সরিষাবাড়ির ‘নিখোঁজ’ পৌর মেয়র শ্রীমঙ্গলে উদ্ধার


প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০১৭ ||

 

জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রুকনকে পাওয়া গেছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি চা বাগান থেকে পুলিশ তাকে উদ্ধার করেছে। রুকুনুজ্জামান দাবি করেছেন, অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা বুধবার (২৭ সেপ্টেম্বর) ভোরে গাড়িতে করে তাকে চা বাগানের কাছের রাস্তায় ফেলে গেছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) থেকে তিনি নিখোঁজ ছিলেন। দুই দিন নিখোঁজ থাকার পর তাকে উদ্ধার করা হলো।

পরিবারের পক্ষ থেকে রুকুনুজ্জামানকে উদ্ধারের খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী কামরুন নাহার হ্যাপি।

শ্রীমঙ্গল থানার ইন্সপেক্টর (তদন্ত) সোহেল রানা জানান, শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট ইউনিয়নের কালীঘাট রোডে রুকুনুজ্জামানকে পাওয়া যায়। তাকে কিছুটা অস্বাভাবিক অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় লোকজন পরিচয় জানতে চান। তিনি পরিচয় দিলে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে প্রথমে তাকে শ্রীমঙ্গল থানায় ও দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যায়।

 

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, রুকুনুজ্জামান দাবি করেছেন বুধবার ভোর সাড়ে ৩টা দিকে গাড়িতে করে কিছু লোক তাকে ফেলে গেছে। তিনি তাদের চিনতে পারেননি।

কালীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা জানান, রুকুনুজ্জামান কালীঘাট রোডে ঘোরাঘুরি করছিলেন। তখন স্থানীয়রা তাকে জিজ্ঞেস করে পরিচয় জেনে পুলিশকে জানায়।

উল্লেখ্য রুকুনুজ্জামানের পরিবারের সদস্যরা জানান, সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের গাউসুল আজম রোডের বাসা থেকে বের হওয়ার পর তার আর কোনও সন্ধান পাওয়া যায়নি । এ বিষয়ে সোমবার রাতে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

মেয়রের ভাই সাইফুল ইসলাম টুকন সাংবাদিকদের জানান, সরিষাবাড়িতে রাজনীতি, পৌর নির্বাচন ও নির্বাচন পরবর্তী বিভিন্ন ঘটনার কারণে তার ভাইয়ের অনেক শত্রু থাকতে পারে। তবে নিখোঁজের কারণ সম্পর্কে তারা কোনও ধারণা করতে পারছেন না।