শিক্ষামন্ত্রীর ‘নিখোঁজ’ ব্যক্তিগত কর্মকর্তা ও লেকহেডের পরিচালক গ্রেফতার


প্রকাশিত : জানুয়ারি ২১, ২০১৮ ||

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরউদ্দিন এবং জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে কিছুদিন বন্ধ থাকা লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেক হোসেন মতিনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যার পর গুলশান ও বছিলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শনিবার হাজারীবাগ এলাকা থেকে নিখোঁজ হন শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন। এ ঘটনায় তার ভাই সাহাবুদ্দিন বাদী হয়ে হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এছাড়া, গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হন। ওই ঘটনায় তার শ্বশুর আব্দুল মান্নান ওইদিনই বনানী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অন্যদিকে, শনিবার বিকালে গুলশানে নিজ প্রতিষ্ঠান লেকহেড গ্রামার স্কুলের সামনে থেকে অজ্ঞাত ব্যক্তিরা তুলে নিয়ে যায় স্কুলটির পরিচালক খালেক হোসেন মতিনকে।

ডিবির একজন কর্মকর্তা জানান, রাত সাড়ে ৮টার দিকে প্রথমে গুলশান এলাকা থেকে উচ্চমান সহকারী নাসির উদ্দিনক এক লাখ ৩০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়। এ টাকা ঘুষের বলে ধারণা করছে ডিবি। পরে নাসিরের সঙ্গে যোগসূত্র থাকায় মোতালেবকেও বছিলা এলাকা থেকে গ্রেফতার করা হয়। অন্যদিকে, লেকহেড স্কুলের পরিচালক মতিনের বিরুদ্ধে জঙ্গি অর্থায়নের অভিযোগ রয়েছে।