দুর্যোগ ব্যবস্থাপনা ও সাংবাদিকদের সমন্বয়ের উপর দু’দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত


প্রকাশিত : আগস্ট ৩০, ২০১৭ ||

 

নিজস্ব প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও সাংবাদিকদের সমন্বয়ের উপর দু’দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি সাতক্ষীরা হলরুমে দাতা সংস্থা অক্সফ্যাম এর অর্থায়নে, উন্নয়ন সংগঠন আশ্রয় ফাউন্ডেশনের বাস্তবায়নে এবং সিডো সংস্থার আয়োজনে এলনা প্রকল্পের আওতায় দুদিন ব্যাপী এ প্রশিক্ষণ শেষ হয় মঙ্গলবার। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লবের সভাপতি এড. আবুল কালাম আজাদ।

প্রশিক্ষণ এ সিডো সংস্থার প্রধান নির্বাহী শ্যামল কুমার বিশ^াসের সভাপতিত্বে সমাপনী দিনে বিশেষ অতিথি ছিলেন উন্নয়ন সংগঠন আশ্রয় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মমতাজ খাতুন। রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ দেন প্রশিক্ষক জয়নাল আবেদীন। প্রশিক্ষণ চলাকালীন সার্বিক সহযোগিতা করেন আশ্রয় ফাউন্ডেশন, এলনা প্রকল্পের প্রকল্প ম্যানেজার মিজানুর রহমান ও প্রোগ্রাম অফিসার বনশ্রী ভান্ডারী ও প্রজেক্ট অফিসার সন্দীপ সাহা।

প্রশিক্ষনে জলাবদ্ধতা দূরীকরণে আমাদের করণী বিষয়ক ৩৫ মিনিটের একটি টকশো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন দৈনিক পত্রদূত ও এশিয়ান টেলিভিশনের আব্দুস সামাদ। টকশোতে আলোচক হিসেবে অংশ নেন দৈনিক ভোরের কাগজের ড. দীলিপ কুমার দেব, দৈনিক মানবকন্ঠের অসীম বরণ চক্রবর্তী ও দক্ষিনের মশালের শ্যামনগর প্রতিনিধি আবু সাঈদ।

এসময় আরো বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান ও মোস্তাফিজুর রহমান উজ্জল, দৈনিক কাফেলার এম. ঈদুজ্জামান ঈদ্রিস, সাংবাদিক ফারুক রহমান, রনজীত বর্মন, কামরুজ্জামান সাগর, মো. আনিছুজ্জামান, ফারুক রহমান, জাহাঙ্গীর আলম কবীর, মেহেদী আলী সুজয়, আকবর হোসেন, সভ্যসাচী মজুমদার বাপ্পী, রোকনুজ্জামান, শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, সেকেন্দার আবু জাফর, এম, এ ফয়সাল, তপন চক্রবর্তী, গাজী জাহিদুর রহমান, ইলিয়াস হোসেন ও সেলিম হায়দার প্রমুখ।