পাটকেলঘাটায় কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা আটক করেছে র‌্যাব


প্রকাশিত : ফেব্রুয়ারি ২০, ২০১৮ ||

নিজস্ব প্রতিনিধি: যশোর র‌্যাব-৬ সাতক্ষীরার পাটকেলঘাটায় অভিযান চালিয়ে দুটি পিক-আপ ভর্তি বিপুল পরিমান ভারতীয় ফেন্সিডিল, শাড়ি ও লেহেঙ্গা আটক করেছে। এ সময় পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকালে পাটকেলঘাটা থানার কুটিঘাটা বাজার এলাকা থেকে মালামাল গুলো আটক করা হয়।
র‌্যাব ৬ এর অপারেশন অফিসার মেজর জিয়াউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা তার নেতৃত্বে পাটকেলঘাটর কুটিঘাটা বাজারে অভিযান পরিচালনা করে। সেখানে ভারত থেকে নিয়ে আসা দুটি পিকআপ ভর্তি ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা আটক করা হয়। চোরাকারবারিরা ভারত থেকে মালামালগুলো এনে ঢাকায় পাচার করছিল। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। আটককৃত মালামালের মুল্যে প্রায় এক কোটি টাকা বলে তিনি জানান।
এ সময় পালানোর চেষ্টাকালে পাটকেলঘাটা থানার কুটিঘাটা বাজার হতে কলারোয়া অভিমূখী পাকা রাস্তার উপর হতে আসামী ১। ড্রাইভার মিল্টন মোড়ল (২৫), পিং- জামাল মোড়ল, সাং- দক্ষিণ পারুলিয়া, থানাঃ দেবহাটা, ২। মোঃ মাজেদ আলী (৩৫), পিং- মৃত সনু কারিকর, সাং- রসুলপুর, থানাঃ সাতক্ষীরা, ৩। মোঃ রবিউল ইসলাম (৩৬), পিং- মোঃ মোক্তার মোড়ল, সাং- কুলিয়া, ৪। ড্রাইভার গৌতম (২৬), পিং- মৃত সুধির বর, সাং- দক্ষিণ পারুলিয়া, ৫। রবিউল বাশার (২২), পিং- মোঃ আনিচ গাজী, সাং- উত্তর পারুলিয়া সাকনদারা, সর্ব থানাঃ দেবহাটা, ৬। মোঃ জাকির হোসেন (৪১), পিং- মৃত কাওছার আলী দালাল, সাং- বাঁশদহা, ৭। মোঃ আজহারুল ইসলাম, পিং-মতলুবার রহমান, সাং-বাঁশদহা, উভয় থানাঃ সাতক্ষীরা, সর্ব জেলাঃ সাতক্ষীরা’দের হাতে নাতে উক্ত পিকআপ গাড়িসহ আটক করা হয়। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে ধৃত আসামীসহ উদ্ধারকৃত পিকআপ গাড়ি ০২টি তল্লাশী করে ভারতীয় শাড়ী ও ল্যাহাঙ্গা ২৯৪৯ পিস, যাহার মূল্য অনুমান ৪৩,৫৭,৩০০ টাকা, যাহা ঢাকা মেট্রো ন-১১-২৭০৪ পিকআপ এর ভিতর (০৬টি সাদা প্লাস্টিক ও ০৯টি চটের বস্তা) যাহা মোট ১৫টি এবং খুলনা মেট্রো ন-১১-০৯০৩ পিকআপ এর ভিতর (০৬টি সাদা প্লাস্টিক ও ১৭টি চটের বস্তা) যাহা মোট ২৩টি, সর্বমোট ৩৮(আটত্রিশ)টি বস্তায় বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে জব্দকৃত ০২টি পিকআপ গাড়ি ও ০২টি মটরসাইকেল এবং চোরাই ভারতীয় শাড়ী-কাপড়সহ ধৃত আসামীদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি ধারায় সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানায় মামলা রুজু করা হয়েছে।