খেশরা ইউনিয়ন অা.লীগের সাধারন সম্পাদকের মৃত্যু

 

নিজস্ব প্রতিনিধি: খেশরা ইউনিয়ন অাওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক তাওহীদ অালম লাভলু (৪৮) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন (ইন্না…রাজেউন)।বুধবার সকালে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও অংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।
তার মৃত্যুতে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক ও শোক সন্তাপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয় বিবৃতি দিয়েছেন
তালা উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক খোরশেদ অালম,খেশরা ইউনিয়ন অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ কামরুল ইসলাম লাল্টু, সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর অম্বিক মন্ডল, ইউ পি মেম্বর নিমাই কৃষ্ণ সানা, অাওয়ামীলীগ নেতা কামনাশীষ মন্ডলসহ নেতৃবৃন্দ।

পাইকগাছায় বিনামূল্যে গাইনী স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছার আরআরএফ সংস্থার সমৃদ্ধি কর্মসূচির আওতায় বিনামূল্যে গাইনী স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সংস্থার গদাইপুরস্থ কার্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্য ক্যাম্প পরিচালিত হয়। আগত রোগীদের পরীক্ষা-নিরীক্ষাসহ স্বাস্থ্যসেবা প্রদান করেন ডা. নাঈমুল হাসান নাঈম ও ডা. খাদিজা খাতুন। ব্যবস্থাপনায় ছিলেন সংস্থার কেন্দ্রীয় সিনিয়র প্রশিক্ষক বিশ্বজিত বিশ্বাস, শেখ আশরাফুল আলম, শেখ আরিফুর রহমান, শেখ এখলাছুর রহমান, স্বাস্থ্য কর্মী নাজরিন নাহার।

ইয়ং টাইগার্স অ-১৬ জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপে সাতক্ষীরা জেলা ৬ উইকেটে জয়ী

 

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সাতক্ষীরা স্টেডিয়ামে ইয়ং টাইগার্স অ-১৬ ক্রিকেট চ্যাম্পিয়নশীপ’২০১৭-১৮ এর সাউথ জোনের ফাইনাল খেলা সাতক্ষীরা জেলা বনাম বরিশাল জেলার মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় বরিশাল জেলা টসে জিতে ব্যাট করতে নেমে ৪৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০২ রান করে। জবাবে সাতক্ষীরা জেলা ব্যাট করতে নেমে ৪০ ওভারে ০৪টি উইকেট হারিয়ে ১০৩ রান করে। ফলে সাতক্ষীরা জেলা ৬ উইকেটে জয়লাভ করে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় সাতক্ষীরা জেলা দলের আমিমুল ইসলাম। খেলায় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন ওহেদুজ্জামান শামীম ও সাইফউদ্দিন আহমেদ মুকুল এবং স্কোরার ছিলেন কাজী মো. ফরহাদ।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাজেক্রীস সহ-সভাপতি ইঞ্জি. কবির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাজেক্রীস সাধারণ সম্পাদক একেএম আনিছুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাজেক্রীস নির্বাহী সদস্য ইদ্রিস আলী বাবু, রুহুল আমিন, মীর তাজুল ইসলাম রিপন, মির্জা মনিরুজ্জামান কাকন, বিসিবি সিলেক্টর নজরুল ইসলাম গোফরান, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন অ-১৬ ক্রিকেট ভেন্যু ম্যানেজার ও সাজেক্রীস নির্বাহী সদস্য আ. ম আখতারুজ্জামান মুকুল। সাতক্ষীরা অ-১৬ ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন কাজী কামরুজ্জামান ও প্রশিক্ষক ছিলেন জিএম সাইফুল ইসলাম বাপ্পি। প্রেস বিজ্ঝপ্তি

 

পাইকগাছায় জুয়েলার্সের দোকানে চুরি সংগঠিত

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছার বোয়ালিয়া মোড়ে মিনা জুয়েলার্র্সে চুরি সংগঠিত হয়েছে। সোমবার দিবাগত গভীর রাতে কে বা কারা দোকানের তালা ভেঙ্গে আনুমানিক ২/৩ ভরি স্বর্ণালংকারসহ নগদ ২০/২৫ হাজার টাকা নিয়ে গেছে বলে দোকান মালিক উৎপল কুমার কর্মকার জানান। এ ব্যাপারে থানায় অভিযোগের প্রস্তুতি চলছিল, তবে এ রির্পোট লেখা পর্যন্ত এ সংক্রান্ত কোন অভিযোগ হয়নি বলে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন।

চুকনগরে কর মেলা বিষয়ক প্রশিক্ষণ

 

