সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হকের কুশ পত্তুলিকা দাহ


প্রকাশিত : ফেব্রুয়ারি ২৬, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিকদের নামে তথ্য প্রযুক্তি আইনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সাতক্ষীরায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হকের কুশ পত্তুলিকা দাহ করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত মানববন্ধন কর্মসূচি শেষে তার কুশপত্তুলিকা দাহ করা হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক পত্রদূতের সম্পাদকম-লীর সভাপতি আনিছুর রহিম, দৈনিক কালের চিত্র সম্পাদক আবু আহমেদ, দক্ষিণের মশাল সম্পাদক আশেক-ই-এলাহী, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জিএম মনিরুল ইসলাম মিনি, কল্যাণ ব্যানার্জি, এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, শরীফুল্লাহ কায়সার সুমন, অসীম বরণ চক্রবর্তী প্রমুখ।

বক্তারা দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি ও মানবকণ্ঠের অসীম চক্রবর্তীর নামে তথ্য প্রযুক্তি আইনে মিথ্যা মামলায় অভিযোগপত্র দাখিল এবং অবজারভারের সাংবাদিক এম জিল্লুর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, পাঁচ বছর অতিবাহিত হলেও সাগর-রুনী হত্যাকা-ের মূল রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ।

এছাড়া শহীদ সাংবাদিক স ম আলাউদ্দিন, মানিক সাহা, হুমায়ুন কবীর বালু, শামসুর রহমান কেবলসহ হত্যাকা-ের শিকার সাংবাদিক পরিবারগুলো এখনো বিচারের আশায় পথে পথে ঘুরছে।

সাংবাদিকদের কলম বন্ধ করতে একের পর এক মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। কিন্তু সরকার এসব ঘটনায় নির্বিকার।

বক্তারা অবিলম্বে এসব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

পরে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি ও মানবকণ্ঠের অসীম চক্রবর্তীর নামে তথ্য প্রযুক্তি আইনে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হকের কুশপুত্তলিকা দাহ করা হয়।

পত্রিকায় প্রকাশিত একটি সংবাদে ক্ষিপ্ত হয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হক নিজ ভাইপোকে দিয়ে ঢাকায় সাংবাদিক মনিরুল ইসলাম মনি ও অসীম চক্রবর্তীর নামে তথ্য প্রযুক্তি আইনে মিথ্যা মামলা দায়ের করান। ওই মামলায় সম্প্রতি পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।