মাছখোলায় ক্ষুদে শিক্ষার্থিদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনী

ফাহাদ হোসেন: মুক্তিযুদ্ধের চেতনায় দেশগড়ার প্রত্যয়ে সদর উপজেলার মাছখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শন করা করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থীদের সমন¦য়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা বন্ধু’ এর আয়োজনে ‘আমার বন্ধু রাশেদ’ চলচিত্রটি প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ আসাদুজ্জামন বাবু, উপজেলা সহকরি শিক্ষা অফিসার এস. এম. মফিজুল ইসলাম, স্কুলের সভাপতি আমিনুর রশিদ, প্রধান শিক্ষিকা আইরিন আখতার, মাছখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান আলি সহ সকল শিক্ষক শিক্ষিকামন্ডলি এছাড়াও উপস্থিত ছিলেন ‘আমরা বন্ধু’ এর সদস্য নাহিদ হাসান, নুরুল হুদা, বাহালুল করিম, শামসুন্নহার মুন্নি, মফিজুল ইসলাম, আব্দুল কাদের, ফাহাদ হোসেন।
ক্ষুদে শিক্ষার্থিদের মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত করার জন্য আয়োজিত এই অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু তার বক্তব্যে মুক্তিযুদ্ধের সময়ে ঘটে যাওয়া বিভিন্ন গুরুত্বপুর্ণ ঐতিহাসিক ঘটনা তুলে ধরেন একই সাথে আসন্ন মাতৃভাষা দিবস সম্পর্কে আলোচনা রাখেন। তিনি সবাইকে স্বরন করিয়েদেন একমাত্র বাঙ্গালি জাতি ভাষার জন্য প্রাণ দিয়েছে। তাই সারা বিশ^ দিনটাকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে স্বিকৃতি দিয়েছে।