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরে সিএনআরএস এর উদ্যোগে কর মেলার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় ৫নং আটলিয়া ইউনিয়নের ৮নং বরাতিয়া ওয়ার্ডের সিএসও সভাপতি অধ্যাপক গোপাল কৃষ্ণ সরকারের সভাপতিত্বে বরাতিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রশিক্ষণ সভায় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শিখা রানী বসাক, বরাতিয়া ওয়ার্ড ইউপি সদস্য শেখ সিরাজুল ইসলাম, ফিল্ড কোয়াটিনেটর (এফসি) সরোয়ার হোসেন প্রমুখ। এছাড়া সুশীল সমাজের ২০সদস্য বিশিষ্ট কমিটি উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ পরিচালনা করেন নুরে আযম হায়দারী রাজা।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের বাশদহা ইউনিয়ন আহবায়ক কমিটি গঠন

 

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সদর  উপজেলা শাখার ১নং বাঁশদহা ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মো. আজিজুল ইসলামকে আহবায়ক ও মো. মিজানুর রহমানকে সদস্য সচিব মনোনিত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রিয় যুগ্ম-সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশ। বিশেষ অতিথি ছিলেন, সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম ও সদর উপজেলা আহবায়ক আসাদুজ্জামান লাভলু প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে কামরুল ইসলাম, আব্দুস সেলিম ও রবিউল ইসলামকে যুগ্ম-আহবায়ক মনোনিত করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন সদর উপজেলার আহবায়ক আসাদুজ্জামান লাভলু। প্রেস বিজ্ঞপ্তি

 

পাইকগাছায় জলবায়ু পরিবর্তন বিষয়ক দিনব্যাপী কর্মশালা

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছা উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর উদ্যোগে কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার (সিসিআরআইপি) প্রকল্পের আওতায় জলবায়ু পরিবর্তনের ঝুঁকি, প্রভাব ও অভিযোজন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদ। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির আরবান ক্লাইমেট চেন্স প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও জলবায়ূ পরিবর্তন ও অভিযোজন বিশেষজ্ঞ সরদার শাফিকুল আলম।

দেবহাটার এক কাঠ ব্যবসায়ীর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

 

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামের মৃত হুরো সরদারের ছেলে আল আমিন বাবুর বিরুদ্ধে এলাকার কিছু কুচক্রীমহলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে। ওই কাঠ ব্যবসায়ী ষড়যন্ত্রকারীদের হাত থেকে রক্ষা পেতে ও তার ব্যবসায়ীক সুনাম অক্ষুন্ন রাখতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। আল আমিন বাবু জানান, তিনি তার পিতার সূত্রে প্রাপ্ত বসন্তপুর গ্রামের নিজ বাড়ির সামনে একটি দোকানঘর বানিয়ে সেখানে বৈধভাবে ট্রেড লাইসেন্স, সাতক্ষীরা বিসিক অনুমোদিত যার লাইসেন্স নং- নিবন্ধন সংখ্যা ক্ষুদ্র ৩৩২/২০১৫, স্মারক নং- ২০১৫-১৪৮ সহ বৈধ অনুমতির মাধ্যমে ২০০৯ সাল থেকে হাওয়া চালিত ইট ভাটার জন্য ব্যবহৃত ইটভাটার পাখা তৈরি করি। আমার এই তৈরীকৃত পাখা ঢাকা, চিটাগাংসহ দেশের বিভিন্ন প্রান্তে ভাটা মালিকরা ক্রয় করেন। আমার এই বৈধ ব্যবসার প্রতি ঈর্ষান্বিত হয়ে এলাকার কিছু কুচক্রীমহল আমার সুনার নষ্ট করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছে। যার কারনে তারা বিভিন্নভাবে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করা সহ আমার নামে মিথ্যা তথ্য রটিয়ে বেড়াচ্ছে। তিনি এধরনের হয়রানি বন্ধ করা সহ তার ব্যবসায়িক সুনাম নষ্ট করার ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

দেবহাটায় দুস্থ শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ ও ভাতা প্রদান

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় বেসরকারি উন্নয়ন সংস্থা আশার আলোর আয়োজনে এবং নবজীবনের সহযোগিতায় ইনটিগ্রেটেড সাসটেইনেল ডেভলপমেন্ট প্রোজেক্ট ফেজ-৩ প্রকল্পের বাস্তবায়নে মঙ্গলবার সকাল ১১টায় সখিপুরস্থ আশার আলোর অফিস মিলনায়তনে শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ ও ভাতা প্রদান করা হয়েছে। সংস্থার নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রনব কুমার মল্লিক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন নাহার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন ও সখিপুর দীঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী মূখার্জী। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের এতিম, দুস্থ ও অসহায় ১০৩জন শিক্ষার্থীকে বিভিন্ন প্রকারের শিক্ষা উপকরণ ও নগদ অর্থ প্রদান করা হয়।

