রেলিংয়ের ওপর মিনিবাসে ঝুলতে ঝুলতেই বেঁচে গেলেন ২৬ হজযাত্রী

পত্রদূত ডেস্ক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের সময় একটি মিনিবাসে থাকা ২৬ যাত্রী অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন। তারা সবাই নিরাপদেই সৌদির উদ্দেশে রওয়ানা হতে পেরেছেন। সোমবার দুপুরে এই ঘটনা ঘটে। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ ও র‌্যাব জানায়, সোমবার দুপুরে বিমানবন্দরের ড্রাইভওয়ে দিয়ে একটি মিনিবাস ওই যাত্রীদের নিয়ে টার্মিনালে প্রবেশ করছিলেন। এ সময় মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ওই পথে ঝুলে যায়। পরবর্তী সময়ে যাত্রীরা নিরাপদে নেমে আসেন। তিনটি রেকার লাগিয়ে বাসটিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। তবে এতে কেউ আহত হননি। যাত্রীদের পরবর্তী সময়ে পায়ে হেঁটে টার্মিনালে পাঠানো হয়।

র‌্যাব জানায়, সোমবার আনুমানিক দুপুর ১২ টার সময় রাজধানীর মিরপুর থেকে আসা তামান্না গ্রুপের হজযাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো জ-১১-১৩০০) বিমান আন্তর্জাতিক বহির্গমন র‌্যাম্প (ড্রাইভওয়ে) দিয়ে টার্মিনালের দোতালায় ওঠার সময় হঠাৎ ব্রেক লক অকেজো হয়ে গেলে এ বাসটি পেছনের দিকে নামতে থাকে। রেলিং ভেঙে প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। এ সময় সিভিল এভিয়েশন ডিরেক্টর গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল দুর্ঘটনা কবলিত বাসটিকে উদ্ধারে র‌্যাবের কাছে তাৎক্ষণিক সহায়তা চান। খবর পেয়ে র‌্যাবের এর একটি উদ্ধারকারী দল উদ্ধারকারী যান নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে হজযাত্রীদের নিরাপদ স্থানে নিয়ে আসে এবং গাড়িটি উদ্ধার করে। উদ্ধারকৃত গাড়িটিকে বিমান বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য যে, আজ দুপুর ২ টায় সময় সৌদি এয়ারলাইন্সের একটি বিমান হাজীদের নিয়ে সৌদি আরবের উদ্দেশে রওয়ানা দেয়।
ওসি বলেন, ‘আমরা চালককে আটক করেছি। বাসটির বিষয়ে বিআরটিএ খোঁজ নিচ্ছি। আগামীকাল চালককে আদালতে হাজির করা হবে।’

বগুড়ায় ধর্ষণের শিকার ছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন

পত্রদূত ডেস্ক: বগুড়ায় ধর্ষণের শিকার ছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সোমবার (৩১ জুলাই) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের (শজিমেক) ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. একেএম সাইফুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের মেডিক্যাল টিম ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষা করেন।

বগুড়া শজিমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী এক সপ্তাহের মধ্যে টিমটি তাদের রিপোর্ট দিবেন।

প্রসঙ্গত, বগুড়ার এক কিশোরীকে কলেজে ভর্তি করানোর নামে গত ১৭ জুলাই তাকে কৌশলে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা তুফান সরকারের বিরুদ্ধে। এদিকে, ঘটনা জানতে পেরে তুফানের স্ত্রী আশা স্বামীকে দায়ী না করে ঘটনার জন্য কিশোরীটিকেই দায়ী করে। এরপর আশা তার বোন সংরক্ষিত আসনের স্থানীয় ওয়ার্ড কমিশনার মার্জিয়া হাসান রুমকির মাধ্যমে ২৮ জুলাই ক্যাডার দিয়ে নির্যাতনের শিকার ওই কিশোরী ও তার মাকে তাদের বাদুড়তলার বাসায় নিয়ে যায়। সেখানে তাদের মারধরের পর মাথার চুল কেটে দেয়। পরে নাপিত ডেকে তাদের ন্যাড়া করিয়ে এলাকা ছাড়া করার হুমকি দেয়। স্থানীয়রা তাদের হাসপাতালে ভর্তি করালে সেই রাতেই তুফানসহ তার তিন সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। ২৯ জুলাই তুফানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন নির্যাতনের শিকার ওই কিশোরী। এ ঘটনার পর ৩০ জুলাই তুফানকে শ্রমিকলীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি বগুড়া শহর শ্রমিক লীগের আহ্বায়ক ছিলেন।

