়া সংস্থা অংশ নেবে।
তিনি জানান, লীগকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে উইকেট প্রস্তুত করা হয়েছে। দলগুলোর নিবন্ধন সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকলে ২৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন প্রিমিয়ার ডিভিশন লীগের উদ্বোধন করবেন। একই দিন সাতক্ষীরা স্টেডিয়ামে প্রথম বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধনের কথা ছিল। কিন্তু জাতীয় স্কুল ক্রিকেটের বিভাগীয় পর্যায়ের খেলার ভেন্যু হওয়ায় প্রথম বিভাগ ক্রিকেট লীগ পিছিয়ে যাচ্ছে।
তবে, দ্রুতই প্রথম বিভাগ ক্রিকেট লীগের সময়সূচি চূড়ান্ত হবে। আর তার পরপরই শুরু হবে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ। জেলা ক্রীড়া সংস্থার এসব আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে সফটরক গ্রুপ, যোগ করেন তিনি।
এদিকে, প্রিমিয়ার ডিভিশন লীগকে সামনে রেখে কলেজ মাঠ, সরকারি হাই-স্কুলের মাঠ, পল্লী মঙ্গল স্কুলের মাঠ, সাতক্ষীরা স্টেডিয়ামসহ নিজ নিজ মাঠে কঠোর অনুশীলন করছে দলগুলো।
গণমুখী সংঘের কোচ ও অধিনায়ক আলতাফ হোসেন বলেন, আমরা নিয়মিত অনুশীলনে রয়েছি। আশা করছি ভাল কিছু উপহার দিতে পারবো।
টাউন স্পোর্টিং ক্লাবের হয়ে প্রিমিয়ার ডিভিশন লীগে অংশ নেবেন জাতীয় দলে খেলা পেসার রবিউল ইসলাম শিবলু।
তিনি প্রিমিয়ার ডিভিশন লীগ আয়োজনে জেলা ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ দিয়ে বলেন, এতে সাতক্ষীরার ক্রীড়াঙ্গন আরও এগিয়ে যাবে। এই উদ্যোগ যে কোন জেলার জন্য অনেক বড়।
সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান বলেন, জেলার ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে আমরা দায়িত্ব নিয়েছিলাম। আশা করছি, প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ প্রত্যাশা পূরণে সহায়ক হবে।