মহান বিজয় দিবস উপলক্ষে লোক নৃত্য, দেশাত্মবোধক সংগীত ও ছবি আঁকা প্রতিযোগিতা


প্রকাশিত : ডিসেম্বর ১৫, ২০১৭ ||

আব্দুর রহমান: মহান বিজয় দিবস। ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এ বাংলাদেশ। মুক্তির জয়গানে মুখর কৃতজ্ঞ বাঙালি জাতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়। বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। দিবসটি যথাযথ মর্যাদায় উদ্যাপনের লক্ষে শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকালে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর যৌথ আয়োজনে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এ প্রতিযোগিতায় অংশ নেন জেলার কোমলমতি শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় লোক নৃত্য (ক বিভাগ: শিশু শ্রেণি থেকে ৩য় শ্রেণি পর্যন্ত, খ বিভাগ: ৪র্থ শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত), দেশাত্মবোধক সংগীত (ক বিভাগ: শিশু শ্রেণি থেকে ৩য় শ্রেণি পর্যন্ত, খ বিভাগ: ৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত, গ বিভাগ: ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত), ছবি আঁকা প্রতিযোগিতায় (সকল শ্রেণির প্রতিবন্ধী শিশু) শতাধিক শিক্ষার্থী অংশ নেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবু জাফর মো. আসিফ ইকবাল, বিচারক হিসেবে ছিলেন মঞ্জুরুল হক, পৌর কাউন্সিলর জ্যোৎন্সা আরা, এম.এ জলিল, শেখ মোশফিকুর রহমান মিল্টন, শামীমা পারভীন রত্মা, মো. শহিদুল ইসলাম, কামরুল ইসলাম, নাহিদা পারভীন পান্না, মিজানুর রহমান সোহাগ, জেলা শিশু একাডেমীর লইব্রেরিয়ান শেখ রফিকুল ইসলাম প্রমুখ।
জেলা শিশুবিষয়ক কর্মকর্তা আবু জাফর মো. আসিফ ইকবাল জানান, প্রতিযোগিতার তিনটি ইভেন্টে ৬টি গ্রুপে জেলা সদরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ১৬ ডিসেম্বর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হবে।

 



error: Content is protected !!