কলারোয়ায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলে চাম্পিয়ন সোনাবাড়ীয়া হাইস্কুল

 

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় ৪৬তম জাতীয় গ্রীষ্মকালীন স্কুল ও মাদরাসার ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলার ৫টি জোনের ফুটবলে শেষ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৪টায় কলারোয়া পাইলট হাইস্কুল ফুটবল মাঠে ফাইনালে খেলায় অংশগ্রহণ করেন কলারোয়া পাইলট হাইস্কুল ও কলারোয়া সোনাবাড়ীয়া সম্মিলিত হাইস্কুল মধ্যকার খেলা অনুষ্ঠিত।

খেলায় নির্ধারিত সময়ের মধ্যে কোন দল গোল করতে না পারায় পরবর্তীতে ট্রাইব্রেকারে গড়ায়। এতে উভয় দল প্রথমে ৫টি করে বল খেলে। কিন্তু  উভয়ের ৩টি করে গোল দেওয়ায় খেলাটি অমিমাংসিত থেকে যায়। আবারও ট্রাইবেকারে মাধ্যমে প্রত্যেক দল থেকে ৬টি করে বল গোলে মারে। তাতেও কোন জয়-পরাজয় হয় না। সর্বশেষ ট্রাইবেকারে ১টি করে বল খেলে কলারোয়া সোনাবাড়ীয়া হাইস্কুল ১-০ গোলে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলকে পরাজিত করে কলারোয়া উপজেলা ফুটবলে জোন পর্যায়ে চাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। অপরদিকে, মহিলা ফুটবলে কলারোয়া কয়লা হাইস্কুল চাম্পিয়ন হওযার গৌরব লাভ করে। খেলাগুলো হলো-হ্যান্ডবল, কাবাডি, ভলিবল, সাতাঁর ইত্যাদি খেলা শেষ হয়।

উলে¬খ্য, কলারোয়া উপজেলার ৫টি জোনের মধ্যে যারা উপজেলা চাম্পিয়ন হয়েছে তারা জেলা পর্যায়ে খেলায় অংশগ্রহন করবে। আগামি ১-০৮-১৭ তারিখে জেলা ফুটবল মাঠে কলারোয়া সোনাবাড়ীয়া বনাম তালা কুমারিয়া হাইস্কুল মধ্যেকার খেলায় অনুষ্ঠিত হবে। চাম্পিয়ন দলের সাথে ৫টি জোনের চাম্পিয়ন দলের মধ্যকার খেলা অনষ্ঠিত হবে। কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদের সভাপতিত্বে পুরষ্কার বিতরণি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়।

এছাড়া মঞ্চে বসে খেলাগুলো উপভোগ করেন কলারোয়া উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার তাপস কুমার, কলারোয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, কপাই সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল¬াহ আমান, প্রধান শিক্ষক রুহুল আমিন, আব্দুর রকিব, প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, কামরুল ইসলাম, প্রধান শিক্ষক আক্তার আসাদুজ্জমান চান্দু, সিরাজ, রেজাউল করিম লাভলু, সাজু হাওলাদার, দীলিপ কুমার ফুটবলার সাঈদ আলী, শিক্ষিকা মাহফুজা খানম, আব্দুল মান্নান, আ. গফুর, আমিরুল ইসলাম, আহসান হাবীব, আ. জাফর প্রমুখ। খেলাগুলো পরিচালনা করেন ফারুক হোসেন স্বপন, মাসুদ পারভেজ মিলন, নিয়াজ আহম্মদ খান, আ. গফুর। খেলাটিতে ধারা বর্ণনায় ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম, শেখ শাহাজান আলী শাহীন ও জাহাঙ্গীর হোসেন।

 

সাতক্ষীরা ব্যাডমিন্টন ক্লাবের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন ফারুক সভাপতি-আবু মুছা সম্পাদক

