‘প্রাণ সায়ের খাল এখন সাতক্ষীরার দু:খ

ক্যাপশন নিউজ: গত ১১ জানুয়ারি দৈনিক পত্রদূত পত্রিকায় ‘প্রাণ সায়ের খাল এখন সাতক্ষীরার দু:খ’ শিরোনামে সচিত্র ছবি ও ক্যাপশন নিউজ প্রকাশ হলেও চোখে পড়েনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। টনক নড়েনি কথিত বহুতল ভবন নির্মাণ করতে যেয়ে পাইলিং ও বর্জ্য ফেলে প্রাণ সায়েরের পানি প্রবাহের পথকে রুদ্ধ করা সেই গডফাদারের। তবে ছবিটি দেখে ছুটে এসেছেন লাবসা ইউনিয়নের কয়েকজন কৃষক। তাদের এলাকার কয়েকটি বিলে পানি সরাতে তারা নিজ উদ্যোগে কোদাল ও শাবল দিয়ে মাটি কেটে পানি প্রবাহের পথ করা হয়েছে কথিত গডফাদার খাল খননের টেন্ডার নেওয়ার জন্য এই মাটি ফেলে প্রাণ সায়ের বুক ভরাট করেছে বলে স্থানীয় কয়েকজন ব্যবসায়ীদের দাবী। ছবিটি শহরের সুলতানপুর বড় বাজার সংলগ্ন এলাকা থেকে তোলা হয়েছে। পত্রদূত।

আশাশুনির কাদাকাটি ইউনিয়ন জাতীয় হিন্দু মহাজোটের কমিটি গঠন

 

কুল্যা(আশাশুনি) প্রতিনিধি: আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়ন জাতীয় হিন্দু মহাজোটের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এ উপলক্ষে যদুয়ারডাঙ্গা বাজারে অনুষ্ঠিত সভায় মেম্বার অমৃত কুমার সানার সভাপতিত্বে এসময় আশাশুনি উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি উত্তম দাশ, নির্বাহী সভাপতি কার্ত্তিক সরকার, সহ-সভাপতি বরুন কুমার মল্লিক, সম্পাদক সুজন কুমার সানাসহ উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সকল পর্য়ায়ের নেতৃবৃন্দ ও এলাকাবসীর উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সুকান্ত কুমার রায়কে সভাপতি ও চয়ন কুমার গাইনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কাদাকাটি ইউনিয়ন জাতীয় হিন্দু মহাজোটের কমিটি গঠন করা হয়েছে।

 

কাদাকাটিতে আটদলীয় ভলিবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

 

কুল্যা (আশাশুনি) প্রতিনিধি: আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের পূর্ব কাদাকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বালিকা বিদ্যালয় মাঠ চত্বরে শুক্রবার দুপুরে আটদলীয় ভলিবল টুর্নামেন্টের সেমি-ফাইনাল ও বিকাল ৪ টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। পূর্ব কাদাকাটি অনন্ত যুব সংঘ ও সুশীলা-ই- পাঠাগারের আয়োজনে খেলাটির শুভ উদ্ধোধন করেন কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার। এসময় সদর থানা এসআই মোমরেজ আলী, মেম্বর অমৃত কুমার সানা, সাবেক মেম্বর ইয়াকুব আলী বেগ, সমাজসেবক তুহিনউল্লাহ তুহিন, কাদাকাটি ইউনিয়ন পূজা উদ্যাপন পরিষদ সভাপতি প্রবোধ চন্দ্র মন্ডল, সম্পাদক বাপন মিত্র, অনন্ত যুব সংঘের সভাপতি নিতাই চন্দ্র গাইন, সম্পাদক মহেশ চন্দ্র মন্ডলসহ মুক্তিযোদ্ধাবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ। ফাইনাল খেলায় সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা রুপালী যুব সংঘ ২-১ সেটে আশাশুনির তেঁতুলিয়া যুব সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। খেলাটি পরিচালনা করেন মাষ্টার চিত্তরজ্ঞন রায় ও দিপংকর কুমার মন্ডল। খেলাশেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী দলকে ১০ হাজার টাকা ও পরাজিত দলকে ৭ হাজার টাকা প্রদান করেন অতিথিবৃন্দ। পুরষ্কার বিতরনী অনুষ্ঠান পরিচালনা করেন মাধব চন্দ্র মন্ডল। এর আগে সকালে পূর্ব কাদাকাটি অনন্ত যুব সংঘ ও সুশীলা-ই-পাঠাগারের আয়োজনে ২০ জন দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

কালিগঞ্জের বিষ্ণুপুরে ৮দিনব্যাপী সরস্বতী পূজার বর্ণাঢ্য আয়োজন

 

বিশেষ প্রতিনিধি: প্রতিবছরের ন্যায় এবারও এই অঞ্চলের সর্ববৃহৎ সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে কালিগঞ্জের বিষ্ণুপুরে। সকল অশিক্ষার কালিমা দূর করে সুশিক্ষার আলোয় উদ্ভাসিত হয়ে বিদ্যার দেবী সরস্বতীর আরাধনার মাধ্যমে আগামী ২২ জানুয়ারী সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। বিগত বছরের মতো বিষ্ণুপুর প্রান্তিক সংঘ ও বন্ধুমহল এর উদ্যোগে প্রতিদিন পঞ্চমী মেলাসহ ২২ থেকে ২৮ জানুয়ারী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। বিষ্ণুপুর ফুটবল ময়দানে প্রান্তিক সংঘের উদ্যোগে ২২ জানুয়ারী সোমবার সকাল ১০ টায় সরস্বতী পূজা, প্রসাদ বিতরণ শেষে সন্ধ্যা সাড়ে ৭ টায় সন্ধ্যা আরতী ও আলোকসজ্জা প্রদর্শনী করা হবে। ২৩ জানুয়ারী  সন্ধ্যা আরতী ও আলোকসজ্জা প্রদর্শনী এবং ২৪ জানুয়ারী সন্ধ্যা ৭ টায় সামাজিক নাটক ’মৃত্যুর চোখে জল’ পরিবেশিত হবে। ২৫ ও ২৬ জানুয়ারী সন্ধ্যা আরতী ও প্রতিমা প্রদর্শনী, ২৭ জানুয়ারী সন্ধ্যা সাড়ে ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ জানুয়ারী সন্ধ্যা ৬ টায় কবিগান অনুষ্ঠিত হবে। ২৯ জানুয়ারী সোমবার সন্ধ্যা ৬ টা থেকে প্রতিমা বরণ ও রাত ৮ টায় প্রতিমা বিসর্জন করা হবে। এছাড়াও বিষ্ণুপুর পি.কে.এম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ‘বন্ধুমহল’ ৮ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ২২ জানুয়ারী সকাল ৭ টায় সরস্বতী পূজা ও প্রসাদ বিতরণ এবং সন্ধ্যায় আরতী ও আলোকসজ্জা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ২৩ ও ২৪ জানুয়ারী সন্ধ্যা আরতী, ডিজিটাল প্রতিমা প্রদর্শনী ও আলোকসজ্জা প্রদর্শনী, ২৫ জানুয়ারী সন্ধ্যা ৭ টায় সামাজিক নাটক ‘চোখের জলে নিভলা চিতা’ পরিবেশিত হবে। ২৬ জানুয়ারী সন্ধ্যা ৭ টায় সামাজিক নাটক ‘আপনজন’ এবং ২৭ জানুয়ারী বিকেল ৩ টা থেকে বন্ধু মহল সদস্যদের আভ্যন্তরীন খেলাধুলা অনুষ্ঠিত হবে। ২৮ জানুয়ারী বিকেল ৩ টা থেকে স্কুলের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা এবং ২৯ জানুয়ারী বিকেল সাড়ে ৫ টা থেকে প্রতিমা বরণ, মহিলাদের শঙ্কধ্বনী, উলুধ্বনী প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ শেষে রাত ১০ টায় প্রতিমা বিসর্জন করা হবে। বিষ্ণুপুর প্রান্তিক সংঘ ও বন্ধু মহল এর উদ্যোগে প্রতিবছর বৃহৎ পরিসরে সরস্বতী পূজার অনুষ্ঠানমালা উপভোগ করার জন্য সনাতন ধর্মাবলম্বীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণির মানুষ সেখানে উপস্থিত হন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 

