শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সেক্টরে আইসিটির ব্যবহার বহুগুণ বৃদ্ধি পেয়েছে: মৎস্য প্রতিমন্ত্রী


প্রকাশিত : জুলাই ৭, ২০১৭ ||

পত্রদূত ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। সরকার তথ্যপ্রযুক্তি সকল জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আইসিটি খাতকে একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সেক্টরে আইসিটির ব্যবহার বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

তিনি শুক্রবার সকালে খুলনা ফুলতলা মেহেদী মিরাজ কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে ক্রিকেট খেলাসহ সকল খেলাধুলা দ্রুততার সাথে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকার খেলাধুলার দিকে বিশেষ নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশর অর্জন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে। তিনি বলেন, নতুন প্রজন্মের মাঝে তথ্যপ্রযুক্তি শিক্ষা ছড়িয়ে দিতে হবে। তাদের প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে পারলে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত তথা মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব হবে। এ লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ, মাটি ও মানুষকে ভালবাসতেন। তাঁর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্ন বা¯তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে।

মেহেদী মিরাজ কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা মেহেদী হাসান মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশরুবা ফেরদৌস, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন আক্তার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অভিজিৎ চন্দ্র চন্দ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদক সরদার শাহাবুদ্দিন জিপ্পি, যুগ্ম সাধারণ সম্পদক মৃণাল হাজরা, রি-ইউনিয়ন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফুল¬ কুমার চক্রবর্তী, ফুলতলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি তাপস কুমার বিশ্বাস এবং মেহেদী মিরাজ কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক এস এম সাইফুল ইসলাম।