কলারোয়ার সোনাবাড়িয়া হাইস্কুলে ‘সততা স্টোর’ উদ্বোধন


প্রকাশিত : August 22, 2017 ||

নিজস্ব প্রতিনিধি: শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া হাইস্কুলে ‘সততা স্টোর’র উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে স্কুলের হলরুমে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কর্যালয় খুলনার উপ-পরিচালক (ডিডি) মোহা.আবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘সততা স্টোর’ উদ্বোধন করেন।

‘দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’- এ মন্ত্রে শিক্ষার্থীদের উজ্জ্বীবিত করার আহবান জানিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক), খুলনার আর্থিক সহযোগিতায় ওই ‘সততা স্টোর’ স্থাপন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত ওই ‘সততা স্টোর’ থাকবে না কোন বিক্রেতা। তবে সেখানে থাকবে সকল শিক্ষা সামগ্রি ও প্যাকেটজাত ফাস্টফুড, যে গুলোতে নির্ধারিত মূল্য তালিকা দেয়া থাকবে। শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীরা ওই স্টোর থেকে পণ্য ক্রয় করে ক্যাশ বক্সে পণ্যের নির্ধারিত মূল্য পরিশোধ করবেন। আর সেখান থেকেই সততা ও নৈতিকতা চর্চার মূল্যবোধ সৃষ্টি হতে সহায়তা করবে।

যৌথভাবে কলারোয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সোনাবাড়িয়া হাইস্কুল আয়োজিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কর্যালয় খুলনার উপ সহকারী পরিচালক ফয়সাল কাদের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, স্কুলটির সভাপতি আ.লীগ নেতা জিএম মিজানুর রহমান, স্থানীয় সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এসএম মনিরুল ইসলাম ও সমাজসেবক সুপ্রসাদ চৌধুরী। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে সততা স্টোরের লগো সম্বলিত ছাতা বিক্রয় করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি ও সোনাবাড়িয়া হাইস্কুলের প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান চান্দু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ সুধিজনেরা উপস্থিত ছিলেন। পরে উপজেলার ১২টি ইউনিয়নের উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে মতবিনিময় করেন দুদকের কর্মকর্তারা।