শনিবার সাতক্ষীরা বাস মালিক সমিতির জরুরী সভা আবারো হামলা, আহত ৭, বাস চলাচল বন্ধ, পুলিশ মোতায়েন


প্রকাশিত : ফেব্রুয়ারি ২, ২০১৮ ||

 

পত্রদূত রিপোর্ট: আবারও সাতক্ষীরা বাসটার্মিনালে হামলা করে মারপিট ও অফিস ভাংচুর করেছে একদল শ্রমিক। তারা বাস মালিক সমিতির এক কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ তাকে উদ্ধার করে। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৭ জন আহত হয়েছে।

সদর থানার উপ পরিদর্শক (এসআই) হারুন জানান একদল শ্রমিক বাস টার্মিনালের একটি কক্ষ ভাংচুর করে। তারা বাসমালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের কক্ষও ভাংচুর করে। তিনি জানান এ সময় শ্রমিকরা বাস মালিক সমিতির কর্মকর্তা জেলা আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান আসাদুল হককে তার কক্ষে অবরুদ্ধ করে ফেলে। তারা তার ওপর চড়াও হবার চেষ্টা করে। এতে  দুই পক্ষে তীব্র উত্তেজনা দেখা দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ এ সময় আসাদুলকে উদ্ধার করে।

এসআই হারুন আরও জানান শ্রমিকদের হামলায় জিয়া নামের একজন শ্রমিক আহত হয়েছেন। তাকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাস মিনিবাস কোষ্টার ও মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ জানান, শনিবার সকাল ১১টায় নির্বাচন সংক্রান্ত জরুরী সভা আহবান করে বোর্ডে নোটিশ ঝুলানো হয়েছে। ওইদিন আলোচনা সাপেক্ষে আহবায়ক কমিটি গঠন হতে পারে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানান, উত্তেজনা থাকায় বাস টার্মিনাল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহষ্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোন পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। যাত্রী দুর্ভোগ এড়াতে বাস চলাচল স্বাভাবিক রাখতে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।