ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহর পার হতেই দুই বাসে আগুন


প্রকাশিত : অক্টোবর ৩১, ২০১৭ ||

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গাড়িবহর নিয়ে ঢাকায় ফেরার পথে ফেনীর মহিপাল পার হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে বাসগুলোতে আগুন দেওয়া হয়। তবে একটি বাসের চালক দাবি করেছেন, বাসটিতে পেট্রল বোমা ছুড়ে মেরেছে দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়া কক্সবাজার থেকে গাড়ি বহর নিয়ে ঢাকায় ফেরার সময় বিকাল সাড়ে চারটার দিকে ফেনীর মহিপাল অতিক্রম করেন। এর ১০ মিনিটের মধ্যেই স্থানীয় নজির আহমদ সিএনজি স্ট্যান্ডের পাশে দাঁড়ানো দুটি বাসে বোমার বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে বাস দুটিতে আগুন ধরে যায়। এর একটি সুগন্ধা পরিবহনের আর একটি চৌদ্দগ্রাম ট্রান্সপোর্টের। গাড়ি দুইটির অংশবিশেষ পুড়ে গেছে।

চৌদ্দগ্রাম ট্রান্সপোর্টের বাসটির চালক হারুন দাবি করেন, তিনি বাসটির চালকের আসনে বসে ছিলেন। এসময় কে বা কারা গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে মারে। প্রাণ বাঁচাতে দ্রুত তিনি বাস থেকে নেমে যান। এরপরই বাসটিতে আগুন ধরে যায়।

ফেনী মডেল থানার ওসি রাশেদ খান চৌধুরী জানান, কারা এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে বের করা হবে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, তদন্ত শেষে বলা যাবে কারা বাস দুইটিতে আগুন দিয়েছে।

উল্লেখ্য, ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে খালেদা জিয়া ও তার সফরসঙ্গীদের গাড়িবহর ফেনী এলাকা নিরাপদে পার হলেও সেখানে সাংবাদিকদের তিনটি গাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় দু’জন সাংবাদিকও আহত হন।