 

নিজস্ব প্রতিনিধি: গত শনিবার রাতে সাতক্ষীরা শহরের স্টেডিয়ামস্থ ব্যাডমিন্টন ক্লাবের নিজস্ব অফিসে রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এসময় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ডা. এম এ হাদী খান। তার সহযোগি নির্বাচন কমিশনার ছিলেন শেখ মেহেরুল আলম মনি ও আকবার হোসেন।

নির্বাচনে ৩৪জন সদস্য বা ভোটারদের সরাসরি ভোটে সভাপতি নির্বাচিত হন ফারুকুল ইসলাম ফারুক, সাধারণ সম্পাদক আবু মুছা, সাংগাঠনিক সম্পাদক কামরুজ্জামান বুলু, ক্রীড়া সম্পাদক শরিফুর রহমান শরিফ ও অর্থ সম্পাদক সোহরাব হোসেন। এছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন যথাক্রমে শেখ জাহাঙ্গীর হোসেন ও আসমাতুল্যাহ মুকুল। নির্বাচিত কমিটি আগামী তিন বছর তাদের যথাযথ দায়িত্ব পালন করবেন বলে জানান।

 

১০০ টাকা প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের নম্বর ০৫৪৭৩৬৬

পত্রদূত ডেস্ক: প্রাইজ বন্ড১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৮৮তম ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রতে প্রথম পুরস্কারের সিরিয়াল নম্বর ০৫৪৭৩৬৬। দ্বিতীয় পুরস্কারের সিরিয়াল নম্বর ০৩৯৯৬৫০। প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ৬ লাখ। দ্বিতীয় পুরস্কারের নম্বর বিজয়ীরা পাবেন ৩ লাখ ২৫ হাজার টাকা। সোমবার (৩১ জুলাই) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন ও আইসিটি) মো. সেলিম রেজা।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৪৮টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, এবং খল এই ‘‘ড্র’’ এর আওতাভূক্ত।

উল্লিখিত সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয় এবং নিচের সংখ্যার বন্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। উদাহারণ স্বরূপ বন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে ওপরে উল্লিখিত প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে। একইভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য।

১ লাখ টাকা করে দু’টি তৃতীয় পুরস্কারের নম্বর ০৮২৭৬৫০ ও ০৯৫৬৬২৮। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর ০১৯৭৯৭৯ ও ০৭৫৬৯৪৮।

প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের সিরিজ নম্বর: ০০০৪১৭০, ০২৪১৫৮৯, ০৪১৩২৩৫, ০৬১৭৬১০, ০৮০০৯১৪, ০১০৩৬৭০, ০২৫৭৫০৭, ০৪৯৬৫১৫, ০৬১৯৩৫০, ০৮১৫৯৯৩, ০১৩৬৮০৬, ০২৭১৩৭৮, ০৫১৩৯৯২, ০৬২১৫২৮, ০৮৪০৭৭৩, ০১৭৮১৬৯, ০২৯৩০৯৮, ০৫১৫১৭৭, ০৬২৮৫৫৭, ০৮৪৫০১৮, ০১৮১৭২০, ০৩০৩২৫৪, ০৫৮৪৫২১, ০৭৩২১১৭, ০৯০৭১০৩, ০১৮২১২৯, ০৩৩৬৭৫৭, ০৫৯১৪৪২, ০৭৪২৭০০, ০৯২০০৭৫, ০২১৩৫৫১, ০৩৫২৭১০, ০৫৯৬৯০০, ০৭৫২৪১৬, ০৯২৯৮৯৯, ০২৩১৩৯৮, ০৩৬১১২৫, ০৬১২৪৭২, ০৭৭৮৪১৫, ০৯৭৭৯৭৭।

সরকারি শিশু পরিবারে শিক্ষার্থী বলাৎকারের অভিযোগে চার অভিযুক্তকে গন পিটুনি!