কালিগঞ্জে ৪দিনব্যাপী হযরত ছোট মিয়া পীর ও হযরত মানিক পীরের ওরস শুরু

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের মথুরেশপুর ইউনিয়নের দুদলী দরগাহ শরীফ প্রাঙ্গনে ৪ দিনব্যাপী হযরত ছোট মিয়া পীর ও হযরত মানিক পীরের বার্ষিক ওরস শুক্রবার থেকে শুরু হয়েছে। ওরস কমিটির সাধারণ সম্পাদক আকবর আলী জানান, প্রতিবছরের ন্যায় এবারও ওরস শরীফ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ওরস শরীফ ও মিলাদ মাহফিলে স্থানীয় এলাকাবাসীর পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর সংখ্যক মুসুল্লী দুদলীতে উপস্থিত হচ্ছেন। আগামী ২২ জানুয়ারী বাদ এশা মুসুল্লীদের মাঝে তাবারক বিতরণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

 

পাইকগাছায় শহীদ বীরেন্দ্রনাথ স্মৃতি প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় ডিএইচকে যুব সংঘ আয়োজিত শহীদ বীরেন্দ্র স্মৃতি ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার সকালে দেলুটির দারুনমল্লিক মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ডিএইচকে যুব সংঘের সভাপতি শেখর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন শহীদ বীরেন্দ্রনাথ মন্ডলের যোগ্য উত্তরসুরী ও দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। সুকান্তি সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আ.লীগ নেতা পবিত্র কুমার ঘোষ, তরুন কান্তি সরকার, বনমালী রায়, নিশিত কুমার মজুমদার, স্বপন রায়, শিবপদ সরকার, বিনয় কৃষ্ণ রায়, জেলা ছাত্রলীগনেতা অঞ্জন মন্ডল, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. আব্দুল আজিজ, ইউপি সদস্য রনধীর মন্ডল, নিরাপদ দফাদার, আশীষ কুমার হালদার, প্রীতিলতা ঢালী। বক্তব্য রাখেন, যুবলীগনেতা সুব্রত কুমার রায়, রাম চন্দ্র টিকাদার, নিতিশ সরদার, বিশ্বজিত মহালদার, প্রদীপ গোলদার, ছাত্রলীগনেতা প্রসেনজিত মন্ডল মিঠু, কাকন রায়, জীবন সরকার, সমির কুমার মন্ডল, সুকৃতি মন্ডল, অতনু মন্ডল ও উজ্জ্বল রায়। অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত ইউপি চেয়ারম্যান শহীদ বীরেন্দ্রনাথ মন্ডল স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়। উদ্বোধনী খেলায় গেওয়াবুনিয়া দিশারী যুব সংঘ ৭৯ রানে প্রতিপক্ষ দেলুটি মৃণাল স্মৃতি সংঘকে পরাজিত করে জয়লাভ করে। দিশারী যুব সংঘ নির্ধারিত ১৫ ওভারে ৪ উইকেটে ১৪০ রান সংগ্রহ করে। এর জবাবে ব্যাট করতে নেমে মৃণাল স্মৃতি সংঘ ১১.১ ওভারে ৬১ রানে অল আউট হয়। গেওয়াবুনিয়ার নিউটন ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

 

দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ

 

নিজস্ব প্রতিনিধি : দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানজিদা শাহনাজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য মীর মহিতুল আলম মহি। এসময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক সামছুন্নাহার, নিলুফা ইয়াসমিন, হাফিজা খাতুন, ফারজানা বানু, হোসনে আরাসহ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর মাঝে পোশাক বিতরণ করা হয়।

মরহুম জামাল উদ্দিনের কুলখানী অনুষ্ঠিত

 

