‘১০০ টাকায় মিলবে পুলিশে চাকরি’


প্রকাশিত : January 5, 2018 ||

 

 

মাত্র ১০০ টাকায় পুলিশ কনস্টেবলের চাকরি মিলবে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে তিনি একথা জানান।

সিলেটে পুলিশ কনস্টেবল পদে আরও ২৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগ প্রক্রিয়াকে সামনে রেখে নড়েচড়ে বসেছে সুযোগ সন্ধানীরা। পুলিশে নিয়োগ দেওয়ার নাম করে লোভনীয় টোপ নিয়ে সুযোগ সন্ধানীদের অনেকেই হাজির হচ্ছে চাকরিপ্রার্থীদের কাছে। এসব দালালদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান পুলিশ সুপার মনিরুজ্জামান।

তিনি বলেন, ‘অতীতের মতো এবারও আমরা স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ করতে চাই। এর মাঝে কেউ দালালি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দালালিতে কোনও পুলিশ সদস্য জড়িত হলে তাকেও ছাড় দেওয়া হবে না।’

মনিরুজ্জামান জানান, অতীতে এ প্রক্রিয়ায় দুই বার কনস্টেবল নিয়োগ করা হয়। এতে যোগ্যতার ভিত্তিতে ২৯২ জন পুরুষ ও ৫১ জন নারী নিয়োগ পান। আবারও কনস্টেবল নিয়োগ করা হবে, আগামী ১৮ জানুয়ারি থেকে এবারের নিয়োগের কার্যক্রম শুরু হবে। এবার সিলেট জেলায় ২০২ জন পুরুষ ও ৩৬ জন নারীকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি।