পাইকগাছার মেধাবী শিক্ষার্থী তামিমের চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

 

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় স্যালাসামিয়া রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী তামিম হোসেনের চিকিৎসার জন্য সমাজের স্ব-হৃদয়বান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার। তামিম উপজেলার চেঁচুয়া গ্রামের দিনমজুর শাহজাহান আলী গাজীর ছেলে। সে চেঁচুয়া ফজিলাতুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির মেধাবী ছাত্র। ১ বছর বয়সে তামিমের স্যালাসামিয়া রোগ ধরা পড়ে। গত ৮ বছর জটিল এ রোগে ভুগছে শিশু তামিম। দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা করানোর পরও কোন সুফল পাওয়া যায়নি। চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। অপরদিকে প্রতিমাসে রক্ত কিনে দিতে হয় তার শরীরে। উন্নত চিকিৎসার জন্য যে প্রচুর টাকার দরকার তা দিন মজুর পিতার পক্ষে যোগাড় করা সম্ভব নয়। এ জন্য সমাজের স্বহৃদয়বান ব্যক্তিদের নিকট ০১৯৮৩-১২১৩১৭ নং পার্সোনাল বিকাশ নম্বরে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার।

 

বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

 

পত্রদূত ডেস্ক: ১৮ জানুয়ারি বেলা ১১.৩০ মিনিটে বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ও সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরার আয়োজনে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগিতায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়। বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে একটি আদর্শ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে সনাক সভাপতি কিশোরী মোহন সরকারের সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার বাসুদেব কুমার সানা। এসময় সনাক শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহবায়ক প্রফেসর আব্দুল হামিদ, সনাক সদস্য ড. দিলারা বেগম, সিলভার জুবিলি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বজন সহ-সমন্বয়ক চায়না ব্যানার্জি, বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মাসুমা খাতুন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, এসএমসির সদস্য এবং বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শতাধিক মা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার আবুল ফজল মো. আহাদ।

মুক্ত আলোচনা পর্বে মায়েরা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন ও ছাত্র-ছাত্রীদের গুণগত পাঠদান নিশ্চিত করা, সীমানা প্রাচীর নির্শাণ, জলবদ্ধতার নিরসনের জন্য মাঠে মাটি ভরাট করা, শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় শ্রেণীকক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের পৃথক টয়লেট ইত্যাদি বিষয়ে খোলামেলা মতামত, প্রস্তাব ও পরামর্শ প্রদান করেন। মায়েরা বিদ্যালয়টি পৌর এলকায় হলেও দারিদ্র পিড়িত এলাকা হিসেবে বিদ্যালয়টিতে ‘স্কুল ফিডিং’ চালুর দাবী জানান। এছাড়াও সকল কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা চর্চা, এসএমসি সক্রিয় করা, শিক্ষকদের নিয়মিত উপস্থিতি, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করণ, শিক্ষার্থীদের উপস্থিতি, পরিক্ষাসহ বিভিন্ন অনুষ্ঠানের ফি আদায়, ঝরে পড়া রোধে সক্রিয় মা দল ও শিক্ষকদের হোম ভিজিটসহ মায়েদের সচেতনতা বাড়াতে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। উপস্থিত মাগণ এ বছর প্রাথমিক সমাপনি পরীক্ষায় শতভাগ ছাত্র-ছাত্রী পাশ করায় শিক্ষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রধান অতিথি বলেন,‘আপনাদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে বিদ্যালয়টি সামনে আরো ভাল রেজাল্ট করবে। এছাড়া শতভাগ উপ-বৃত্তি দেয়ার ব্যবস্থা হলেও উপস্থিতি ও পরীক্ষায় পাস করতে হবে। এক্ষেত্রে অন্যায় আবদার করলে হবে না। ছেলে-মেয়েদেও নিয়মিত বিদ্যালয়ে পাঠাবেন এবং বাড়িতে পড়াশুনার খোঁজ রাখবেন।’

সনাক সভাপতি বলেন, অবিভাক হিসেবে মায়েরা পড়াশুনা না জানলেও আপনারা বাড়িতে ছেলে-মেয়েদের করবেন, ‘আজকে কি পড়া দিয়েছে’। পাশাপাশি বাড়িতে পড়তে বসাবেন। বিদ্যালয়ে এসে খবর নিবেন ছেলে-মেয়ে ঠিকমতো পড়াশুনা করছে কি না।’ বক্তাগণ হোম ভিজিটের জন্য একটিভ মাদার্স গ্রুপকে আরো শক্তিশালী ভূমিকা পালন করার পরামর্শ প্রদান করেন। মা সমাবেশের শুরুতে দুর্নীতিবিরোধী ভিডিও নাটক প্রদর্শন করা হয়।

