স্বর্ন পাচারের নিরাপদ রুট বেনাপোল দিয়ে ভারতে পাচারকালে- বেনাপোল পুটখালি সীমান্তে ১০ পিচ স্বর্নেরবার সহ কলেজ ছাত্রকে আটক করেছে বিজিবি


প্রকাশিত : অক্টোবর ১০, ২০১৭ ||

 

এম এ রহিম,বেনাপোল:- স্বর্ন পাচারের নিরাপদ রুটে পরিনত হয়েছে স্থলবন্দর বেনাপোল। গত ৪দিনের ব্যাবধানে ৪টি সোনার চালান আ্টক করেছে প্রশাসনের সদস্যরা।
বেনাপোল’র পুটখালি সীমান্ত দিয়ে মঙ্গলবার দুুপুরে একটি স্বর্নের চালান ভারতে পাচারকালে এককেজি একশ ৭০গ্রাম ওজনের ১০পিচ সোনার বারসহ রিপন হোসেন (১৮)নামে এক কলেজ ছাত্রকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।আটক রিপন হোসেন খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা সদরের কামাল হোসেনের ছেলে। সে বেনাপোল ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। পুটখালি উওরপাড়া গ্রামের দুলাভাই রাশেদুল ইসলামের বাড়িতে ভাড়া থেকে লেখা পড়া করতো। সে দীর্ঘদিন ধরে সোনা পাচারের সাথে জড়িত রয়েছেন বলে বিজিবি জানায়।

২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে: তারিকুল হাকিম জানান,পুটখালি সীমান্ত দিয়ে বিপুল পরিমান সোনা ভারতে পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সীমান্ত এলাকা থেকে রিপনকে আটক করে। তার দেহ তল্লাশী করে ১০ পিস সোনার বার জব্দ করা হয়। আটক সোনার মূল্য ৫০ লাখ টাকা বলে জানায় বিজিবি।

আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা সোনা বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।