সাতক্ষীরায় ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’র উদ্বোধন বৃহস্পতিবার : আজ সংবাদ সম্মেলন


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ||

আব্দুর রহমান: সাতক্ষীরায় তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন হচ্ছে বৃহস্পতিবার (১৫ফেব্রুয়ারি)। এ উপলক্ষে আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ মেলা চলবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তাদের ডিজিটাল সেবা প্রদর্শন করবে।
মেলা উপলক্ষে ১৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় শোভাযাত্রা (জেলা প্রশাসকের কার্যালয় থেকে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক)। সাড়ে ১০টায় ফিতা কাটা, বেলুন ও ফেস্টুন উড্ডয়ন ও উদ্বোধনী অনুষ্ঠান। বেলা ১২টায় বিভিন্ন স্টল পরিদর্শন। সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
১৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা। বেলা ৩টায় ‘আমার চোখে ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন। সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
১৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের অংশগ্রহণে সেমিনার “নতুন সোপান (একসেবা) ও আমাদের করণীয়”। বেলা ২টা ৩০মিনিটে তরুণ উদ্ভাবক : প্রদর্শণী ও প্রতিযোগিতা। বিকাল ৪টায় আলোচনা, সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন বলেন, ‘উদ্ভাবনী চিন্তা- চেতনা কাজে লাগিয়ে তরুণদের দেশ সেবায় এগিয়ে আসতে হবে। ডিজিটাল উদ্ভাবনী মেলার মাধ্যমেই সরকার ও জনগণের মধ্যে দূরত্ব কমবে। মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ডিজিটাল সেবা প্রদান করবে। এছাড়াও মেলায় থাকছে শিক্ষার্থীদের জন্য ডিজিটাল কুইজ ও বির্তক প্রতিযোগিতা।