কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচন আ.লীগ মনোনীত প্রার্থী আরাফাত হোসেন নির্বাচিত


প্রকাশিত : মার্চ ৬, ২০১৭ ||

আরিফ মাহমুদ: সাতক্ষীরার কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আরাফাত হোসেন। তিনি ৭হাজার ২’শ ২৪ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদাকে পরাজিত করেন।
রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম. কামরুল হাসান স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফলের চূড়ান্ত বার্তা শিটে জানানো হয়- আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরাফাত হোসেন (এইচ.এম. আরাফাত) পেয়েছেন ৩৯হাজার ৪’শ ৯১ ভোট। স্বতন্ত্র প্রার্থী কাজী আসাদুজ্জামান (উড়োজাহাজ প্রতীক) পেয়েছেন ৩২হাজার ২’ ৬৭ ভোট। ফলে ৭হাজার ২’শ ২৪ ভোটের ব্যবধানী আরাফাত হোসেন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৭৩হাজার ৯১ ভোট। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৭১হাজার ৭’ ৫৮ ও বাতিলকৃত ভোটের সংখ্যা ১হাজার ৩’শ ৩৩ ভোট।
প্রদত্ত ভোটের শতকরা হার ৪০.১০%।
উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ৬৭টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ছিল ১লাখ ৮২হাজার ২’শ ২৯জন।
৬মার্চ সোমবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও অবাধ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটার উপস্থিতি ছিল অত্যন্ত নগণ্য। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতিও কিছুটা বাড়তে থাকে। সরেজমিন গিয়ে বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটারদের কোন লাইন চোখে পড়েনি।
সকাল থেকে ফলাফল ঘোষনা পর্যন্ত উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর না পাওয়া গেলেও ফলাফল ঘোষনার পর উপজেলার বুঝতলা বাজার, গয়ড়া বাজারসহ কয়েকটি বাজারে বিজয় মিছিল থেকে মৃদু হামলা ও সংঘর্ষের খবর সংবাদকর্মীদের কাছে আসতে থাকে।
তবে শেষ বিকেলে উপজেলার ১নং জয়নগর ইউনিয়নের রামকৃষ্ণপুর কেন্দ্রে প্রতিপক্ষের হামলায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এক পুলিশ সদস্য আহত হন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার বেশ কয়েকটি এলাকায় দু’পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল বলে স্থানীয় সূত্রগুলো আরো জানায়।
গত পৌরসভা নির্বাচনে কলারোয়া পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করায় তৎকালীন উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু। সেই কারণে দীর্ঘ কয়েক মাস পর শুণ্য ওই পদের উপ-নির্বাচন ৬মার্চ অনুষ্ঠিত হলো।
কলারোয়া উপজেলা আ.লীগের প্রকাশ্য দু’টি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু গ্রুপের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদাকে পরাজিত করে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন দলটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন গ্রুপের প্রার্থী দলের জেলা শাখার ধর্ম বিষয়ক সম্পাদক ও কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত হোসেন।