সদর উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষিকা ও উপজেলা আনসার ভিডিপি অফিসার(ভারপ্রাপ্ত) মোমেনা খাতুনের পিতা মরহুম জামাল উদ্দিনের কুলখানী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা মরহুমের নিজস্ব বাসভবনে এ কুলখানী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি নেতা এড. স ম সালাউদ্দিন, ড. এড. রবিউল ইসলাম খান, বিএনপি নেতা চেয়ারম্যান আব্দুল আলিম, এড. তোজাম্মেল হোসেন তোজাম, আব্দুল মজিদ, এড. আবুল হোসেন২, এড.নওশের আলী, এড. রেজাউল ইসলাম, এড. গাউসুল আলম, এড. বিডি জামান, এড. আ.ক.ম সামছুদ্দোহা খোকন, এড. আলমগীর আশরাফ, লাবসা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান গোলাম কিবরিয়া বাবু, আ’লীগ নেতা সিরাজুল ইসলাম, লাবসা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সদর থানা যুব দলের আহবায়ক আব্দুল আলিম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

শ্যামনগরে ৭টি গরু জব্দ

 

শ্যামনগর (সদর) প্রতিনিধি: শ্যামনগর থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ টি ভারতীয় গরু জব্দ করেছে। বৃহস্পতিবার ভোরের দিকে দুরমুজ খালী থেকে গরুগুলো জব্দ করা হয়। তবে গরুগুলো রাজস্ব ছাড়া ভারত থেকে চোরাই পথে আনা হয়েছিল বলে স্থানীয়রা জানায়।

শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী সত্যতা নিশ্চিত করে বলেন, যাচাই বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তালার হরিণখোলা-গোয়ালপোতা’৭১ এ গণহত্যার শহিদ স্মৃতিস্তম্ভ ‘মৃত্যুঞ্জয়ী’ উদ্বোধন

 

নিজস্ব প্রতিনিধি: তালা উপজেলার হরিণখোলা-গোয়ালপোতা’৭১ এ গণহত্যার শহিদ স্মৃতিস্তম্ভ ‘মৃত্যুঞ্জয়ী’ উদ্বোধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় গোয়ালপোতায় স্মৃতিস্তম্ভ ‘মৃত্যুঞ্জয়ী’র উদ্বোধনী অনুষ্ঠানে নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু’র জেলা জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে স্মৃতিস্তম্ভ ‘মৃত্যুঞ্জয়ী’র উদ্বোধন করেন তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজউদ্দীন, ডেপুটি কমান্ডার আলাউদ্দিন জোয়ার্দ্দার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ, শিক্ষক নেতা অধ্যক্ষ আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান প্রমুখ। এসময় প্রধান অতিথি বলেন, ৭১’এ যারা গণহত্যার শিকার হয়েছিলেন। তারা জীবন দিয়ে হলেও আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। জীবনের বিনিময়ে আজ আমরা স্বাধীন বাংলাদেশে মাথা উচু করে বেঁচে আছি। তাদের কাছে আমরা চিনি ঋণী হয়ে আছি। আজ এ স্মৃতি স্তম্ভ তৈরি করে অন্তত আমরা তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারবো। এর আগে অত্র এলাকায় ৭১’র গণহত্যার শিকার হওয়া পরিবারকে সংবর্ধনা প্রদান করেন এমপি এড. মুস্তফা লুৎফুল্লাহ।

ডুমুরিয়া বঙ্গবন্ধু পরিষদ নেতার মতবিনিময় সভা

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি বিশিষ্ট অর্থনীতিবিদ ও আ.লীগ নেতা প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম শুক্রবার থুকড়া বাজার ও শাহপুর এলাকায় দলীয় নেতাকর্মিদের সাথে বিভিন্ন শ্রেণীর পেশাজীবি মানুষদের গণসংযোগ ও মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন আ.লীগ নেতা হাফিজুর রহমান বিশ্বাস, রবীন্দ্রনাথ বিশ্বাস, অনাদী বিশ্বাস, অনিমেশ বিশ্বাস(মেম্বর), দিপংকর মিস্ত্রি, লবিত্র বিশ্বাস, আকরাম সরদার, শেখ ফজলে করিম, শেখ মুজিবুর রহমান, কাজী জসীমউদ্দীন মুক্ত, শেখ আ.জব্বার, বিপ্লব বিশ্বাস প্রমুখ।