মো. আসাদুজ্জামান সরদার: সরকারি শিশু পরিবারে শিশু শিক্ষার্থী বলাৎকারের অভিযোগে উঠেছে। এঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার রাতে শিশু পরিবারের চার কর্মচারিকে গনপিটুনি দিয়েছে। তাদের একজনকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বদলি করে দিয়েছেন। ঘটনা তদন্তে জেলা প্রশাসক তিন সদস্যের কমিটি গঠন করেছেন।

সাতক্ষীরার পুরাতন সাতক্ষীরা এলাকায় ১৯৭২ সালে প্রতিষ্ঠিত সরকারি শিশু পরিবারে (বালক) এখন বাস করে ৬৮ জন এতিম শিশু। তাদের দেখভাল করার জন্য শিক্ষক কর্মচারিসহ ১৭ টি পদের মধ্যে রয়েছে ৯ জন।

শিক্ষার্থীদের অভিযোগ খাওয়া দাওয়া পরিস্কার পরিচ্ছন্নতা, চিকিৎসা কোনো বিষয়ে সুবিধা নেই তাদের। এ সব বিষয় নিয়ে অভিযোগ করলেই তাদের ওপর নেমে আসে নির্যাতন। শিশু শিক্ষার্থীদের অভিযোগ চারজন কর্মচারি তাদের ওপর সুযোগ বুঝে বিভিন্ন সময়ে যৌন নির্যাতন চালায়। এর প্রতিবাদ জানিয়েও কোনো লাভ হয় না বলে জানায় তারা। রোববার বলাৎকার চালানোয় শিক্ষার্থীরা চার অভিযুক্তদের গনপিটুনি দিয়েছে।

সরকারি শিশু পরিবারে শিক্ষার্থী সাকিব, আহসান হাবিব, আবদুর রহিম , মো. ইব্রাহীম হোসেন, আজমল হোসেন জানায়, ‘আমরা তাদের বলাৎকারের শিকার। আমরা সব শিক্ষকদের অপসারন চাই’। তারা বলাৎকারের অভিযোগ আনে শিশু পরিবারের কর্মচারি বিমান বৈরাগী, তানভির হোসেন, আবদুল্লাহ আল মাহমুদ, কৌশিক ফরহানের বিরুদ্ধে। রোববার রাতে তাদেরকে গনপিটুনি দিয়েছে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানায় অভিযোগ করলেই উল্টো মার হয় আমদের। রোববার রাতে আমরা তাদের পিটিয়েছি।

তবে অভিযুক্ত চার কর্মচারি জানান আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। শিশুরা শৃংখলা ভঙ্গ করলে আমরা কঠোর হতেই

তারা এসব অভিযোগ দেয়।

শিশু পরিবারের উপ তত্ত্বাবধায়ক মো. মিজানুর রহমান জানান ‘আমি এখানে মাত্র তিনদিন যোগদান করেছি। শিশুদের অভিযোগ পেয়ে জেলা প্রশাসক সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন’।

জেলা সমাজ সেবা উপপরিচালক দেবাশীষ সরদার বলেন অভিযোগ পাবার পরপরই কর্মচারি বিমান বৈরাগীকে সরিয়ে দেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

কলারোয়ার ভাদিয়ালী প্রাইমারি স্কুলে খেলার উপকরণ ‘স্লিপারে’ ৭ শিক্ষার্থী আহত

 

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার ভাদিয়ালী প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের খেলার উপকরণ ‘স্লিপারে’ ৭ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শনকালে এসব তথ্য পাওয়া গেছে। জানা গেছে, উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের ১০৩নং উত্তর ভাদিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের খেলাধূলার উপকরণ ‘স্লিপার’ তৈরির জন্য ৪০হাজার টাকা বরাদ্দ করা হয়। কিন্তু সরেজমিনে দেখা যায় সেখানে একটি পুরাতন জোড়াতালি দেয়া স্লিপার নিয়ে তা স্কুলের মাঠে স্থাপন করা হয়েছে। শুধু তাই নয় ওই মরিচা ধরা স্লিপারে খেলা করতে গিয়ে অর্থাৎ স্লিপ খেলা করতে গিয়ে শিক্ষার্থী ৩য় শ্রেণির আরাফাত হোসেন ও রুহুল আমিন, ৪র্থ শ্রেণির সাদিয়া খাতুন, শিশু শ্রেণির মারিহাসহ ৭শিক্ষার্থী কমবেশি আহতও হয়েছে।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের সভাপতি আব্দুল মমিন জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুয়ারা নিজে দায়িত্ব নিয়ে এই স্লি¬পার ২২হাজার টাকা দিয়ে ক্রয় করেন। পরে বিষয়টি তিনি লোক মারফত শুনেছেন। তাকে কিছু জানানো হয়নি। তিনি আরো জানান, পুরাতন জোড়া দেওয়া ও মরিচা ধরা টিনের ¯ি¬পারে স্লিপ খেতে যেয়ে ৭ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় দু:খ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এদিকে রবিবার রাত সাড়ে ৮টার দিকে ওই স্কুলের বিষয় নিয়ে কথা বলার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আঞ্জুয়ারার মোবাইল ফোনে রিং দিলে তার ছেলে রিসিভ করে জানায়, আম্মু বাইরে রয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবার হোসেন জানান- তিনি এরকম একটি অভিযোগের কথা শুনেছেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিবেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করেছে ওই স্কুলের শিক্ষার্থী-অভিভাবকরা।