 

নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠে অভিভাবক ও মা সমাবেশ

 

নগরঘাটা (পাটকেলঘাটা) প্রতিনিধি: নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠে বৃহস্পতিবার বেলা ১১টায় শিক্ষার মানোন্নয়নে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি ও ২নং নগর ঘাটা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান সাইদুল আলম বাবলু। প্রধান শিক্ষক অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়া বক্তব্য দেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা, সহকারী শিক্ষক শাহিন আলম, আকবর আলী, তপন মালাকার, নিশিকান্ত ব্যানার্জী। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক কামরুজ্জামান রিকু।

স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলার বিরুদ্ধের স্ত্রীর সংবাদ সম্মেলন

 

রমজাননগর (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলা কৈখালী ইউনিয়নের রাশিদুল ইসলামের বিরুদ্ধে শ্যামনগর থানায় ২ দিন ধৃত থাকাবস্থায় তার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত বোমা বিস্ফোরণ মামলায় ২নং আসামী শ্রেণিভুক্ত করে জেল হাজতে প্রেরণ করার বিরুদ্ধে বৃহস্পতিবার শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তার স্ত্রী সামছুন্নাহার। সংবাদ সম্মেলনে সামছুন্নাহার বলেন, আমার স্বামী একজন নিরীহ, শান্তিপ্রিয়, সহজ সরল প্রকৃতির। সে কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত না। কৃষি কাজ করে আমাদের সংসার পরিচালনা করে আসছিল। গত ১৫-০১-২০১৮ তারিখ রাত আনুমানিক ১১.৩০ টার সময় শ্যামনগর থানার এসআই শংকরসহ থানার কতর্ব্যরত অফিসারগণ আমাদের বাড়িতে এসে আমার স্বামীকে ঘুমন্ত অবস্থায় তুলে কোন মামলা ছাড়াই গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে আমি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে শ্যামনগর থানায় হাজির হয়ে আমার স্বামীর অপরাধের কথা জিজ্ঞাসা করলে ওসি সাহেব থানাই নেই বলে জানান এবং বলেন ওসি আসলে আপনার স্বামীকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু তারা আমাকে নানাভাবে হয়রানী করে আমার স্বামীকে না ছেড়ে থানায় আটকে রাখে। ২দিন থানায় ধৃত অবস্থায় থাকার পর গত ১৭-০১-২০১৮ তারিখে কৈখালী ইউনিয়ন যুবলীগ সভাপতির বাড়িতে বোমা বিস্ফোরণ মামলায় তাকে ০২ নং আসামী শ্রেণিভুক্ত করে ঐ তারিখে মামলা করা হয়। যার নং-০৯ , ধারা ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার্স এ্যাক্ট এর ১৫ (৩)/২৫-ঘ তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরণ উপদানাবলী আইনের ৩/৪/৬ এর আওতাভুক্ত। সংবাদ সম্মেলনে সামছুন্নাহার তার স্বামীর বিরুদ্ধে আনিত  মিথ্যা মামলার সঠিক তদন্তপূর্বক প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।

পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় গৃহবধূ আহত

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিবেশী প্রতিপক্ষের হামলায় এক গৃহবধূ গুরুতর আহত হয়েছে। আহত গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পাইকগাছা পৌরসভার ৬নং ওয়ার্ডের শহিদুল ইসলামের স্ত্রী শাহিনা বেগমদের সাথে প্রতিবেশী মোমিন সানার জায়গাজমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার বিকালে মোমিন সানা হঠাৎ করে  শাহিনা বেগমের ঘেরা-বেড়া ভেঙ্গে দিয়ে জবর দখলের চেষ্টা করে। এসময় বাঁধা দিতে গেলে মোমিন সানা ও তার পরিবার শাহিনা বেগমের উপর হামলা করে। এতে রক্তাক্ত জখম হয়ে  শাহিনা বেগম গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছিল।

 

