জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ: ৯টি পদে প্রার্থী ২১


প্রকাশিত : মার্চ ২৫, ২০১৮ ||

 

পত্রদূত রিপোর্ট: সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ। নির্বাচনে ১১টি পদের মধ্যে কোষাধ্যক্ষ ও মাহিলা বিষয়ক সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় ২ জন বিজয়ী হয়েছে। বাকী ৯টি পদে ২১জন আইনজীবী নির্বাচনে অংশগ্রহণ করছে। এবারের নির্বাচনে সভাপতি পদে সরকার দলীয় বা আওয়ামী লীগ ঘরনার কোন প্রার্থী নেই। এই পদে বিএনপিপন্থী ৩ আইনজীবী অংশ নিচ্ছেন। প্রার্থীরা হলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি এড. আব্দুল মজিদ (২), জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. আবুল হোসেন (২) এবং কালিগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি শেখ আব্দুস সাত্তার (১)।

অন্যদিকে, সহ-সভাপতি পদে নির্বাচনে অংশ গ্রহণ করছে জাতীয় পার্টির প্রার্থী শেখ মিজানুর রহমান ও গোলাম মোস্তফা (২)। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছে দুদকের পিপি এড. মোস্তাফা আসাদুজ্জামান দিলু, আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ও সাতক্ষীরা ল কলেজের সিনিয়র প্রভাষক এড. রেজওয়ান উল্লাহ সবুজ, জেলা বিএনপি’র সহ-সভাপতি এড. তোজাম্মেল হোসেন তোজাম এবং আশাশুনি থানা বিএনপি’র সহ আইন বিষয়ক সম্পাদক এড. মোস্তফা জামান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ জিয়াউর রহমান ও লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এড. শেখ মুস্তাফিজুর রহমান (শাহ নওয়াজ) অংশ নিচ্ছেন। কোষাধ্যক্ষ পদে এড. মোঃ জহুরুল হক বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন। সহ সম্পাদক লাইব্রেরী পদে নির্বাচনে অংশ নিচ্ছে এড. আব্দুর রাজ্জাক (৩) ও আ. ক. সামসুদ্দোহা খোকন। সহ সম্পাদক (ক্রীড়া ও সংস্কৃতিক) পদে নির্বাচনে অংশ নিচ্ছে এড. মো. আকবর আলী ও স. ম মমতাজুর রহমান মামন। সহ-সম্পাদিকা মহিলা বিষয়ক পদে এড. ফেরদৌসী সুলতানা লতা বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হন। নির্বাহী সদস্যের ৩ পদে নির্বাচনে অংশ নিচ্ছেন এড. এ কে এম তৌহিদুর রহমান শাহীন, এড. রফিকুল ইসলাম রফিক, এড. শিহাব মাসুদ সাচ্চু, এড. সাইদুজ্জামান জিকো, এড. সাহেদুজ্জামান সাহেদ এবং এড. হাবিব ফেরদৌস শিমুল।