সাতক্ষীরায় জামায়াতের এক কর্মীসহ আটক ৪১, ফেন্সিডিল উদ্ধার

 

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে জামাতের একজন কর্মীসহ ৪১ জনকে আটক করা হয়েছে। এ সময় ১৬২ বোতল ফেন্সিডিল ও ১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
রবিবার সন্ধ্যা থেকে আজ সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক ও মাদক উদ্ধার করা হয়েছে ।
পুলিশ জানান,সাতক্ষীরা সদর থানা থেকে ১৯ জন,কলারোয়া থানা ০৪ জন,তালা থানা ০৪ জন,কালিগঞ্জ থানা ০৩ জন,শ্যামনগর থানা ০২ জন,আশাশুনি থানা ০৩ জন,দেবহাটা থানা ০২ও পাটকেলঘাটা থানা থেকে ০৪ জনকে আটক করা হয়।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন-গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

যুবলীগের আলোচনা ও যোগদান অনুষ্ঠান

যুবলীগে যোগদান উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় হাটের মোড়স্থ ৮নং ওয়ার্ড যুবলীগের আয়োজনে যুবলীগের অফিসে এ সভা অনুষ্ঠিত হয়। ৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইউসুফ সুলতান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সদর-২ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ সাহিদ উদ্দীন। প্রধান বক্তা ছিলেন জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান। এ সময় আরো বক্তব্য রাখেন পৌর যুবলীগের আহবায়ক মনোয়ার হোসেন অনু, যুগ্ম আহবায়ক তুহিনুর রহমান তুহিন, ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, ৫নং ওয়ার্ড যুবলীগের মেহেদী হাসান, ৬নং ওয়ার্ড যুবলীগের হাসিব ও বিপ্লব, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইলিয়াছ কবির, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ যুবলীগের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। ৮নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানার পরিচালনায় জেলা যুবলীগের আহবায়ক বলেন, সাতক্ষীরা যুবলীগ রাজনীতি করে মাটি ও মানুষের জন্য। যারা জামাত শিবিরের রাজনীতি করে তাদের সাতক্ষীরার মাটিতে স্থান নেই। যুবলীগ সাতক্ষীরার মাটিতে যা বলে তাই করে দেখায়। সেটা বিগত জেলা পরিষদ নির্বাচনে করে দেখিয়েছে। আগামী সংসদ নির্বাচনেও দেখিয়ে দেবে। যুবলীগ কোনো কুচক্রী মহলের কাছে মাথা নত করবে না। তিনি ওয়ার্ড, ইউনিয়নসহ সকল পর্যায়ে যুবলীগের নেতাকর্মীদের শক্তিশালী হওয়ার আহবান জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, স্বাধীনতা পর দেশের খাদ্য গুদামে কোনো খাদ্য ছিলনা। ছিলনা বেচে থাকার মতো পরিবেশ। তখন বঙ্গবন্ধু দেশে ফিরে দেশ পুর্নগঠনের কাজে আত্ম নিয়োগ করেন। আজকে আমরা স্বাধীনভাবে বেচে থাকার যে অধিকার ভোগ করছি সেটা বঙ্গবন্ধুরই অক্লান্ত পরিশ্রমের ফলে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার পাশে থেকে কাজ করার জন্য যুবলীগের সকল স্তরের নেতা কর্মীদের প্রতি ধন্যবাদ জানান তিনি। পরিশেষে তিনি অরো বলেন, আগামী নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে যুবলীগসহ সকল স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে একযোগে কাজ করতে হবে।