কৈখালীতে মৎস্য জীবীদের অনুদান দেওয়ার নামে মেম্বরের বিরুদ্ধে চাঁদাবাজি অভিযোগ

 

পত্রদূত রিপোর্ট: শ্যামনগর কৈখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বর মোহাম্মাদ আলী কাগুচী ঠান্ডা মাথায় ইউনিয়নের সহ¯্রাধিক জেলে বাওয়ালীদের নিকট থেকে অনুদান দেয়ার নাম করে চাঁদাবাজির করার অভিযোগ উঠেছে। স্থানীয় ইউনিয়নের আব্দুল গফ্ফার, কালাম গাজী, আমিরুলসহ জেলেরা জানান, ২২ জানুয়ারী ২০১৮ সারারাত কৈখালী বিভিন্ন প্রান্তে মাইকিং করে মোহাম্মাদ আলী কাগুচী সকল জেলে বাওয়ালীদের নতুন পুরাতন বিএলসি ছবি আইডি কার্ডের ফটোকপি বিভিন্ন সাহায্য অনুদানের জন্য তার কাছে জমা দেওয়ার ঘোষণা দেন। উৎসুক জেলে বাওয়ালীরা ঘোষণা পেয়ে তার বাড়িতে মৎস্যজীবী কার্ডের ফটোকপি, আইডি কার্ডের ফটোকপি, ছবি নিয়ে ২৩ জানুয়ারী ২০১৮ বেলা ১১টায় হাজির হয়। পরবর্তীতে জেলেদের নিকট থেকে ৫০০ করে টাকা নিয়ে তাদের কাগজপত্র জমা নেয়। এমনিভাবে শতাধিক কাগজপত্র জমা নেওয়ার পরে স্থানীয় কৈখালী চেয়ারম্যানকে ০১৭১৫-৬৬০২১৩ নং মোবাইল ফোনে জানালে তিনি বলেন, আমার ওয়ার্ডের মেম্বর আমার বাড়ির পাশে। আমি বর্তমান চেয়ারম্যান। আমি এসব ব্যাপারে কিছ্ ুজানি না। আর জনস্বার্থে মাইকিং করা এটা উপজেলা নির্বাহী অফিসারের অনুমোদন লাগে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কিছুই জানি না। মৎস্য কর্মকর্তা, স্টেশন কর্মকর্তা তাদের নিকট জানলেও তারা বিষয়টি জানেন না বলে প্রতিবেদকে জানান। এ বিষয়ে ইউপি মেম্বর মোহাম্মাদ আলী কাগুচী ০১৯৩৬-০২৭৪০৫ মোবাইল ফোনে মাইকিং করার বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, আমি কারও কাছ থেকে টাকা নিয়েছি তার কোন প্রমাণ নেই।

 

১১দফা দাবিতে জেলা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কর্মবিরতি শুরু

 

নিজস্ব প্রতিনিধি: বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয় করণসহ ১১ দফা দাবিতে স্কুল, কলেজ কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট শুরু করেছে জেলা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক ২৩ জানুয়ারি থেকে শুরু হয়ে ২৮ জানুয়ারি পর্যন্ত চলবে এ কর্মবিরতী। দাবি আদায় না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি পালন করার ও ঘোষণা দিয়েছে সংগ্রাম কমিটি।

এদিকে কর্মসুচির শুরুতে জেলার শিক্ষকবৃন্দ স্বত:স্ফূর্তভাবে প্রতিটি প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করায় সকল শিক্ষকদের ধন্যবাদজ্ঞাপন করেছেন শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ আব্দুর রহমান ও সদস্য সচিব এ আর এম মোবাশ্বেরুল হক জ্যোতি।

 

তালায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী খামারী সমাবেশ ও স্কুল ফিডিং

 

তালা (সদর) প্রতিনিধি: ‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে সারাদেশের ন্যায় সাতক্ষীরার তালায় ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮’ পালন করা হচ্ছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার (২৩ জানুয়ারী) সকালে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে র‌্যালী, খামারী সমাবেশ ও স্কুল ফিডিং অনুষ্ঠিত হয়। উপ-শহরে র‌্যালী শেষে প্রাণিসম্পদ অফিস চত্বরে তালা উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত খামারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমানের পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জয় বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান, তালা প্রেসক্লাব সভাপতি ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, ইসলামকাটী ইউপি চেয়ারম্যান অধ্যাপক সুভাষ সেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর ইমান উদ্দীন, তালা জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক শাহিনুর রহমান এবং পোল্ট্রি আমারী আবাদুল মোমিন প্রমুখ। পরে গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ডিম বিতরণ করা হয়।

