শ্যামনগরের সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আলোকযাত্রা দলের কমিটি গঠণ ও কার্যক্রম শুরু


প্রকাশিত : আগস্ট ৪, ২০১৭ ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: উপকূলের স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশ সংগঠণ ‘আলোকযাত্রা’ দলের নতুন কমিটি গঠিত হয়েছে। শ্যামনগর উপজেলার সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে। ৩০ সদস্যের এ কমিটির নেতৃত্বে রয়েছে তিন পড়–য়া।
সভায় আলোকযাত্রা দলের সদস্যদের সর্বসম্মতিতে সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী পার্বতী মন্ডলকে দলনেতা-১, একই বিদ্যালয়ের দশম শ্রেণীর সম্পাগাইনকে দলনেতা-২ এবং একই বিদ্যালয়ের দশম শ্রেণীর আমিনাখাতুনকে দলনেতা-৩ নির্বাচিত করা হয়।
আলোকযাত্রা দলের কার্যক্রম পরিচালনায় সহায়ক হিসাবে শিক্ষক ও অভিভাবকদেরপক্ষ থেকে ৫জনকে দলের উপদেষ্ট াপরিষদে রাখা হয়।কমিটি গঠনের পর ২০১৭ সালের কর্ম পকিল্পনা নির্ধারণ করে আলোকযাত্রা দল।
বৃহস্পতিবার শ্যামনগর উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরের সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণীকক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন শিক্ষক ও সাংবাদিক রনজিৎ বর্মন ও উপকূল-সন্ধানী সাংবাদিক ও আলোকযাত্রা দলের কেন্দ্রীয় সমন্বয়কারী রফিকুল ইসলাম মন্টু।
আলোকযাত্রা দল গঠণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বিদ্যালয়ের পড়–য়াদের পক্ষে বক্তব্য দেন দশম শ্রেণির পার্বতী মন্ডল, সম্পা গাইন, আমিনা খাতুন প্রমূখ।
সভায় আলোকযাত্রা দল ২০১৭ সালের গৃহিত কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে দেয়াল পত্রিকা প্রকাশ; স্কুলের আঙ্গিনায় বৃক্ষরোপণ; বাল্য বিয়ে রোধে উদ্যোগ গ্রহন; ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরানোর উদ্যোগ; এবং আলোকযাত্রা দলের প্রত্যেক সদস্যদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিতকরণ।