গাভা আইডিয়াল কলেজে বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রবি


প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০১৮ ||

আব্দুর রহিম: সদরের ফিংড়ি ইউনিয়নে গাভা আইডিয়াল কলেজ বহুমূখী ঘূণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে গাভা আইডিয়াল কলেজ প্রাঙ্গণে গাভা আইডিয়াল কলেজ পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

 

এসময় তিনি বলেন, ‘উপকূলের মানুষের জীবনমান ও সহায় সম্পদ রক্ষায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবুজ বেষ্টনী গড়ে তোলার উদ্যোগ নিয়েছিলেন। সে সবুজ বেষ্টনী আজ মানুষের উপকারে আসছে। এ সবুজ বেষ্টনী যাতে ক্ষতি না হয় সেদিকে নজর রাখতে হবে। সেখানে আরো বেশি বেশি করে সবুজ ঝাউগাছ রোপন করতে হবে। তিনি বলেন, দুর্যোগের বিষয়ে সচেতন থাকলে এবং পূর্বপ্রস্তুতি সঠিকভাবে গ্রহণ করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ কমানো যায়। ‘যে কোনো দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ এখন যথেষ্ট পারদর্শিতা অর্জন করেছে। এসব সাইক্লোন সেল্টারে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

গবাদি পশু রক্ষার জন্য জায়গা সংরক্ষণ করা হয়েছে। তাই দূর্যোগের সংবাদ পাওয়া মাত্রই কাছাকাছি অবস্থিত সাইক্লোন সেল্টারে আশ্রয় নেওয়ার জন্য উপকূলের জনসাধারণকে আহ্বান জানান।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুর উর রশিদ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জালাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎন্সা আরা, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, ফিংড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. লুৎফর রহমান, ফিংড়ি ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান, গাভা আইডিয়াল কলেজর অধ্যক্ষ শিবপদ গাইন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদিকা সুলেখা চন্দ্র দাস, রুখসানা পারভীন, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম ও ঠিকাদার প্রতিষ্ঠান ইমন এন্টারপ্রাইজের মো. বজলুর রহমান প্রমুখ। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্র্তৃক নির্মিতব্য উপকূলীয় ও ঘূণিঝড় প্রবণ এলাকায় বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্প (২য় পর্যায়) ২ কোটি ৭ লক্ষ টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়েছে। এসময় দলীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গাভা আইডিয়াল কলেজের শিক্ষক/শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।