বেনাপোল সীমান্তে বিজিবি-চোরাচালানী গুলি বিনিময়ে নিহত এক: অস্ত্র গুলি ও ভারতীয় শাড়ী উদ্ধার


প্রকাশিত : ফেব্রুয়ারি ২১, ২০১৮ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: বেনাপোলের দৌলতপুর সীমান্তে সোমবার ভোর ৪টার দিকে বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে ৭ রাউন্ড গুলি বিনিময় হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়েছে ইব্রাাহিম হোসেন (২৮) নামে এক চোরাকারবারী। নিহত ইব্রাহিম বেনাপোল পোর্ট থানার খড়িডাংগা গ্রামের ইয়াকুব হোসেনের ছেলে। পোর্ট থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে যশোর মর্গে প্রেরন করেছে। বিজিবি ঘটনাস্থল থেকে একটি ওয়ান শটগান ও ২রাউন্ড গুলিসহ ৫গার্ট ভারতীয় কাপড়ের চালান জব্দ করেছে।
বেনপোল পোর্ট থানার ওসি (তদন্ত) ফিরোজ উদ্দিন জানান, ভোররাতে চোরাকারবারীরা চোরাই পন্য নিয়ে ভারত সীমান্ত পার হয়ে বেনাপোলের দৌলতপুর দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদে বিজিবি টহলদল দৌলতপুর সীমান্তে অভিযান চালায়। বিজিবি’র অভিযানে বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে গুলি বিনিময় হয়। এসময় ইব্রাহিম নামে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন গুলি বিনিময়ের সময় এক চোরাকারবারী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র গুলি ও ভারতীয় শাড়ী আটক করেছে তারা। তবে এসময় আন্যান্য চোরাকারবারীরা পালিয়ে যায় বলে জানায় বিজিবি