ভাল রেজাল্ট ও স্বাস্থ্য ভাল রাখতে খেলা ধুলার বিকল্প নেই: জেলা প্রশাসক


প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০১৮ ||

মীর মোস্তফা আলী: ‘একজন কৃতি খেলোয়াড় দেশের গন্ডি পেরিয়ে জাতিকে বিশ^ দরবারে আসন করিয়ে দিতে পারে’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

রবিবার সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

প্রধান অতিধি বলেন, বাংলাদেশের বিভিন্ন দপ্তরে এ জেলার যে সব উচ্চপদস্থ কর্মকর্তা আছে তার অধিকাংশ এ বিদ্যালয়ের ছাত্র ছিল। তোমদের এ বয়সে নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। পাড়ালেখার পাশাপাশি স্বাস্থ্য ভাল রাখতে ও রেজাল্ট ভাল করতে খেলা ধুলার বিকল্প নেই। নিজে মাদক থেকে দুরে রাখার উত্তম উপায় হল পড়া লেখা ও খেলা ধুলা। এ জেলায় মোস্তাফিজ, শম্ভু ও সাবিনাসহ অনেক খেলোয়ার ও গুণী মানুষ আছে এজন্য সকলকে পাড়া লেখার পাশাপাশি খেলা ধুলায়ও মনোযোগী হতে হবে। ভালপড়া লেখা ও খেলাধুলার মাধ্যমে একজন মাকুষকে দেশ তথা বিশ্বের দরবারে পরিচিত লাভ করতে পারে। তাই তোমাদেরও ভাল মানুষ হয়ে দেশ তথা বিশ্বের দরবারে পরিচিত ঘটাতে হবে। মাদক দেখতে সুন্দর ভিতরে বিষ, এ বিষ একজন মানুষ ও পরিবারকে ধংস করে দেয়। তাই মাদক নয়, বই খাতা আর বল নিয়ে ব্যস্ত থাকতে হবে।

এসময় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস মনোয়ারা খাতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, আব্দুল হামিদ, সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, ইয়াহিয়া ইকবালসহ সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। আজ ১৪ জানুয়ারী বিকালে একইস্থানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।