ডুমুরিয়ায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে ডুমুরিয়া উপজেলা বিএনপির উদ্যোগে শুক্রবার সকালে দলীয় কার্যালয় আলোচনা সভা, দোয়া মাহফিল ও পরে কেক কেটে উদ্যাপন করা হয়েছে। উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আলী মুনসুরের সভপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক মোল্যা মোশাররফ হোসেন মফিজ, জহুরুল ইসলাম আকুঞ্জী, শেখ দিদারুল ইসলাম দিদার, গাজী আব্দুল হালিম, খান ইসমাইল হোসেন, শেখ হাফিজুর রহমান, শেখ আতিয়ার রহমান, শেখ সরোয়ার হোসেন, আলমগীর হোসেন, মনিরুজ্জামান মনি, পরিতোষ বালা, হিমায়েত রশিদ খান, মশিউর রহমান লিটন, এফএম রফিকুল ইসলাম, মাষ্টার আইয়ুব আহমেদ, শাহেদুজ্জামান বাবু, সোহাগ গোলদার, জামিনুর রহমান, মো. বাবুল শেখ, সীমান্ত মন্ডল, শাম্মী মোল্যা, সাদেক বিশ্বাস, আব্দুল মজিদ প্রমুখ।

 

শ্যামনগর পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরণ

 

শ্যামনগর (সদর) প্রতিনিধি: জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান অসহায়দের মাঝে শীত বস্ত্র কম্বল বিতরণ করেছেন। শুক্রবার সকাল ৯টায় শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নে অসহায়দের মাঝে কম্বলগুলি পৌছে দেন। এসময়ে উপ-পরিদর্শক আকরাম হোসেন, গোরা চাঁদ, শংকর কুমার, আবুল কালাম আজাদসহ সকল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

 

সুন্দরবনে ৪ জেলে অপহরণ

 

শ্যামনগর (সদর) প্রতিনিধি: সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনের গহিনে পাগড়াতোলা খালে মাছ ধরার সময় ৪ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করেছে বনদস্যু ডন বাহিনীর সদস্যরা। শুক্রবার ভোর ৬টার দিকে জেলেদের অপহরণ করে। অপহৃত জেলেরা হলেন শ্যামনগর উপজেলার পার্শ্বেখালী গ্রামে বাক্কার গাজীর ছেলে শাহীন গাজী (৩০), সুবহান শেখের ছেলে আলীম শেখ (৪৫) এবং কৈখালী গ্রামে আজম গাজীর দুই ছেলে রমজান গাজী (৪০) ও কওছার গাজী (৫০)। অপহৃত জেলেদের বরাত দিয়ে ফিরে আসা জেলে পার্শ্বেখালী গ্রামে মৃত জহীর গাজীর ছেলে মহিদুল গাজী জানায়, কৈখালী বন অফিস হতে অনুমতি নিয়ে সুন্দরবনে পাগড়াতলা খালে মাছ ধরার সময় জেলেদের অপহরণ করে মুক্তিপনের জন্য ৩ লাখ টাকা দাবি করেছে ডন বাহিনী। এবিষয়ে কৈখালী স্টেশন কর্মকর্তা মিঠু তালুকদার বলেন, জেলে অপহরনের বিষয়ে কেউ অভিযোগ করেনি।

 

দেবহাটায় কেবিএ কলেজ ছাত্রলীগের কম্বল বিতরণ

 

নিজস্ব প্রতিনিধি: দেবহাটার সখিপুর গরীব-অসহায় পরিবারের মাঝে কেবিএ কলেজ ছাত্রলীগের নিজস্ব অর্থায়নে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় কলেজ ছাত্রলীগের নিজস্ব অর্থায়নে ছাত্রলীগ অফিসে ১০০জন গরীব-অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেবিএ কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সুমন, সহ-সভাপতি ফয়জুল্লাহ, দপ্তর সম্পাদক মাসুদ রানা, পারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজিব হোসেন, ছাত্রনেতা সুমন, নয়ন, তানজিন প্রমুখ।