আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে খুলনায় মানববন্ধন


প্রকাশিত : মার্চ ৬, ২০১৮ ||

পত্রদূত ডেস্ক: ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে আজ সকাল ১১টা-১২টা পর্যন্ত খুলনা শেরে বাংলা রোডস্থ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর ও আন্তর্জাতিক নারী দিবস উদযাপন পর্ষদ এ মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধনে জাতীয় মহিলা সংস্থার চেয়ারপার্সন বলাকা রায়, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন ও নারী নেত্রী শামীমা সুলতানা শিলুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নারী নেত্রীরা  বক্তৃতা করেন।

বক্তারা বলেন, নারীর অধিকার নারীদেরকেই আদার করে নিতে হবে। নারীর ক্ষমতায়ণ ও জেন্ডার সমতাকরণ নিশ্চিত করতে নারীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীদের কল্যাণে এ সরকার কাজ করে যাচ্ছে। পুরুষদের পাশাপাশি নারীরা সমান তালে এগিয়ে যাচ্ছে। নারী নির্যাতনের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। নারীরা কোন ক্ষেত্রে হয়রানির শিকার না হয় সে দিকে বেশি নজর দিতে হবে।

জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, বাংলাদেশ গার্ল গাইডস এ্যাসোসিয়েশন, বিভিন্ন বেসরকারি সংগঠন, এনজিও ও স্বেচ্ছাসেবী সংস্থা মানববন্ধনে অংশগ্রহণ করে।