চ্যানেল আইয়ের স্বর্ণ কিশোরী’ ও ‘স্বর্ণ সূর্য টিভি অনুষ্ঠানে কলারোয়ার দু’ক্ষুদে শিক্ষার্থী


প্রকাশিত : মে ১১, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের আয়োজনে রাজধানী ঢাকার চ্যানেল আই স্টুডিওতে টিভি অনুষ্ঠান নির্মাণ করা হলো ৯ মে মঙ্গলবার। ওই অনুষ্ঠানে অংশ নিলেন সাতক্ষীরার কলারোয়ার দুই ক্ষুদে শিক্ষার্থী। চ্যানেল আই অনুষ্ঠানের ক্ষুদে গানরাজ কলারোয়ার লামিয়া ও মেহেদী হাসান যথাক্রমে ‘স্বর্ণ কিশোরী’ ও ‘স্বর্ণ সূর্য’ অনুষ্ঠানে অংশ নিয়ে কলারোয়া উপজেলাকে গর্বিত করেছে। অনুষ্ঠানে ‘বাল্য বিবাহ বন্ধ, বয়:সন্ধি স্বাস্থ্য সচেতনতা এবং অধিকার প্রতিষ্ঠা করে ভবিষ্যৎ প্রজন্মকে সুগঠিত করা’ বিষয়ে শপথবাক্য পাঠ, কুইজ প্রতিযোগিতা, লিখিত পরীক্ষা ও উপস্থিত বক্তৃতার আয়োজিত হয়।
স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সাথে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপী ‘স্বর্ণ কিশোরী’ ও ‘স্বর্ণ সূর্য’ প্রতিষ্ঠায় শিক্ষার্থীদের অংশগ্রহনে সচেতনতামূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছেন।
কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ জানান, মঙ্গলবার বেলা ১১টায় ঢাকায় স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন কর্তৃক চ্যানেল আই স্টুডিওতে টিভি অনুষ্ঠান নির্মানে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার ক্ষুদে গানরাজ কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলের ৬ষ্ট শ্রেণির ছাত্রী সাংবাদিক সামসুর রহমানের একমাত্র কন্যা লাবণ্য রহমান লামিয়া ও উপজেলার দেয়াড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র মেহেদী হাসান অংশগ্রহণ করে।
ওই অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও সিইও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ফারজানা ব্রাউনিয়া। স্বর্ণ-কিশোরীর ওই অনুষ্ঠানে কলারোয়ার দুই শিক্ষার্থীর সাথে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, শিক্ষক সাংবাদিক শামছুর রহমান লাল্টুসহ অন্য উপস্থিত ছিলেন।