খানা খন্দকে ভরা রাস্তাঘাট সরকারের উন্নয়নকে ম্লান করে দিয়েছে: রুহুল হক


প্রকাশিত : আগস্ট ৪, ২০১৭ ||

পত্রদূত রিপোর্ট: সাতক্ষীরার সব উন্নয়নকে ম্লান করে দিয়েছে ব্যবহার অযোগ্য ভাঙ্গাচোরা খানাখন্দকে ভরা রাস্তাঘাট। সাতক্ষীরার ৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রি ডা. আফম রুহুল হক অত্যন্ত ক্ষোভের সাথে এই মন্তব্য করেন।
তিনি বলেন যে সড়কে মানুষ চলতে পারেনা, যে সড়কে গাড়ি চলতে গিয়ে ঘন ঘন উল্টে পড়ে যায়, যে সড়কে চলতে গিয়ে মানবসন্তান গর্তে পড়ে হাত পা ভেঙ্গে হতাহত হয়, সে সড়ক তো আর যাই হোক চলাচলের জন্য নয়। এ ধরনের রাস্তাঘাট আমাদের সরকারের উন্নয়নকে ধোঁয়াশায় ঢেকে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন সবাই মিলে এ রাস্তা নির্মাণ সংস্কারে এগিয়ে আসতে হবে। প্রয়োজনে আমরা সেতুমন্ত্রির কাছে যেয়ে আরজি জানাবো। তার কাছে তুলে ধরবো জনগনের সমস্যার কথা। তিনি বলেন শুধু সংসদ সদস্যই নন, রাস্তাঘাট ব্যবহারযোগ্য করে রাখতে না পারার ব্যর্থতা আমাদের সবার। আসুন সবাই মিলে এর প্রতিকারে এগিয়ে যাই। তিনি বলেন দেশে জনসংখ্যা বাড়ছে। গাড়ি ঘোড়া বাড়ছে। পণ্য পরিবহন ও যাতায়াতও বেড়ে যাচ্ছে। এর সাথে তাল মিলিয়ে আমাদের রাস্তাঘাটের উন্নয়ন করতে হবে। এতে মানুষ সুবিধা পাবে বলে মন্তব্য করেন তিনি।
বৃষ্টিতে নাকাল তার ওপর রাস্তাঘাটের দুরবস্থা দেখে সাতক্ষীরা প্রেসক্লাবে তাৎক্ষণিক সাংবাদিকদের সাথে এক মত বিনিময়কালে বৃহস্পতিবার দুপুরে এ কথা বলেন সরকার দলীয় এই সাংসদ। এ সময় তিনি বলেন চলাচলে এতো কষ্ট স্বীকার করেও সাতক্ষীরার মানুষ অসীম ধৈর্যের পরিচয় পরিচয় দিয়ে কোনো ধরনের নাগরিক ও সামাজিক আন্দোলন গড়ে তোলেন নি। তারা গাড়ি ঘোড়া বন্ধ করে দেন নি। তিনি বলেন জনগনের এই কষ্ট ও দুর্ভোগ দুর করতে আমাদের সবাইকে জবাবদিহিতা ও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।
সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল বারীর সঞ্চালনায় অনির্ধারিত মত বিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের দুই সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ ও সুভাষ চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ সাঈদউদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মারুফ হাসান মিঠু, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।
এর আগে ডা. আফম রুহুল হক প্রেসক্লাবের নির্মানাধীন তিন তলা ভবন পরিদর্শন করেন। নির্মাণ কাজের অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন ‘প্রেসক্লাবের উন্নয়নে আমার পক্ষ থেকে সম্ভব সব সহায়তা দেওয়া হবে’।