কালিগঞ্জের মৌতলায় দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভ

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের মৌতলা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য মীর সালমান রহমান ডালিমের উপর পরিকল্পিত ভাবে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টা থেকে মৌতলা বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে দোষীদের গ্রেপ্তারের দাবি জানায়। এই কর্মসূচিতে ব্যবসায়ীদের পাশাপাশি অংশ নেয় স্থানীয় এলাকাবাসী। এদিকে গুরুতর আহত ইউপি সদস্য মীর সালমান ডালিমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। এই হামলার জড়িতদের সনাক্ত করা হয়েছে এবং খুব শীঘ্রই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে তারা জানান। থানার অফিসার ইনচার্জ (ওসি) সুবীর দত্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এব্যাপারে কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে প্রকৃত দোষীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বুধবার দিবাগত রাত ৯টার দিকে মৌতলা বাজার থেকে বাড়ি ফেরার সময় সেকেন্দার আলীর ওষুধের দোকানের সন্মুখে পৌছালে আগে থেকে ওৎ পেতে থাকা একদল সশস্ত্র সন্ত্রাসী তার উপর হামলা চালিয়ে গুরুতর জখম করে।

ইয়ং টাইগার্স অ-১৬ জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপের খেলায় বরিশাল জয়ী

 

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সাতক্ষীরা স্টেডিয়ামে ইয়ং টাইগার্স অ-১৬ ক্রিকেট চ্যাম্পিয়নশীপ’২০১৭-১৮ এর বৃহস্পতিবারের খেলা বরিশাল জেলা বনাম মেহেরপুর জেলার মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় বরিশাল জেলা টসে জিতে ব্যাট করতে নেমে ৩৩.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২১ রান করে। জবাবে মেহেরপুর জেলা ব্যাট করতে নেমে ৩৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭৭ রান করে। ফলে বরিশাল জেলা ৪৪ রানে জয়লাভ করে। আজ শুক্রবার ঝিরাইদহ বনাম ঝালকাঠি জেলার মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।

 

শ্যামনগরে লিডার্সের কম্বল বিতরণ

 

মুন্সিগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি: বেসরকারী উন্নয়ন সংগঠন লিডার্সের উদ্যোগে রোটারী ক্লাব অব ঢাকা ডাউন টাউন’র সহযোগিতায় শ্যামনগরের মুন্সিগঞ্জ ও বুড়িগোয়ালিনী ইউনিয়নে বাঘ বিধবা, স্বামী পরিত্যক্তা, বিধবা, গরীব ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়। লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মহসীন-উল মূলক।

বৃহস্পতিবার সকাল ১১টায় সেন্টার ফর কোষ্টাল ক্লাইমেট রেজিলিয়েন্স লিডার্সের ধানখালী কার্যালয়ে ১০০ জনের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম, জিএম ফজলুল হক, জিএম জাহাঙ্গীর আলম এবং অসিত মন্ডল, হারুন-আর-রশিদ, রনজিৎ কুমার মন্ডল, দেবব্রত কুমার গাইন প্রমুখ।

 

 

তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের সংবর্ধনা

 

নিজস্ব প্রতিনিধি: সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মনিরুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের এসএসসি পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান শিক্ষক রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, জনতা ব্যাংকের ব্যবস্থাপক বেনজির আহম্মেদ, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এপিপি এড. মুস্তাফিজুর রহমান শাহনওয়াজ, সদর উপজেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, লাবসা ইউনয়নের প্যানেল চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া বাবু ও ইউপি সদস্য মনিরুল ইসলাম প্রমুখ।

 

কলারোয়া দক্ষিণপাড়া কালিমন্দিরের পুণ:নির্মাণ কাজের উদ্বোধন

 

নিজস্ব প্রতিনিধি: কলারোয়া দক্ষিণপাড়া কালিমন্দির পুণ:নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। জেলা পরিষদের অর্থায়নে কলারোয়া সরকারি কলেজ গেটের সামনে অবস্থিত মন্দিরটি সংস্কার কাজ শুরু করা হয়।

জেলা পরিষদের সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন অতিসম্প্রতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই কাজের সূচনা করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া পৌরসভার প্যানেল মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন সাহা, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক রবি ও উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সন্দ্বীপ রায়।

মন্দির কমিটির সভাপতি নিলিখ অধিকারীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন পৌর পূজা উদযাপন পরিষদের নেতা দিলিপ অধিকারী, আ.লীগ নেতা আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

কালিগঞ্জে দেড় লক্ষ টাকা অনুদান

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের দু’টি প্রতিষ্ঠান ও একজন মৃত আওয়ামী লীগ নেতার ঘর সংস্কারের জন্য এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার অনুদান প্রদান করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধকালীন কমান্ডার আলহাজ্জ্ব শেখ ওয়াহেদুজ্জামান। বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে তিনি পারুলগাছা প্রগতি সংঘের ঘর নির্মাণের জন্য ৫০ হাজার টাকা, কুশলিয়া দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার অবকাঠামো উন্নয়নকল্পে ৫০ হাজার টাকা এবং নলতার প্রয়াত আওয়ামী লীগ নেতা সোলাইমানের পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করেন। এসময় মৌতলা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি দুলাল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক রুহুল আমিন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাওন আহম্মেদ সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন ।

কালিগঞ্জে কৃষক প্রশিক্ষণ

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে উন্নতমানের ধান,গম ও পাট বীজ সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বোরো প্রদর্শণীভুক্ত ১ দিনের জন্য চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা খামারবাড়ির আয়োজনে উপজেলা প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার শেখ ফজলুল হক মনির সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষক ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ নিত্তরঞ্জন বিশ্বাস, সাতক্ষীরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল মান্নান। দিনব্যাপী প্রশিক্ষণে ৩০ জন কৃষক অংশগ্রহণ করেন।

কালিগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে বিভিন্ন ইভেন্টে দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি, নবম ও দশম শ্রেণি, একাদশ ও (more…)

কালিগঞ্জের নলতায় আছিয়া-নাজির আটদলীয় ফুটবল টুর্নামেন্টে পিডিকে মিতালী সংঘ ফাইনালে

 

নিয়াজ কওছার তুহিন: কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয় মাঠে আট দলীয় আছিয়া-নজির স্মৃতি ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলা বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হয়। কালিগঞ্জের পি.ডি.কে মিতালী সংঘ ও কুশলিয়া কসমস ক্লাবের মধ্যকার নির্দ্ধারিত সময়ের খেলা গোলশূণ্য ভাবে শেষ হয়। পরবর্তীতে টাইব্রেকারে পি.ডি.কে মিতালী সংঘ ৫-২ গোলের ব্যবধানে কুশলিয়া কসমস ক্লাবকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। টাইব্রেকারে দু’টি দুর্দান্ত শট প্রতিহত করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পি.ডি.কে মিতালী সংঘের গোলরক্ষক রবিউল ইসলাম। প্রচুর সংখ্যক দর্শকের উপস্থিতিতে খেলা পরিচালনা করেন ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু এবং সহকারী হিসেবে ছিলেন সৈয়দ মোমেনুর রহমান, নাসির ও সোহাগ। গত ১৫ জানুয়ারী প্রথম সেমিফাইনালে শ্যামনগরের চালতেঘাটা মহসীন রেজা ফুটবল একাদশ ২-০ গোলের ব্যবধানে তালা উপজেলার সৈকত স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। ‘মাদক ও সামাজিক অন্যান্য অসঙ্গতিকে না বলুন, খেলাধুলাকে হ্যাঁ বলুন’ এ ¯ে¬াগানকে সামনে রেখে সাতক্ষীরা-৩ আসনের এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হকের মাতা-পিতার (আছিয়া-নজির) নামে আট দলীয় নক-আউট ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

পুলিশ সুপারের সাথে শিল্পী ঐক্যজোটের মতবিনিময়

 

দেবহাটা ব্যুরো: পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সাথে এসপি কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেছেন শিল্পী ঐক্যজোটের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন শিল্পী ঐক্যজোটের জেলা শাখার সদস্য সচিব প্রাণনাথ দাশ, যুগ্ম আহবায়ক প্রকৌশলী অলোক সরকার, নিত্যানন্দ আমিন, এসকে নয়ন প্রমূখ। এসময় জোটের নেতৃবৃন্দ সংঠনের সার্বিক বিষয় তুলে ধরেন। বিশেষ করে শিল্পচর্চার পাশাপাশি মানবতার কল্যাণে যে সংগঠনটি নিরলসভাবে কাজ করছে এবং সাতক্ষীরার অনেক প্রতিভাবান শিল্পী টিভি ও চলচ্চিত্রে কাজ করার সুযোগ পাচ্ছে। পুলিশ সুপার শিল্পী ঐক্যজোটের সার্বিক সহযোগিতা ও পাশে থাকার আশ্বাস প্রদান করেন।