 

ডুমুরিয়ায় আ.লীগ নেতৃবৃন্দের নৌকায় ভোট প্রার্থনা করে গণসংযোগ

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনা জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি, আওয়ামী লীগ নেতা প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম মঙ্গলবার কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী ধামালিয়া ইউনিয়নের বটতলা, ধামালিয়া বাজার, সাড়াতলা, তালবুনিয়া তিন রাস্তার মোড়, বরুনা পশ্চিমপাড়া, দোহাকুলা ও চেচুড়ি বাজার এলাকায় উঠান বৈঠক, পথসভা ও গণসংযোগ করেন।এ সময় তিনি সাধারন মানুষের কাছে শেখ হাসিনা সরকারের সাফল্য তুলে ধরে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান

সাংসদ পুত্র’র অকাল মৃত্যুতে তালা সদর প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক

তালা (সদর) প্রতিনিধি: সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ’র একমাত্র পুত্র অনিক আজিজ (২৬) এর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে তালা সদর প্রেসক্লাবের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দরা হলো সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সধারণ সম্পাদক ইলিয়াস হোসেন প্রমুখ।

চাকরি ফিরে পেতে শ্যামনগর প্রেসক্লাব চত্তরে শিক্ষকের মানববন্ধন

শ্যামনগর (সদর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার ১৮৬নং দক্ষিণ কুলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুর্নীতি করে চাকরিরত শিক্ষক মাহমুদা আক্তার মিনাকে চাকরিচ্যুত করে ১৩ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে শিপ্রা বালা মন্ডলকে উক্তপদে চাকরি দেওয়ায় চাকরি বঞ্চিত মামুদা আক্তার ও তার পরিবারের সদস্যরা, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকাবাসি মাহমুদা আক্তারের চাকরি ফিরে পেতে মঙ্গলবার দুপুর ১২টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন করে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের মন্ত্রী মহোদয় বরাবর স্মারক লিপি প্রদান করে। বিদ্যালয়ের এসএমসি’র সদস্যবৃন্দ ও এলাকাবাসীর স্বাক্ষরিত স্মারক লিপিতে উল্লেখ শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নে ১৮৬ নং দক্ষিন কুলতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারি হওয়ার পূর্ব থেকে ২০০২ সাল হতে প্রধান শিক্ষক আ. রাজ্জাক সহকারি শিক্ষক ফেরদাউস হোসেন, নূরজাহান আক্তার মিনা ও মাহমুদা আক্তার মিনা এ চার জন শিক্ষক বিদ্যালয় চালিয়ে আসছে। বিদ্যালয়টি সরাকরি হওয়ার পর অর্থের লোভে প্রধান শিক্ষক আঃ রাজ্জাক শিপ্রা বালা মন্ডলের নিকট থেকে ১৩ লাখ ৫০ হাজার টাকা ঘুষ নিয়ে মাহমুদা আক্তারের নাম শিক্ষক তালিকা হতে বাদ দিয়ে শিপ্রা বালার নাম অর্ন্তভুক্ত করে। শিপ্রা বালা বিদ্যালয়ে যাতায়াত করতে থাকে। শিপ্রা বালা বিদ্যালয় যাতায়াতের বিষয়টি ম্যানেজিং কমিটির সদস্যগণ জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, শিপ্রা যুব উদ্যোক্তা হিসাবে আছে। ২০১৭ সালে যুব উদ্যোক্তার মেয়াদ শেষ হওয়ার পরেও শিপ্রা বিদ্যালয়ে যাতায়াত করতে থাকায় ও বেতন সহ সকল সুবিধা ভোগ করতে থাকায় বিষয়টি জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, শিপ্রা বালা বিদ্যালয়ে সহকারি শিক্ষক। দীর্ঘ ৯ বছর যাবত ম্যানেজিং কমিটির মিটিং না করে কমিটির সদস্যদের স্বাক্ষর জাল করে যাবতীয় অপকর্ম-দুর্নীতি যুক্ত কাজ সম্পন্ন করা ও ২০০২ সাল থেকে ২০১৭ পর্যন্ত এ ১৫/১৬ বছর ধরে অসহায় মাহমুদা আক্তার চাকুরী করার পর চাকরি থেকে বঞ্চিত হওয়ায় মাহমুদা আক্তারের চাকরি ফিরে পেতে ও দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবিতে ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকাবাসি এ মানববন্ধন করে। মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য খায়রুল ইসলাম ও সিরাজুল ইসলাম। মানববন্ধন শেষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীমহোদয়ের বরাবর নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি প্রদান করেছে।