সরকারি কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : মার্চ ৬, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সাতক্ষীরা সরকারি কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ ২০১৬ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে কলেজের শহিদ মিনার প্রাঙ্গণে সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। এসময় তিনি বলেন, ‘দেশীয় সুস্থধারার সংস্কৃতি চর্চার মাধ্যমে বাঙালীর ইতিহাস ঐতিহ্য ধরে রাখতে হবে। লেখা পড়ার পাশাপাশি সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার প্রতি গুরুত্ব দিতে। সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা একটি জাতিকে বিকশিত করতে সহায়তা করে। শিক্ষার্থীরা লেখা পড়া শেষ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে’।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর দীনবন্ধু দেবনাথ, শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান আবুল কালাম আজাদ ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের রাজু।
এ সময় আরও উপস্থিত ছিলেন, কলেজের সহযোগী অধ্যাপক মহাদেব চন্দ্র সিংহ, সহযোগী অধ্যাপক আবুল হাশেম, সহকারী অধ্যাপক কাজী আসাদুল ইসলাম, মাহমুদা খাতুন, প্রভাষক আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক কাজী আসাদুল ইসলাম,অরুণাংশু কুমার বিশ্বাস, মাহফুজুল ইসলাম, আজাদ হোসেন, মোশাররফ হোসেন প্রমুখ। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক গাউছার রেজা।