হাওয়ালখালীতে বিএনপি কাম যুবলীগ নেতা ভাঙ্গলেন শহীদ মিনার!


প্রকাশিত : February 12, 2018 ||

পত্রদূত রিপোর্ট: সাতক্ষীরার হাওয়ালখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সদ্য নির্মিত শহীদ মিনারটি ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার রাতে কোনো এক সময় এ ঘটনা ঘটে। এর আগে শহীদ মিনারটি নির্মাণে বাধা দিয়েছিলেন স্থানীয় যুবলীগ নেতা খোরশেদ আলম রিপন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিউল ইসলাম জানান আসন্ন ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের লক্ষ্যে স্থানীয় সমাজসেবক যুবক মো. আলাউদ্দিনকে বিদ্যালয়ে একটি শহীদ মিনার তৈরি করে দেওয়ার অনুরোধ জানিয়েছিলাম। তিনি বলেন আলাউদ্দিন বিভিন্ন জনের সহায়তা নিয়ে স্কুলের জমিতে সম্প্রতি হাজার দশেক টাকা ব্যয়ে শহীদ মিনারটি তৈরি করে দেন। প্রধান শিক্ষক জানান আজ সোমবার সকালে স্কুলে এসে আমরা দেখতে পাই শহীদ মিনারটি কে বা কারা ভেঙ্গেচুরে ফেলেছে ।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বাঁশদহা ইউপি সদস্য শহিদুল ইসলাম জানান শহীদ মিনারটি নির্মাণকালে বাধা দিয়েছিলেন বিএনপির সাবেক নেতা বর্তমানে ইউনিয়ন যুবলীগ নেতা খোরশেদ আলম রিপন। এ নিয়ে তার ঝগড়াও হয়েছিল আলাউদ্দিনের সাথে। তিনি জানান সমাজসেবক আলাউদ্দিন স্কুল কর্তুপক্ষের অনুমতি নিয়েই সরকারি জমির এক পাশে শহীদ মিনারটি তৈরি করেছিলেন। রাতে সেটি দুর্বৃত্তরা ভেঙ্গে দিয়েছে। শহিদুল ইসলাম জানান বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে জানানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। স্থানীয়রা বলছেন শহীদ মিনারটি ভাংচুরের পেছনে খোরশেদ আলম রিপনের হাত থাকতে পারে। তবে যোগাযোগ করা হলে রিপন বলেন এ অভিযোগ সত্য নয়।