কালিগঞ্জ কলেজে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় আহত এক তথ্য নেয়ার সময় সাংবাদিককে মারধর


প্রকাশিত : আগস্ট ৭, ২০১৭ ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ কলেজে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় সেলিম হোসেন (১৮) একজন আহত হয়েছে। এসময় তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে মারধর করেছে ওই সন্ত্রাসীরা। এঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টার দিকে কালিগঞ্জ কলেজের দ্বাদশ শ্রেণির মেধাবী ছাত্র সেলিম হোসেন ক্লাস করছিল। এসময়ে কালিগঞ্জ কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রামের মনো দাশের ছেলে মাদকসেবী সঞ্জীব দাশ, একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মাদকসেবী সেলুন দোকানদার মর্হরম এবং বেঞ্জামীনের ছেলে মাদকসেবী সজীব। তারা কলেজ ছাত্র সেলিমকে ক্লাস থেকে ডেকে এনে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে সে অচেতন হয়ে গেলে কলেজের ছাত্ররা তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এসময় উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও অনলাইন পিপলস নিউজের সাতক্ষীরা জেলা প্রতিনিধি শেখ শাওন আহম্মেদ সোহাগ ঘটনাস্থলে পৌছে তথ্য সংগ্রহ করতে গেলে সঞ্জীব দাশ, জাহাঙ্গীর, মর্হরম ও সজীব ক্ষিপ্ত হয়ে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও তার উপর অতর্কিত হামলা চালায়। ওই মাদকসেবী সন্ত্রাসীরা সাংবাদিক শাওন আহম্মেদ সোহাগের নিকট থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। সাংবাদিকের উপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এই ৩ মাদকসেবী সন্ত্রাসীকে অবিলম্বে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কলেজের সাধারণ শিক্ষার্থী ও সচেতন এলাকাবাসী।
স্থানীয় একাধিক সূত্র ও কলেজের শিক্ষার্থীরা জানায়, মর্হরম, সজীব, সঞ্জীব কেউই কলেজের ছাত্র না। এরা বিভিন্ন সময় কলেজে এসে সন্ত্রাসী কার্যক্রম ও ছাত্রীদের সাথে অশালীন আচরণ করে। ওই মাদকাসক্ত সন্ত্রাসীদের নিকট সাধারণ শিক্ষার্থীরা জিম্মি হয়ে পড়েছে। একটি নির্ভর যোগ্য সূত্র জানায়, কিছুদিন আগে কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের সামনে যেয়ে ছাত্রীদের উত্যক্ত করে মাদকসেবী মর্হরম। ছাত্রীদের নিকট থেকে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ভাবে কলেজের অধ্যক্ষ থানার অফিসার ইনচার্জকে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে পৌছানোর আগেই মর্হরম পালিয়ে যায়। পরবর্তীতে এ ঘটনায় মুচলেকা দিয়ে রেহাই পায়। এদিকে কালিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ শাওন আহম্মেদ সোহাগের উপর সন্ত্রাসী হামলা, মারপিট, সংবাদ সংগ্রহে বাধা প্রদান ও ছিনতাইয়ের ঘটনায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। সাংবাদিকবৃন্দ অবিলম্বে ওই চিহিৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।