কালিগঞ্জের শহীদ ইউনুস আলী বাজারকে ফরমালিনমুক্ত ঘোষণা

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা সদরের ফুলতলা মোড়ে অবস্থিত শহীদ ইউনুস আলী বাজারকে ফরমালিন মুক্ত ঘোষণা করা হয়েছে। কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসান রোববার বেলা ১২ টায় আনুষ্ঠানিক ভাবে জনগুরুত্বপূর্ণ ওই বাজারকে ফরমালিনমুক্ত ঘোষণা করেন। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, ক্ষেত্র সহকারী উজ্জ্বল কুমার অধিকারী, তরিকুল ইসলাম, বাজারের ব্যবসায়ী, ক্রেতাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার ও সিনিয়র উপজেলা মৎস্য অফিসার খাদ্যে ক্ষতিকারক ফরমালিন প্রয়োগ বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়ায় সর্বস্তরের জনগণ সাধুবাদ জানান। ফরমালিনমুক্ত ঘোষণার পর ফরমালিন টেস্টের কীটস বক্স ব্যবহার করে ওই বাজারের ব্যবসায়ীদের নিকট বিক্রয়ের জন্য রাখা বিভিন্ন প্রজাতির মাছ পরীক্ষা ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

শ্যামনগর ইউএনও’র দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: রবিবার দুপুরে শ্যামনগর উপজেলার দেবীপুর কমিউনিটি ক্লিনিক আকস্মিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান। পরিদর্শনকালে ক্লিনিকের সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার (সম্পদ) তাকে কমিউনিটি ক্লিনিকের সিজি গ্রুপ, সিএসজি গ্রুপ, সামাজিক মানচিত্র, স্বাস্থ্য সেবাদানকারীদের তথ্য, কমিউনিটি ক্লিনিকের ঔষধ, বার্ষিক স্বাস্থ্য সেবা, প্রাথমিক সকল রোগের চিকিৎসা সহ ক্লিনিকের সকল কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তিনি ক্লিনিকের স্বাস্থ্যসেবা, পরিষ্কার পরিচ্ছন্নতা ও নতুন ধরনের বিভিন্ন কার্য্যক্রম দেখে সিএইচসিপিকে প্রশংসিত করেন এবং ক্লিনিকের পরিদর্শন বহিতে দেবীপুর কমিউনিটি ক্লিনিককে উপজেলার মডেল ক্লিনিক করা যেতে পারে বলে মন্তব্য করেন। এ ছাড়া পরিদর্শন কালে উপজেলা নির্বাহী অফিসার দেবীপুর কমিউনিটি ক্লিনিকের উপজেলা পরিষদ থেকে সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন।

ডুমুরিয়ায় বিদ্যুৎ স্পৃষ্টে ৫ম শ্রেণির ছাত্র আহত

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়ায় বিদ্যুৎ স্পৃষ্টে আ. জব্বার গাজী (১১) নামের ৫ম শ্রেণির এক ছাত্র আহত হয়েছে। আহত স্কুল ছাত্র ডুমুরিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় হত-দরীদ্র আহতর পিতা উপজেলার গজেন্দ্রপুর এলাকার আ. আজিজ গাজী ছেলের চিকিৎসা খরচ দাবী করে পল্লীবিদ্যুৎ সমিতির ডুমুরিয়া অফিসে আবেদন করেছেন। ক্ষতিগ্রস্থ পরিবার জানান গজেন্দ্রপুর গাজীপাড়া এলাকায় নুতন বিদ্যুতায়নের সময় ঠিকাদার সবুজ মিয়ার লোকেরা বিদ্যুৎ সংযোগ বন্ধ না করে কাজ করতে থাকে। এমতবস্থায় নির্মিত তার বিদ্যুৎ সংযোগ হয়ে পড়ে। এতে ঘটনার দিন গত ১৪ জুলাই সকালেওই তার স্পৃষ্টে আ. জব্বার নামের ওই স্কুল ছাত্র গুরুতর আহত ও একটি গরু মারা যায়। এ ঘটনার পর ঠিকাদার প্রতিষ্ঠানের কাজ বন্ধ করে দেয় স্থানীয়রা। এখন ছেলের চিকিৎসা খরচ পেতে দ্বারে-দ্বারে ঘুরে বেড়াচ্ছে ভুক্তভোগী পরিবার।

ডুমুরিয়ায় দু‘গাঁজা ব্যবসায়ীর কারাদন্ড

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দু‘গাঁজা ব্যাবসায়ীর প্রত্যেককে ৬মাসের কারাদন্ড দেয়া হয়েছে। রবিবার বিকেলে আদালত পরিচালনা করেন উপজেলা সহকরী কমিশনার (ভুমি) মো. আল মামুন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায় উপজেলার কাগুজী পাড়া এলাকার গাঁজা ব্যবসায়ী হাবিবুর হমান (৪৫) ও একই এলাকার ইসরাইল শেখের স্ত্রী ঝর্না বেগম (৩০) কে ১২০ গ্রাম গাঁজা সহ আটক করে পুলিশ। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে তাদের উভয়কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

সুন্দরবনে র্যাব-বনদস্যু গোলাগুলিতে চারজন আহত: অস্ত্র গুলি উদ্ধার

শ্যামনগর (সদর) প্রতিনিধি: পশ্চিম সুন্দরবনের গহিনে র্যাব-বনদস্যু বাহিনীর মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। রবিবার সুন্দরবনে আড়দুনিয়া খালে সকাল ৯টা থেকে আধা ঘন্টাব্যাপী উভয়পক্ষের মধ্যে অর্ধ শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়। এ সময় র্যাবের দুই সদস্যসহ বন বিভাগের কালাবগি স্টেশন কর্মকর্তা শ্যামা প্রসাদ রায় হাতে গুলিবিদ্ধ হন। ঘটনাস্থলে তল্লাশি করে মনজু বাহিনীর দলছুট সদস্য আব্দুর রউফ ওরফে রফুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। র্যাব-৬ এর এডিশনাল ডি আই জি খন্দকার রফিকুল ইসলাম ও ঘটনাস্থলে নেতৃত্ব দেন। অতিরিক্ত পুলিশ সুপার কমান্ডার সিপিসি স্পেশাল এনায়েত হোসেন মান্নান জানান, সুন্দরবনে মজনু বাহিনীর দলছুট সদস্যদের অবস্থান নিশ্চিত করে তাৎক্ষনিক অভিযান চালানো হয়। এ সময় র্যাবের উপস্থিতি আঁচ পেয়ে বনদস্যুরা র্যাবের উপরে গুলি বর্ষন করে। র্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে। গোলাগুলির ঘটনায় মজনু বাহিনীর দলছুট সদস্য গুলিবিদ্ধ হলেও অপর বনদস্যুরা সুন্দরবনে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থল তল্লাশি করে একটি এক নলা বন্দুক, বন্দুকের তাজাগুলি ৮ রাউন্ড, শর্ট গানের গুলি ৭ রাউন্ড, গুলির খোসা ৭টি ও ১টি রামদা জব্দ করা হয়।

যশোরে শিবিরের ১৭ জন নেতা কর্মীকে আটক

যশোর প্রতিনিধি: যশোরে ইসলামি ছাত্র শিবিরের ১৭জন নেতাকর্মীকে আটক করেছে কোতোয়ালী থানার পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৭টি হাত বোমা ও ১৩টি দেশি অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমল হক রোববার দুপুরে এক ব্রিফিংয়ে জানান, তারা গোপনে জানতে পারেন শহরের কারবালার একটি ছাত্রাবাসে শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠক করছে। এ খবর পেয়ে পুলিশ ঐ ছাত্রাবাসে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৭টি হাতবোমা ও ১৭টি দেশি অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। বৈঠকে জঙ্গি কার্যক্রম জোরদার করার বিষয়ে আলোচনা করা হচ্ছিলো বলে আটককৃতরা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে।